scorecardresearch

বড় খবর

গায়ের রং নিয়ে মন্তব্য করে নেটদুনিয়ায় রোষের মুখে দীপিকা

আমেরিকার খ্যাতনামা ম্যাগাজিনের ‘কভার’-এ নিজের ছবি দেখে অভিনেত্রী যা বললেন, তাতে শোরগেল নেটদুনিয়ায়।

Deepika Padukone
দীপিকা পাড়ুকোন

আমেরিকার খ্যাতনামা ম্যাগাজিনের ‘কভার গার্ল’ দীপিকা পাড়ুকোন। শনিবার সেই খবর সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিতেই শুভেচ্ছার বন্যা বয়ে গিয়েছে নেটদুনিয়ায়। তবে নেটিজেনদের নজর কাড়ল ছবির ক্যাপশন। আর তাতেই রে-রে করে উঠেছেন নেটদুনিয়ার একাংশ। কী এমন লিখেছেন দীপিকা? যা নিয়ে এত হইচই!

আমেরিকার খ্যাতনামা উইমেন ম্যাগাজিন অ্যালুর-এর কভার শেয়ার করে অভিনেত্রী ক্যাপশনে যা লিখেছেন তার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, “যতদূর মনে পড়ছে, এমন গায়ের রং নিয়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় বিউটি ম্যাগাজিনের কভারে আমার ছবি।” নিজের ক্যাপশনে ‘Person of colour’ শব্দটি ব্যবহার করেছেন তিনি। যা কিনা আদতে কালো চামড়ার মানুষদের বর্ণনা দিতে গিয়ে ব্যবহার করা হয়। আর সেই শব্দ নিয়েই ভ্রু উঁচিয়েছেন নেটিজেনদের একাংশ।

কেউ প্রশ্ন ছুঁড়েছেন, “গায়ের রঙের প্রসঙ্গ উল্লেখ করে দীপিকা কি আদতে বর্ণবৈষম্যকে আরও উস্কে দিলেন?” আবার কারও মন্তব্য, “উনি কি নিজেকে ফর্সা মনে করেন?” আরেক নেটিজেনের মন্তব্য, “একজন প্রথম সারির অভিনেত্রী হয়ে এমন মন্তব্য করা লজ্জাজনক!” দীপিকা যদিও এইপ্রসঙ্গে এখনও পর্যন্ত কোনওরকম মুখ খোলেননি।

প্রসঙ্গত, ‘ট্রিপল এক্স: রিটার্ন অফ জেন্ডার কেজ’ (xXx: Return of Xander Cage) ছবির হাত ধরে হলিউড ডেবিউ করেছিলেন দীপিকা পাড়ুকোন। বিপরীতে ভিন ডিজেলের মতো ডাকসাইটে হলিউডি তারকা। তবে বক্স অফিসে সেই ছবি বিশেষ সাড়া না ফেললেও আন্তর্জাতিক ময়দানে কিন্তু নজর কেড়েছেন তিনি।

ফেব্রুয়ারি মাসেই বড় ঘোষণা সেরেছেন বলিউডের মাস্তানি। পশ্চিমী বিনোদুনিয়ায় অভিনয় করার পর এবার প্রযোজনাও করছেন হলিউড ছবির। যা নিয়ে বেজায় উচ্ছ্বসিত দীপিকা পাড়ুকোন। এর আগে জানিয়েছিলেন, “মুখিয়ে রয়েছি কাজ শুরু করার জন্য।” অন্যদিকে, অভিনেত্রী এবং প্রযোজক হিসেবে দীপিকাকে পেয়ে আপ্লুত এসটিওক্স গ্লোবাল কর্পোরেশনশ-এর চেয়ারম্যান অ্যাডাম ফগলসন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Deepika padukones post about being made to feel like a person of colour receives flak