scorecardresearch

বড় খবর

সরকারি অনুমতি মিললেও এখনই শুরু হচ্ছে না ‘গোলন্দাজ’-এর শুটিং

লকডাউনের পঞ্চম ধাপে অর্থনৈতিক চাপে ‘আনলক-ওয়ান’ পর্যায় শুরু হলেও নিয়মের ফাঁসে এখনও অনিশ্চিত ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের ছবি ‘গোলন্দাজ’-এর শুটিং।

ধ্রুব বন্দ্যোপাধ্যায় পর্দায় আনছেন ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীকে
এখনও দেশে করোনা ভাইরাসের উর্ধ্বগতি অব্যাহত। এদিকে লকডাউনের পঞ্চম ধাপে অর্থনৈতিক চাপে ‘আনলক-ওয়ান’ পর্যায় শুরু হলেও নিয়মের ফাঁসে এখনও অনিশ্চিত ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের ছবি ‘গোলন্দাজ’-এর শুটিং। যদিও পশ্চিমবঙ্গ সরকারের তরফে বলা হয়েছে যে ছবির শুটিং শুরু করা যাবে কিন্তু সেখানেও রয়েছে নিয়মের গেরো।

লকডাউন বিধি অনুযায়ী শুটিংয়ে ৩৫ জনের বেশি থাকতে পারবেন না। কিন্তু সমস্যা সেখানেই। বড় বাজাটের এই ছবিতে এত কম সংখ্যক লোক নিয়ে তো সম্পূর্ণই করা যাবে না শুটিংয়ের সব কাজ। প্রসঙ্গত, এই ছবির মাধ্যমেই ভেঙ্কটেশের (এসভিএফ) সঙ্গে ফের একবার জোট বেঁধেছেন দেব। ফুটবল প্রিয় বাঙালির জনপ্রিয় এক ইতিহাস নগেন্দ্রপ্রসাদের লুকে দেখা যাবে দেবকে। দেবের সঙ্গে জুঁটি বেঁধেই ধ্রুব বন্দ্যোপাধ্যায় পর্দায় আনছেন ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীকে।

আরও পড়ুন, ‘অন্ধ ভালোবাসা’, না ‘ভালোবাসায় অন্ধ’? জানাল শিলাদিত্যের ‘আই ক্যান্ডি’

এসভিএফ-এর তরফে প্রাথমিকভাবে বলা হয়েছিল আগামী সপ্তাহে শুটিং শুরু হতে পারে এই ছবির। কিন্তু শুটিংয়ের সকলের শারীরিক সুরক্ষার কথা মাথায় রেখে আরও কিছুদিন অপেক্ষা করতে চাইছে প্রযোজনা সংস্থা। যদিও শুটিং শুরুর বিষয়ে রাজ্য সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে তিনি বলেন, “এই সিদ্ধান্ত টেলিভিশন ইন্ডাস্ট্রির জন্য খুবই ভাল। তবে সিনেমার শুটিংয়ের ক্ষেত্রে একটু সমস্যা হবে। গোলন্দাজের সেটটা অন্যান্য ছবির থেকে অনেকটাই বড়। বাকি শুটিংয়ের পুরোটাই আউটডোরে। তাই যতক্ষণ না ছবির শুটিং শুরু করার যথাযথ পরিবেশ তৈরি হচ্ছে, ততক্ষণ অপেক্ষা করাই ভাল। মানুষের সুরক্ষা থেকে বড় আর কিছু হতে পারে না। আমি এডিটের কাজ করছি। অনেকটাই হয়ে গেছে। শেষ হলে বুঝতে পারব আর কতটা বাকি। প্রথম শিডিউলে এতটা ভাল কাজ হয়েছে তাই তাড়াহুড়ো করে শেষ করতে চাইছি না। ক্লাইম্যাক্সের সেকশন এখনও বাকি।”

প্রসঙ্গত, ফেব্রুয়ারি মাসের প্রথমেই শুটিং শুরু হয়েছিল গোলন্দাজের। নিজের নগেন্দ্রপ্রসাদের লুক শেয়ারও করেছিলেন দেব। মূলত শুটিং হবে কলকাতা ও শহরতলীতে। এ ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন বিক্রম ঘোষ। অগুন্তি মানুষ নিয়ে কাজ তো সম্ভব নয় এখন তাই অপেক্ষাই শ্রেয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus pandemic golondaaz outdoor shoot may not happen now