বড় খবর

দেবজ্যোতি মিশ্রের ‘মানবিক উদ্যোগ’, কঠিন সময়ে দুঃস্থদের দিশা ‘পথবন্ধু’

অতিমারীর এই দুর্দিনে দেবজ্যোতি মিশ্রর ‘পথবন্ধু’ই হয়ে উঠেছে ফুটপাতে বাস করা দুস্থ মানুষগুলির দিশা।

debu

পথেই যাঁদের জন্ম, পথেই যাঁদের মৃত্যু… আজ্ঞে হ্যাঁ, এবার তাঁদের পাশেই দাঁড়ালেন খ্যাতনামা শিল্পী-সুরকার দেবজ্যোতি মিশ্র। ওঁরা পথের বাসিন্দা। দু’বেলা ঠিকমতো খেতে পাওয়া দূর অস্ত গায়ের পোশাক-আসাকও নেই সেভাবে। ফুটপাতেই তাদের একচিলতে সংসার। তাদের মধ্যে কেউ বা অশীতিপর, বার্ধক্যের জ্বালায় ভুগছে। তাদের মধ্যে অনেকে আবার মানসিক ভারসাম্যহীনও। অতিমারীর এই চরম প্রকোপে তাই মাস্ক-স্যানিটাইজার ব্যবহার কিংবা পুষ্টিকর খাবার খেয়ে রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ানো তাদের কাছে বিলাসিতার মতোই। কিন্তু পথেঘাটে বাস বলে কি, ওদের সুস্থভাবে বাঁচার অধিকার নেই! সেই সমস্ত দুস্থ মানুষদের দিকেই এবার সাহায্যের হাত বাড়িয়ে দিলেন দেবজ্যোতি মিশ্র (Debojyoti Mishra)।

তাঁর শিল্পীমন কেঁদে উঠেছে, ওই দুস্থ মানুষগুলোর জন্য। যারা পেটের জ্বালা নিয়েই এই লকডাউনে দিনযাপন করছে। সেই প্রেক্ষিতেই দেবজ্যোতির মানবিক প্রয়াস ‘পথবন্ধু’। যে সংগঠনের বয়স মাত্র সাত দিন হলেও দুর্বার গতিতে কাজ করে চলেছে। অতিমারীর এই দুর্দিনে দেবজ্যোতি মিশ্রর ‘পথবন্ধু’ই হয়ে উঠেছে দুস্থ মানুষগুলির দিশা। তবে তাঁর এই উদ্যোগের জন্য শিল্পী কৃতজ্ঞতা স্বীকার করেছেন বাম শিবিরের শ্রমজীবী ক্যান্টিন-এর কাছে। কারণ, বামদলের এই উদ্যোগই পথবন্ধুর অনুপ্রেরণা জুগিয়েছে তাঁকে। ফেসবুকে সেকথা জানিয়েছেন দেবজ্যোতি মিশ্র খোদ।

গত ৭ দিনে পার্ক স্ট্রিট থেকে কুলতলি অবধি বহু দুস্থ মানুষদের সাহায্য করেছেন এই সংগঠন। যারা অন্নহীন, বস্ত্রহীন, তাদের মুখে তুলে দিয়েছে খাবার। গায়ে তুলে দিয়েছে পোশাক। শুধু তাই নয়, অনেককে আবার স্নান করিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নও করে তুলেছেন। সোশ্যাল মিডিয়ায় সেই মুহূর্তগুলি ভাগ করে নিয়েছেন দেবজ্যোতি। পাশাপাশি যোগাযোগ নম্বর দিয়ে আবেদন রেখেছেন, সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য। শিল্পীর আর্জি, “আপনারা পাশে দাঁড়ালেই এই মানুষগুলো সমাজের মূলস্রোতে ফিরতে পারবে।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Debojyoti mishras great initiative pathabandhu for needy people

Next Story
‘ইয়াস’-এর দাপটে ‘বিধ্বস্ত’ চণ্ডীপুর! হাঁটু জল নিয়েই এলাকা পরিদর্শনে ‘বিধায়ক’ সোহমsoham
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com