বড় খবর

কেস ডায়েরি জমা দেয়নি পুলিশ, ফের পিছোল কমেডিয়ান মুনাওয়ার ফারুকির জামিন

আইনজীবীর দাবি, পুলিশ ইচ্ছা করেই ঢিলেমি করছে তাঁর মক্কেলকে হেনস্তা করার জন্য।

munawar-faruqui

কেস ডায়েরিই আদালতে জমা দিতে পারল না পুলিশ। তাই শুক্রবার ঝুলেই রইল কমেডিয়ান মুনাওয়ার ফারুকির জামিনের আবেদন। যদিও মধ্যপ্রদেশ পুলিশ জানিয়েছে, ফারুকির বিরুদ্ধে কোনও আপত্তিজনক মন্তব্য করার প্রমাণ পাওয়া যায়নি। কিন্তু যেহেতু কেস ডায়েরি জমা দেয়নি পুলিশ, তাই কমেডিয়ানের জামিনের আবেদন পিছিয়ে গেল। তবে মুনাওয়ার ফারুকি-সহ এই মামলায় আরও ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। তার মধ্যে একজন কমেডি শোয়ের উদ্যোক্তার ভাই। তিনি সেদিন দর্শকাসনে বসেছিলেন। আরেকজন ফারুকির বন্ধুও রয়েছেন ধৃতদের মধ্যে।

জানা গিয়েছে, হাইকোর্ট পরের সপ্তাহে মুনাওয়ার ফারুকির জামিনের শুনানি করবে। শুক্রবার কেস ডায়েরি হাতে না পাওয়ায় মামলা পিছিয়ে দেয় আদালত। প্রসঙ্গত, হিন্দু দেব-দেবী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে গত ১ জানুয়ারি মুনাওয়ার-সহ সাতজনকে গ্রেফতার করে ইন্দোর পুলিশ। একলব্য গৌড় নামে স্থানীয় বিজেপি বিধায়ক মালিনী গৌড়ের ছেলের অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করে পুলিশ। আদালতে ফারুকির সঙ্গে দেখা করতে গিয়ে গ্রেফতার হন তাঁর বন্ধু সাদাকাত খান। তাঁর কিন্তু সেই কমেডি শোর সঙ্গে কোনও সম্পর্ক নেই।

আরও পড়ুন ‘মণিকর্ণিকা’ সিক্যুয়েল ঘোষণা করে বিপাকে, কঙ্গনার বিরুদ্ধে উঠল কপিরাইট লঙ্ঘনের অভিযোগ

ফারুকির আইনজীবী অংশুমান শ্রীবাস্তব হাইকোর্টের কাছে আবেদন করেছেন, তুকোগঞ্জ থানা হাইকোর্ট থেকে ঢিল ছোঁড়া দূরত্বে অবস্থিত। তাও কেন পুলিশ কেস ডায়েরি নিয়ে আসতে গড়িমসি করছে! ওইদিনই পরের সেশনে জামিনের শুনানির আবেদন করলেও আদালত সেই আর্জি শোনেনি। আইনজীবীর দাবি, পুলিশ ইচ্ছা করেই ঢিলেমি করছে তাঁর মক্কেলকে হেনস্তা করার জন্য। এর আগে নিম্ন আদালত ফারুকি-সহ বাকি অভিযুক্তদের জেল হেফাজতের মেয়াদ দুসপ্তাহের জন্য বাড়িয়েছেন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Comedian munawar faruqui stays in jail co accused include brother friend organiser

Next Story
KIFF-এর শেষ দিনে কণ্ঠ ছাড়লেন সৃজিত, সঙ্গতে অনুপম রায়, ক্যামেরায় রাজ চক্রবর্তীkiff
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com