৪০ বছর পর ফের ‘দত্তা’, সুচিত্রার জায়গায় এবার ঋতুপর্ণা

প্রায় ৪০ বছর আগে ১৯৭৮ সালে বাংলাতেই অজয় করের পরিচালনায় মুক্তি পেয়েছিল আরেক 'দত্তা'। সেখানে কিংবদন্তী নায়িকা সুচিত্রা সেনকে দেখা গিয়েছিল বিজয়ার চরিত্রে।

By: Kolkata  Published: April 5, 2019, 4:58:04 PM

ফের তৈরি হচ্ছে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের অমর উপন্যাস ‘দত্তা’ অবলম্বনে বাংলা ছবি। প্রায় ৪০ বছর আগে ১৯৭৮ সালে বাংলাতেই অজয় করের পরিচালনায় মুক্তি পেয়েছিল আরেক ‘দত্তা’। সেখানে কিংবদন্তী নায়িকা সুচিত্রা সেনকে দেখা গিয়েছিল বিজয়ার চরিত্রে। ছবিতে তাঁর সঙ্গে ছিলেন শমিত ভঞ্জ, সৌমিত্র চট্টোপাধ্যায়রা। এবারের ‘দত্তা’-র পরিচালনার দায়িত্ব কাঁধে নিয়েছেন নির্মল চক্রবর্তী। উল্লেখ্য, গত বছর অর্থাৎ ২০১৮ সালে ১০০ বছর পূর্ণ হয় শরৎচন্দ্রের উপন্যাসের।

rituparna sengupta ছবির লুক সেটে ঋতুপর্ণা সেনগুপ্ত

প্রায় কুড়ি-বাইশ বছর ধরে ঋতুপর্ণার সঙ্গে পরিচয় পরিচালকের। সাহিত্য নির্ভর ছবি বাংলায় বরাবরই হয়ে এসেছে। ছবিতে ঋতুপর্ণা ছাড়াও রয়েছেন ফিরদৌস এবং জয় সেনগুপ্ত, এবং রাসবিহারীর ভূমিকায় দেখা যাবে বর্ষীয়ান চরিত্রাভিনেতা বিশ্বজিৎ চক্রবর্তীকে।

joy sengupta নরেনের ভূমিকায় জয় সেনগুপ্ত

পরিচালক জানালেন, বিজয়ার ভূমিকায় ঋতুপর্ণা ছাড়া আর কাউকে ভাবতেই পারেন না তিনি। “ঋতু ছাড়া এই ছবি হত না। অন্য চরিত্রগুলো তাও বদলানো সম্ভব, কিন্তু টলিউডে ঋতু ব্যতিরেকে বিজয়া আর কাউকে ভাবতেই পারছি না,” বললেন নির্মল।

datta ফিরদৌসকে দেখা যাবে বিলাসবিহারীর ভূমিকায়

তবে ‘দত্তা’ ফের তৈরি হচ্ছে, কথাটা বাজারে ছড়াতেই শুরু হয়ে গিয়েছে জল্পনা। সুচিত্রা সেনের সঙ্গে তুলনাও টানছেন সম্ভাব্য সমালোচকরা। কিন্তু মূল গল্প থেকে সরছেন না টিম ‘দত্তা’। বোলপুর এবং কলকাতায় শুটিং হবে এই ছবির। কলকাতার বেলগাছিয়া রাজবাড়িতেও সাজানো হবে শুটিং ফ্লোর।  আগামী ৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে শুটিং। সব ঠিক থাকলে এ বছরের শেষে মুক্তি পাবে ‘দত্তা’।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Datta cinema sarat chandra chattopadhyay rituparna sengupta

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং