বড় খবর


নিরীহ কৃষকদের ‘সন্ত্রাসবাদী’ বলে আক্রমণ, কঙ্গনার বিরুদ্ধে দায়ের মামলা

কৃষকদের বিরুদ্ধে উসকানি দেওয়ার অভিযোগে কর্ণাটকে মামলা দায়ের হল অভিনেত্রীর নামে।

Kangana Ranaut

বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইন। ‘লাগামহীন’ কথা বলা যেন তাঁর স্বভাবে দাঁড়িয়ে গিয়েছে। কৃষক আন্দোলন যেদিন থেকে শুরু হয়েছে, তখন থেকেই একের পর এক টুইটে তিনি দেশের অন্নদাতাদের ‘জঙ্গি’, ‘সন্ত্রাসবাদী’ বলে আক্রমণ করে চলেছেন, এবার সেই প্রেক্ষিতেই ফের আইনি বিপাকে জড়ালেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। আন্দোলনকারী নিরীহ কৃষকদের ‘সন্ত্রাসবাদী’ বলে তাঁদের বিরুদ্ধে উসকানি দেওয়ার অভিযোগে কর্ণাটকে মামলা দায়ের হল অভিনেত্রীর বিরুদ্ধে।

হর্ষবর্ধন পাটিল নামে কর্নাটকের বেলাগাভির এক আইনজীবী কঙ্গনার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। তাঁর দাবি, “যে দিন থেকে কৃষক আন্দোলন শুরু হয়েছে, সে দিন থেকেই কৃষকদের ‘সন্ত্রাসবাদী’ বলে দাগিয়ে দিয়েছেন কঙ্গনা রানাউত। কিন্তু তাঁরা সাধারণ কৃষক, যাঁরা নিজেদের অধিকারের জন্য লড়াই করছেন। কঙ্গনা তাঁদের এভাবে অপমান করে আসলে ভারতবর্ষকে অপমান করছেন।”

মার্কিন পপস্টার রিহানাকে কটাক্ষ করা টুইটই তাঁর সাম্প্রতিকতম উদাহরণ। যেখানে অভিনেত্রীকে কৃষকদের জঙ্গি বলে সম্বোধন করতে দেখা গিয়েছে। কঙ্গনার সেই বহুল চর্চিত পোস্টটি নিয়ে ইতিমধ্যেই শোরগোল শুরু হয়েছে নেটদুনিয়ায়, সেটিকেই হাতিয়ার করে মামলা দায়ের করেছেন আইনজীবী পাটিল।

তবলিঘি জামাত নিয়ে আলটপকা মন্তব্য করে নেটদুনিয়ায় হিংসা ছড়াচ্ছেন! এই অভিযোগে টুইটার কর্তৃপক্ষ আগেভাগেই কঙ্গনা রানাউতের (Kangana Ranaut) অ্যাকাউন্টের উপর কড়া নজরদারি করার হুঁশিয়ারি দিয়েছিল। কিন্তু বলিউডের স্বঘোষিত ‘ঝাঁসি কি রানি’ তাতেও বিন্দুমাত্র দমবার পাত্রী নন। তাই দেশের সামাজিক-রাজনৈতিক ইস্যু নিয়ে একের পর এক বেফাঁস মন্তব্য করে চলেছেন। চলতি কৃষক আন্দোলনকে কখনও ‘সন্ত্রাসবাদ’ বলে কটাক্ষ করেছেন, তো আবার কখনও বা বিক্ষোভকারীদের সমর্থনে টুইট করায় মার্কিনী পপস্টার রিহানাকে ‘পর্ন গায়িকা’ বলে আক্রমণ করেছেন। আর অভিনেত্রীর এই ‘লাগামহীন’ কথাবার্তার জন্যই তিনি যে বারবার আইনি বিপাকে জড়ান, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না।

Web Title: Complaint files against kangana ranaut for allegedly calls farmers terrorists

Next Story
বাংলা থেকে মুম্বই যাচ্ছে ‘খড়কুটো’, হিন্দি রূপান্তরের ভার সামলাবেন লীনা-শৈবালইkhorkuto
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com