বড় খবর

বেনজির! করোনায় কর্মীদের পাশে শেওড়াফুলির সিনেমাহল

পশ্চিমবঙ্গে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ সমস্ত সিনেমাহল।আশঙ্কায় ভুগছেন সামান্য বেতনভুক্ত কর্মচারীরা।রোজগার বন্ধ হলে প্রতিদিনের খাওয়ার জোগাবেন কেমন করে?

udayan cinema
রিষড়ার উদয়ন সিনেমাহল। ফোটো- রুদ্র প্রসাদ দাঁ

করোনা হানায় ত্রস্ত দেশ।লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতে স্বাস্থ্যমন্ত্রক থেকে পাওয়া নথি কপালে চিন্তার ভাঁজ বাড়াতে বাধ্য। ১৭ মার্চ পর্যন্ত পাওয়া নথিতে দেখা যাচ্ছে, ৮৪ হাজার ভারতীয় প্রতি একটি করে আইসোলেশন শয্যা নির্ধারিত রয়েছে। প্রতি ৩৬ হাজার ভারতীয়র জন্য কোয়ারেন্টাইন শয্যা সংখ্যা মাত্র একটি। ১১ হাজার ৬০০ জনের জন্য মাত্র একজন চিকিৎসক ধার্য রয়েছেন।

এই রকম পরিস্থিতে সমস্ত সামাজিক জমায়েতের জায়গা বন্ধ করে দিয়েছে সরকার।পশ্চিমবঙ্গেও ৩১ মার্চ পর্যন্ত বন্ধ সমস্ত সিনেমাহল।  এহেন অবস্থায় আশঙ্কায় ভুগছেন সামান্য বেতনভুক্ত কর্মচারীরা।রোজগার বন্ধ হলে প্রতিদিনের খাওয়ার জোগাবেন কেমন করে? এখানেই নজির গড়লেন শেওড়াফুলির  উদয়ন সিনেমাহল।

আরও পড়ুন, ‘বাড়িতে থাকুন, চেনটা ভাঙতে দিন’, অনুরোধ বাংলা বিনোদন জগতের

তাদের ২৫জন কর্মচারীর কথা চিন্তা করেই তাদের চাল-ডালের জোগান দেওয়ার উদ্যোগ নিলেন সিনেমা হলের কর্ণধার। শুধু খাবারই নয়, প্রয়োজন পড়লে তাদের পারশ্রমিকের ৫০ শতাংশ অগ্রিম দেওয়ার কথা ভাবছেন তাঁরা। উদয়ন সিনেমা হলের কর্ণধার পার্থ সারথি দাঁ- কথায়, ”এখন খুব একটা দরকার যদি নাও হয়, পরে মানুষ একবার প্যানিক করতে শুরু করলে ভয়ঙ্কর পরিস্থিতি হবে। সে কারণেই অফিসে চাল-ডাল প্রত্যেকের জন্য কিনে রাখা রয়েছে।”

udayan
কর্মচারীদের জন্য মজুত করা খাবার।

তিনি আরও বলেন, ”প্রত্যেককে বলা রয়েছে যার যখন প্রয়োজন মনে হবে কাউকে না বলে এসে নিয়ে যাও। দু-একজন কর্মচারী রয়েছেন যাদের সিনেমাহলটাই বাড়ি। তাদের জন্য ব্যবস্থা নেওয়াটা আমার প্রাথমিক কর্তব্য।” প্রসঙ্গত, পার্থ সারথি দাঁ উদয়ন সিনেমাহলের পাশাপাশি ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্সের সহ-সভাপতি।

অন্যদিকে, টলিউডের পক্ষ থেকে সিনেমা, টেলিভিশন ও ওয়েব প্রোডাকশনে কর্মরত প্রতিদিনের পারশ্রমিকভুক্ত কর্মচারীদের জন্য তহবিল গঠন করা হয়েছে। করোনাভাইরাসের কারণে বিনোদন জগতের কাজ বন্ধ, সে কারণেই ইন্ডাস্ট্রিতে দিন মজুরিতে কাজ করা সহকারী-কলাকুশলীদের পাশে দাঁড়াতে এই সিদ্ধান্ত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus rishra udayan cinema hall gives food supplies for their stuff

Next Story
‘বাড়িতে থাকুন, চেনটা ভাঙতে দিন’, অনুরোধ বাংলা বিনোদন জগতেরBengali celebrities request all to stay home on Janata Curfew to fight Corona outbreak
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com