scorecardresearch

বড় খবর

একই সেলে রয়েছেন দালের মেহেন্দি ও সিধু! দুই তারকার ঠিকানাই এখন পাটিয়ালা জেল

একই জেলে কীভাবে দিন কাটছে দালের-সিধু পাজি’র?

একই সেলে রয়েছেন দালের মেহেন্দি ও সিধু! দুই তারকার ঠিকানাই এখন পাটিয়ালা জেল
পাঞ্জাবের দুই তারকা সিধু, দালের একই জেলে

পাঞ্জাবের দুই তারকা নভজ্যোৎ সিং সিধু ও দালের মেহেন্দি (Daler Mehndi)। একজন টেলিদুনিয়ার পাশাপাশি রাজনীতির ময়দানে ছুটে বেড়িয়েছেন, আরেকজন গান গেয়েই বলিউড কাঁপিয়েছেন। সেই দুই তারকা সিধু-দালেরের ঠাঁই এখন জেলে। ঠিকানাও এক- পাঞ্জাবের পাটিয়ালা জেল।

দিন দুয়েক আগেই, ২০০৩ সালের এক মানবপাচার মামলায় জেল সাজা হয়েছে দালের মেহেন্দির। যে খবর প্রকাশ্যে আসার পর থেকেই শোরগোল পড়ে গিয়েছিল নেটদুনিয়ায়। জামিনের আবেদন করেও লাভ হয়নি। পত্রপাঠ নাকচ করে দিয়েছে আদালত। ফলে রাতারাতি গ্রেপ্তার হতে হয় দালের মেহেন্দিকে। সেই সুপারহিট গায়ক-ই এখন পাঞ্জাবের পাতিয়ালা জেলের ১০ নম্বর ওয়ার্ডে রয়েছেন। সেখানেই নাকি রাখা হয়েছে নভজ্যোৎ সিং সিধুকেও।

[আরও পড়ুন: ‘বাদশা-সুলতানদের জন্যই বলিউড ডুবছে!’ কটাক্ষ করে নিজেই ট্রোলড বিবেক অগ্নিহোত্রী]

দুই তারকাই পুরনো মামলায় কারাদণ্ড পেয়েছেন। ৩৪ বছর আগে পথদুর্ঘটনায় এক যুবকের মৃত্যু মামলায় ১ বছরের জেল সাজা হয় নভজ্যোৎ সিং সিধুর। গত মে মাসের ২০ তারিখ থেকেই পাতিয়ালার জেলে বন্দি প্রাক্তন তারকা ক্রিকেটার তথা রিয়ালিটি শোয়ের বিচারক এবং কংগ্রেস নেতা সিধু। বিশেষ ডায়েট মেনে সিধুর জন্য আলাদা খাবার ব্যবস্থাও করা হয়েছে। যা নিয়ে তুমুল হইচই-ও হয়েছিল পাঞ্জাবের রাজ্য-রাজনীতিতে।

অন্যদিকে, দালের মেহেন্দির জন্য বিশেষভাবে সেরকম কোনও ব্যবস্থা করা হয়নি। জেলের সাধারণ কয়েদিদের মতোই তাঁর খাবার জুটছে। একই ব্যারাকে রয়েছেন দুই তারকা, তেমনটাই খবর বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে।

প্রসঙ্গত, ২০০৩ সালে ভারতীয় দণ্ডবিধি ও পাসপোর্ট আইনের আওতায় ৪০৬, ৪২০, ১২০বি, ৪৬৫, ৪৬৮, ৪৭১ ধারায় মামলা দায়ের হয়েছিল দালের মেহেন্দির বিরুদ্ধে। এর আগে ২০১৮ সালেও ২ বছরের জেল সাজা হয়েছিল দালেরের। কিন্তু তখন জামিন পেয়ে যান। তবে এবার আর তার সুযোগ পাননি। মানবপাচার মামলায় কোর্ট সাজা শোনাতেই খ্যাতনামা গায়কের জায়গা হল শ্রীঘরে। পাতিয়ালার সেই জেল এখন সিধুরও ঠিকানা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Daler mehndi navjot sidhu in patiala jail