scorecardresearch

করোনার জন্য শুটিং বন্ধ নিয়ে ধন্দে টেলিপাড়া

Corona: এতদিন ছবির শুটিং বন্ধ হচ্ছিল একের পর এক, মুম্বইয়ে এবার নির্দেশিকা জারি করে যে কোনও ধরনের শুটিংই বন্ধ করা হল। কলকাতায় কী হবে, তা নিয়ে আলোচনা আজই।

television
মুম্বইয়ে 'শুভারম্ভ' ধারাবাহিকের ইউনিট। ছবি: প্রযোজক সুমিত মিত্তলের ফেসবুক প্রোফাইল থেকে

ছবির শুটিং তড়িঘড়ি বন্ধ করে দিলেও মুম্বই হোক বা কলকাতা, ধারাবাহিকের শুটিং চলছে জোরকদমে। রিয়্যালিটি শোয়ের শুটিংও তাই। কিন্তু ১৫ মার্চ একটি নির্দেশিকা জারি করেছে ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রোডিউসার্স অ্যাসোসিয়েশন। সেখানে বলা হয়েছে যে আগামী ১৯ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত যাবতীয় শুটিং বন্ধ থাকবে। এই সিদ্ধান্ত মুম্বইতে লাগু হলেও কলকাতায় শুটিং বন্ধ হবে কি না তা এখনও নিশ্চিত নয়।

আঞ্চলিক স্তরে এই নির্দেশিকা লাগু হবে কি না তা নির্ভর করবে আঞ্চলিক বডি-র উপর, অর্থাৎ কলকাতার ক্ষেত্রে ইমপা-র উপর। ১৫ মার্চ মুম্বইয়ের নির্দেশিকাটি আসার সঙ্গে সঙ্গেই ১৬ মার্চ একটি জরুরি মিটিং করার কথা ভেবেছিলেন প্রযোজকরা।

আরও পড়ুন: করোনা আতঙ্কের সঙ্গে গা ছমছমে মিল ২০১১ সালের হলিউড ছবির

কিন্তু ১৬ মার্চ সকালে জানা গিয়েছে যে ইমপা-র উদ্যোগে ওই মিটিংটি আদৌ হবে কি না, তা এখনও নিশ্চিত নয়। শোনা যাচ্ছে, বহু প্রযোজকই এখন কলকাতার বাইরে কারণ অনেকেরই আউটডোর শুটিং চলছে। এই পরিস্থিতিতে তাই মিটিংটি স্থগিত রাখা হয়েছে।

ইতিমধ্যেই টেলিভিশনের যাবতীয় শুটিংয়ে মাস্ক ব্যবহার শুরু হয়ে গিয়েছে। কলকাতা ও মুম্বইয়ের ধারবাহিকের ইউনিটগুলিতে মাস্ক পরে কাজ করা বাধ্যতামূলক করেছেন প্রযোজকরা। মেকআপ রুমগুলিতেও যাতে অনেকে একসঙ্গে না বসেন, সেই ব্যাপারে সতর্কতা নেওয়া হচ্ছে।

আরও পড়ুন, করোনার প্রভাব, পিছিয়ে গেল যে সমস্ত বাংলা ছবির শুটিং

করোনার থাবায় যদি শুটিং বন্ধ করতে হয়, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হবেন ধারাবাহিকের প্রযোজকরা। আর সবচেয়ে সমস্যায় পড়বে বিনোদন চ্যানেলগুলি। বেশিরভাগ ধারাবাহিকেই ৪-৫ দিনের বেশি ব্যাঙ্কিং থাকে না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus scare bengali serial bengali web series shooting bengali film shooting