বড় খবর

মোদীর মুখে ‘নারীশক্তির জয়’, প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ করিনা-দীপিকারা

প্রধানমন্ত্রীর উদ্দেশে কী বললেন বলিউডের প্রথমসারির দুই নায়িকা?

গত রবিবার ‘মন কি বাত’ (Mann Ki Baat) অনুষ্ঠানে দেশের নারীদের অগ্রগতির বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। শুধু তাই নয়, সমাজের সর্বস্তরের নারীরা যেভাবে পুরুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যাচ্ছেন, এদিনের অনুষ্ঠানে সেকথা উল্লেখ করেই মহিলাদের প্রশংসা করেন তিনি। আর প্রধানমন্ত্রীর মুখে এমন নারীশক্তির জয়ের বার্তা নজর এড়ায়নি বলিউডের প্রথম সারির দুই অভিনেত্রীর। অতঃপর টুইটে মোদীর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) এবং করিনা কাপুররা (Kareena Kapoor)।

কথাতেই আছে, যে রাঁধে, সে চুলও বাঁধে। পুরুষতান্ত্রিক সমাজের ঘেরাটোপে থেকেও দেশের মেয়েরা যে আদতে এই প্রবাদটিকে ধ্রুব সত্য করে তুলেছেন, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। কখনও তাঁদের হাতে দেশের যুদ্ধবিমান, আবার কখনও বা প্রজাতন্ত্র দিবসের প্যারেডের পুরোধার ভূমিকায়। ঘর-সংসার সামলে তাঁরা যে দিব্যি দেশমাতৃকার সেবাতেও নিয়োজিত হয়েছেন, তা স্পষ্ট। আর দেশ তথা সমাজের উন্নয়নে নারীদের এই অবদানকেই বাহবা দিয়েছেন প্রধানমন্ত্রী। সেই প্রেক্ষিতেই মোদীর প্রশংসায় টুইট করেছেন বলিউডের নবাব-বেগম করিনা কাপুর।

করিনার কথায়, বাণিজ্যিক বিমান চালিকা থেকে প্রজাতন্ত্র দিবসের প্যারেডে, দেশের উন্নয়নে মহিলাদের অংশ নেওয়ার হার ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। আজ কিছুতেই ভয় পান না ‘দেশ কি বেটি’রা। দেশ তৈরির কাজেও তাঁরাও সমানভাবে অংশ নিচ্ছেন। ইনস্টাগ্রামে এমন বার্তা দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মন কি বাত হ্যাশট্যাও দিয়েছেন অভিনেত্রী।

অন্যদিকে, জেএনইউ কাণ্ডের পর থেকে গেরুয়া শিবিরের রোষানলে পড়লেও প্রধানমন্ত্রীর এদিনের ভাষণের একটি অংশ ধার নিয়েই টুইট করলেন দীপিকা পাড়ুকোন। সেই টুইটেই নারীশক্তি, মন কি বাত এবং প্রধানমন্ত্রীর দপ্তরের প্রশংসা করেন অভিনেত্রী।

Web Title: Deepika padukone kareena kapoor hail women empowerment message from pm modi

Next Story
অন্তর্মুখী আমির! কারও সঙ্গে যোগাযোগ রাখছেন না, বন্ধ মোবাইল ফোনও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com