scorecardresearch

বড় খবর

কঙ্গনার বিরুদ্ধে এফআইআরের নির্দেশ, সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোয় অভিযুক্ত ‘ক্য়ুইন’

কঙ্গনার পাশাপাশি একই অভিযোগে তাঁর দিদি রঙ্গোলি চান্দেলের বিরুদ্ধেও এফআইআর দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে।

কঙ্গনার বিরুদ্ধে এফআইআরের নির্দেশ, সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোয় অভিযুক্ত ‘ক্য়ুইন’
কঙ্গনা রানাওয়াত।

আবারও শিরোনামে কঙ্গনা রানাওয়াত। নতুন করে বিপাকে পড়লেন বলিউডের ‘ক্য়ুইন’। কঙ্গনার বিরুদ্ধে শুক্রবার এফআইআর দায়ের করতে নির্দেশ দিয়েছে বান্দ্রার মেট্রোপলিটন কোর্ট। সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অভিযোগে অভিনেত্রীর বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে। কঙ্গনার পাশাপাশি একই অভিযোগে তাঁর দিদি রঙ্গোলি চান্দেলের বিরুদ্ধেও এফআইআর দায়েরের নির্দেশ দেওয়া হয়েছে।

মুন্নাওয়ার আলি সঈদ নামে এক কাস্টিং ডিরেক্টর ও ফিটনেস ট্রেনার অভিযোগ দায়ের করেন। সোশ্য়াল মিডিয়া ও বিভিন্ন সাক্ষাৎকারে কঙ্গনা ও তাঁর দিদি ঘৃণা, বিদ্বেষ ছড়িয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। একইসঙ্গে বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির মানহানি করেছেন বলেও কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ করেছেন ওই কাস্টিং ডিরেক্টর। ভারতীয় দণ্ডবিধির ১৫৩ এ, ২৯৫ এ, ১২৪ ও ৩৪ ধারায় কঙ্গনাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন অভিযোগকারী।

আরও পড়ুন: বিপাকে কঙ্গনা, নায়িকার বিরুদ্ধে মামলা রুজু পুলিশের

মেট্রোপলিটন ম্য়াজিস্ট্রেট জয়েদেও খুলে নির্দেশনামায় বলেন, ”প্রাথমিকভাবে অভিযোগ পেয়ে যা মনে হচ্ছে, তাতে অভিযুক্ত শাস্তিযোগ্য় অপরাধ করেছেন। সব অভিযোগ ইলেক্ট্রনিক মিডিয়ায় মন্তব্য়, টুইটার, সাক্ষাৎকারের উপর ভিত্তি করে করা হয়েছে। টুইটারের মতো সোশ্য়াল মিডিয়া ব্য়বহার করেছিলেন অভিযুক্ত। বিশেষজ্ঞদের নিয়ে পূর্ণাঙ্গ তদন্তের প্রয়োজন। তদন্তের স্বার্থে অনুসন্ধান ও প্রমাণাদি বাজেয়াপ্ত করা জরুরি”।

প্রসঙ্গত, সুশান্ত সিং রাজপুতের মৃত্য়ুর পর থেকেই একাধিক ইস্য়ুতে মুখ খুলে আলোড়ন ফেলেছেন কঙ্গনা রানাওয়াত। নেপোটিজমের অভিযোগ তুলে বলিউডের প্রভাবশালীদের বিরুদ্ধে গর্জে ওঠেন কঙ্গনা। কিছুদিন আগে বলিউডের সঙ্গে মাদক যোগ নিয়ে সোচ্চার হয়ে বিতর্কে জল-হাওয়া জোগান জাতীয় পুরস্কারজয়ী অভিনেত্রী।

সম্প্রতি, মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা টেনে বিতর্কের আগুনে কার্যত ঘি ঢেলে দেন কঙ্গনা। জাতীয় পুরস্কারজয়ী অভিনেত্রীর এই মন্তব্য়ের তীব্র বিরোধিতা জানিয়ে আসরে নামে শিবসেনা। শিবসেনা নেতা সঞ্জয় রাউতের সঙ্গে সরাসরি বাগযুদ্ধে জড়িয়ে পড়েন কঙ্গনা। এরপরই বান্দ্রার পালি হিলসে কঙ্গনার অফিস ভাঙতে যায় বৃহন্মুম্বই পুরসভা (বিএমসি)। যা ঘিরে তুলকালাম কাণ্ড ঘটে।

এই পর্বের পর বিতর্কিত কৃষি বিলের বিরোধিতা করায় কৃষকদের নিশানা করে টুইট করেছিলেন বলিউডের ‘ক্য়ুইন’। সেই টুইটকে ঘিরেই কর্নাটকে কঙ্গনার বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। টুমকুরু জেলায় কঙ্গনার বিরুদ্ধে মামলা রুজু করা হয়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Court orders fir against kangana ranaut sister rangoli chandel