বড় খবর

টেলিপর্দায় ফিরছে দামিনী রায়চৌধুরী! ধারাবাহিকে আসছে নতুন মোড়

Damini in Durga Durgeshwari: দামিনীর দাপটের কথা দর্শকের স্মৃতিতে এখনও তাজা। অতীতের ‘দুর্গা’ ধারাবাহিকের সেই চরিত্রটিই ফিরছে সাম্প্রতিক ‘দুর্গা দুর্গেশ্বরী’ ধারাবাহিকে।

Damini Roychowdhury of Durga serial is back on Star Jalsha new daily soap Durga Durgeshwari
দামিনী রায়চৌধুরীর ভূমিকায় স্বাগতা মুখোপাধ্যায়।

Damini Roychowdhury is back: বাংলা টেলিভিশনের এমন কিছু চরিত্র এসেছে যাদের কুড়ি বছর পরেও দর্শক মনে রাখবেন। ‘বউ কথা কও’-এর মৌরী, ‘এখানে আকাশ নীল’-এর উজান, ‘জলনুপূর’-এর পারিকে যেমন দর্শক ভুলতে পারবেন না কখনও, তেমনই স্টার জলসা-র প্রথম ধারাবাহিকগুলির অন্যতম, ‘দুর্গা’-র দামিনী রায়চৌধুরীকে ভুলে যাওয়া অসম্ভব! স্বাগতা মুখোপাধ্যায় ওই চরিত্রটিকে এমন একটি উচ্চতায় নিয়ে গিয়েছিলেন তাঁর অভিনয়গুণে যে আজও তাঁকে দেখলে দর্শকের সবার আগে দামিনীর কথাই মনে পড়ে।

সেই অবিস্মরণীয় চরিত্রটি ফিরছে টেলিপর্দায় স্টার জলসা-র ‘দুর্গা দুর্গেশ্বরী’ ধারাবাহিকে। ওই ধারাবাহিকে ইতিমধ্যেই দেবী দুর্গা-র চরিত্রে রয়েছেন পায়েল দে যিনি ছিলেন ‘দুর্গা’ ধারাবাহিকের দেবী দুর্গা। দামিনী রায়চৌধুরী-রূপী স্বাগতা মুখোপাধ্যায়ের সঙ্গে দেবী দুর্গা-রূপী পায়েল দে-র অন-স্ক্রিন টক্কর ছিল দেখার মতো। পুরনো ধারাবাহিকের ওই দুটি চরিত্রকেই দারুণ আকর্ষণীয় ভাবে নতুন ধারাবাহিক ‘দুর্গা দুর্গেশ্বরী’-তে নিয়ে এলেন চিত্রনাট্যকার সাহানা দত্ত।

Durga Durgeshwari heroine Sampurnaa Mondal
‘দুর্গা দুর্গেশ্বরী’-নায়িকা সম্পূর্ণা।

আরও পড়ুন: কর্পোরেট কেরিয়ার ছেড়ে কীভাবে হয়ে উঠলেন অভিনেতা, গল্প শোনালেন ‘দুর্গা দুর্গেশ্বরী’-নায়ক

‘দুর্গা দুর্গেশ্বরী’-র গল্পটি একটি দুর্গামন্দিরকে কেন্দ্র করে, যেখানে নাকি রয়েছে ভবিষ্যভারতী নামের একটি প্রাচীন পুঁথি। লোকমুখে প্রচলিত, ওই পুঁথিতে জ্যোতিষশাস্ত্রের এমন কিছু সূত্র রয়েছে, যা থেকে মানুষের ভবিষ্যৎ নির্ধারণ নিখুঁতভাবে করা সম্ভব। মন্দিরের রক্ষাকর্ত্রী ও সেবায়েত দুগ্গা নামের এক কিশোরী, যার সঙ্গে ঘটনাচক্রে বিয়ে হয়ে যায় ওঙ্কারের। ছোটবেলায় মা-বাবাকে হারানো ওঙ্কার বড় হয়েছে তার কাকিমা উজ্জয়িনীর অত্যাচার সহ্য করতে করতে। উজ্জয়িনী একজন জ্যোতিষী কিন্তু তার জ্ঞানের পরিধি সীমিত। উজ্জয়িনী যেমন ওই মন্দির ও পুঁথি দখল করতে চায়, তেমনই আরও অনেকেই রয়েছে যারা পুঁথির দখল নিতে উদ্যত। এবার সেই পুঁথির টানেই মন্দিরে উপস্থিত দামিনী রায়চৌধুরী।

যাঁরা দশ বছর আগে ‘দুর্গা’ ধারাবাহিকটি দেখতেন নিয়মিত, তাঁরা জানেন দামিনীর অপরাধপ্রবণতা কত তীব্র। সে যেমন ধূর্ত, তেমনই ভণ্ড। তার চক্রান্ত ও ষড়যন্ত্রের সামনে সব মানুষই অসহায়। দামিনীকে যদি কেউ দমন করতে পারে, তবে তা দেবী দুর্গা স্বয়ং– ঠিক এমনটাই ছিল অতীতের ‘দুর্গা’ ধারাবাহিকের গল্পটি। এই নতুন গল্পেও দামিনী তার চক্রান্তের জাল বিস্তার করবে এবং সেটা সাম্প্রতিক প্রোমোটি দেখেই বেশ বোঝা গিয়েছে–

বেশ শিহরণ জাগানো এই প্রোমো, অনেক কিছুর ইঙ্গিত দিচ্ছে। উজ্জয়িনী চায় ওঙ্কার ও দুগ্গাকে মন্দির থেকে বার করে নিয়ে আসতে। কিন্তু দুর্গা পুঁথি ও মন্দির আগলে বসে থাকে সর্বক্ষণ। ঠিক এই সময় দামিনী এসে যখন দুগ্গাকে বলে যে সে বাড়ির বউকে বাড়ি নিয়ে যেতে এসেছে, তখন কৌতূহল জাগে, ঠিক কোন কৌশলে কাজ হাসিল করবে দামিনী।

আরও পড়ুন: টিআরপি সেরা ‘ত্রিনয়নী’, সাতটার স্লটে এগিয়ে ‘শ্রীময়ী’

স্বাগতা মুখোপাধ্যায় ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে জানিয়েছিলেন যে বাংলা টেলিভিশনে তাঁর সবচেয়ে প্রিয় চরিত্রগুলির মধ্যে একটি দামিনী। তাই আবারও এই চরিত্রে ফিরতে পেরে অত্যন্ত খুশি অভিনেত্রী। এই প্রোমোটি সোশাল মিডিয়ায় শেয়ার করেছেন তিনি এবং ধন্যবাদ জানিয়েছেন চিত্রনাট্যকার সাহানা দত্তকে।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Damini roychowdhury of durga serial is back on star jalsha new daily soap durga durgeshwari

Next Story
ফের ভেঙ্কটেশে দেব, ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের সৌজন্যে বরফ গলল!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com