scorecardresearch

বড় খবর

ডিসেম্বরেই কলকাতায় শাহরুখ, বচ্চনরা! সৌজন্য KIFF, জানালেন মমতা

কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল নিয়ে বড়সড় আপডেট দিলেন মুখ্যমন্ত্রী।

ডিসেম্বরেই কলকাতায় শাহরুখ, বচ্চনরা! সৌজন্য KIFF, জানালেন মমতা
কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল নিয়ে বড়সড় আপডেট দিলেন মুখ্যমন্ত্রী।

শীতের আমেজে এই ডিসেম্বরেই উপভোগ করতে পারবেন দেশ-বিদেশে নামী সিনেমা। কারণ ১৫ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। সিনেপ্রেমীদের জন্য যে এটা অত্যন্ত সুখবর, তা হলফ করেই বাল যায়। অক্টোবর মাসেই ঘোষণা করা হয়েছিল ডিসেম্বর মাসে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার বিধানসভার শীতকালীন অধিবেশনে চলচ্চিত্র উৎসব নিয়ে বড়সড় আপডেট দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ফিল্ম ফেস্টিভ্যালের আমন্ত্রিত অতিথি তালিকা নিয়ে প্রতিবারই সিনেপ্রেমীদের মধ্যে একটা কৌতূহল থাকে। এবারও তার অন্যথা হয়নি। এবার সেই প্রেক্ষিতেই শীতকালীন অধিবেশনের পর বিধানসভা থেকে বেরনোর সময় মুখ্যমন্ত্রী জানালেন, ১৫ ডিসেম্বর থেকে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হবে। চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত।

আর কারা উপস্থিত থাকছেন উদ্বোধনী অনুষ্ঠানে? মমতা জানান, KIFF-এর উদ্বোধনী অনুষ্ঠান হবে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। সেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকতে পারেন বাংলার মেয়ে-জামাই জয়া ও অমিতাভ বচ্চন এবং বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর শাহরুখ খান।

[আরও পড়ুন: প্রথম সপ্তাহেই ছক্কা হাঁকাল ‘নিম ফুলের মধু’, নন ফিকশনে সেরা দেবের শো!]

উল্লেখ্য, কিং খানেক নিজের ভাইয়ের মতোই স্নেহ করেন দিদি মমতা। জয়া বচ্চনের সঙ্গেও তাঁর ঘনিষ্ঠ সম্পর্ক। তাই তো একুসের বিধানসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে সাড়া দিয়ে তৃণমূলের হয়ে বাংলায় প্রচার করেছিলেন জয়া বচ্চন। এর আগেও কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী মঞ্চে জয়া-অমিতাভ, শাহরুখ থেকে শুরু করে শত্রুঘ্ন সিনহাদের মতো তারকাদের দেখা গিয়েছে।

তবে এদিন মুখ্যমন্ত্রী এও জানান যে, শাহরুখ খানের আসার বিষয়টা এখনও নিশ্চিত নয়। বাকি অতিথিদের সঙ্গে প্রাথমিক পর্যায়ে কথা হয়েছে। এবং তাঁরা সম্মতিও জানিয়েছেন। এদিকে ফিল্ম ফেস্টিভ্যালের সঙ্গে এক বিরাট ভূমিকায় জড়িয়ে রয়েছেন টলিউডের নানান কলাকুশলীরা। চেয়ারপার্সন হিসেবে গত তিনবছর ধরে দায়িত্ব সামলাচ্ছেন রাজ চক্রবর্তী। এবারও তাই।

প্রসঙ্গত, সিনেমা মানেই ভাললাগা, সিনেমা মানেই অনেক কিছুর বহিঃপ্রকাশ। সিনেমা মানেই বাঙালির কাছে একধরনের উৎসব। আর দেশ বিদেশের ভিন্ন ছবি একসঙ্গে দেখার সুযোগ এর থেকে ভাল আর হয়? এবছরের শুরুর দিকে, এপ্রিল মাসে অনুষ্ঠিত হয় ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এবার ডিসেম্বর মাসেই ২৮তম কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Cm mamata banerjee announced the guest name of kolkata international film festival