scorecardresearch

বড় খবর

প্রয়াত দেবশ্রী রায়ের মা আরতিদেবী, শোকে মূহ্যমান অভিনেত্রী

মায়ের মৃত্য়ুতে ভেঙে পড়েছেন দেবশ্রী রায়।

প্রয়াত দেবশ্রী রায়ের মা আরতিদেবী, শোকে মূহ্যমান অভিনেত্রী
প্রয়াত দেবশ্রী রায়ের মা আরতি রায়

মাতৃহারা দেবশ্রী রায়। চিরতরের জন্য মাকে হারিয়ে শোকস্তব্ধ অভিনেত্রী। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন আরতি দেবী। মঙ্গলবার সন্ধেবেলা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

প্রসঙ্গত, মাসখানেক আগেই দেবশ্রী নিজের জন্মদিন উদযাপনের কথা বলতে গিয়ে মাকে নিয়ে আবেগপ্রবণ হয়ে গিয়েছিলেন। অভিনেত্রী জানিয়েছিলেন, ছোটবেলায় মা আরতিদেবী তাঁদের তিন বোনকে যেমন আগলে রাখতেন পরম যত্নে, স্নেহে, এখন তার ঠিক উল্টোটাই হয়। এখন তাঁরাই মায়ের দেখভাল করেন। মায়ের কথা বলতে গিয়ে দেবশ্রী বলেন, ‘মা এখন শিশুর মতো হয়ে গিয়েছেন আমাদের কাছে।’ আর মঙ্গলবার মায়ের প্রয়াণের পর স্বাভাবিকভাবেই ভেঙে পড়েন অভিনেত্রী।

পরিবারের তরফে জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধে সাড়ে ৬টা নাগাদ আরতি দেবী শেষ নিঃশ্বাস ত্য়াগ করেন। জীবনের অন্তিম সময়ে পাশে ছিলেন তিন মেয়েই। তিনি থাকতেন দেবশ্রী রায়ের দিদির বাড়িতে। সেখানেই মারা যান আরতি দেবী। ছোট থেকেই দেবশ্রীর দক্ষতা বিচক্ষণ করে তিনি নাচ, গান অভিনয়ের প্রতি মেয়েকে উৎসাহ জুগিয়েছিলেন। দেবশ্রী নিজেও একাধিকবার জানিয়েছেন, তাঁর অভিনেত্রী হওয়ার নেপথ্যে ছিলেন মা আরকিদেবী-ই।

[আরও পড়ুন: সিপ্যাপ ভেন্টিলেশনে ঐন্দ্রিলা, এখনই বিপন্মুক্ত নন অভিনেত্রী]

মায়ের মৃত্যুতে দেবশ্রী জানালেন, “মা যে কখন চলে গেল, বুঝতেই পারিনি। মায়ের জন্যই আমার আজ অভিনেত্রী হয়ে ওঠা। বার্ধক্যজনিত সমস্যা ছাড়া অন্য কোনও রোগ ছিল না।”

প্রসঙ্গত, কেরিয়ারের একেবারে গোড়ার দিকে স্টুডিওপাড়ায় মায়ের সঙ্গেই যাওয়া-আসা করতেন চুমকিদেবী। মুম্বই থেকে শোকপ্রকাশ করেছেন দেবশ্রীর দিদি তথা বলিউড অভিনেত্রী রানি মুখোপাধ্যায়ের মা কৃষ্ণা মুখোপাধ্যায়ও। যদিও শারীরিক অসুস্থতার জন্য কলকাতায় এসে পৌঁছতে পারেননি তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Debashree roy mother arati roy passes away