বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

গুরগাঁও স্কুলের শিশু খুনের রোমহর্ষক ঘটনার ডকুমেন্টরি Netflix-এ দেখানো যাবে না, নির্দেশ কোর্টের

সমস্যা কোথায়? জানাল দিল্লি হাইকোর্ট।

Delhi HC, Gurgaon school, A big Little Murder, netflix, নেটফ্লিক্স, গুরগাঁও স্কুলের ছাত্র খুনের ঘটনা
Netflix থেকে 'আ বিগ লিটল মার্ডার' ডকুমেন্টরি সরানোর নির্দেশ দিল্লি হাইকোর্টের

২০১৭ সালের সেপ্টেম্বর মাসের ৮ তারিখের ঘটনা। গুরগাঁওয়ের এক প্রখ্যাত বেসরকারি স্কুলের শৌচালয় থেকে উদ্ধার হয়েছিল দ্বিতীয় শ্রেণীর এক পড়ুয়ার গলা কাটা দেহ। রোমহর্ষক সেই খুনের ঘটনা নাড়িয়ে দিয়েছিল আপামর দেশবাসীকে। খুনের অভিযোগে প্রথমটায় হরিয়ানা পুলিশ স্কুলের বাস কন্ডাক্টারকে গ্রেফতার করেছিল। পুলিশের অনুমান ছিল, বিকৃত কাম স্বার্থ চরিতার্থ করতেই ওই শিশুকে খুন করে কন্ডাক্টার। কিন্তু সেই মামলা পরে সিবিআইয়ের হাতে গেলে খুনের ঘটনায় চাঞ্চল্যকর তথ্য উঠে আসে। ওই স্কুলেরই দ্বাদশ শ্রেণীর এক ছাত্রকে গ্রেফতার করেন গোয়েন্দা বিভাগ। জানা যায়, পরীক্ষা পিছনোর জন্যই সে এই কাণ্ড করে বসে। গুরগাঁও স্কুলের সেই খুনের ঘটনাই এবার তথ্যচিত্রের আকারে নেটফ্লিক্সে দেখানো হচ্ছে। আর তাতেই আপত্তি তুলে মামলা দায়ের হয়েছিল। সংশ্লিষ্ট মামলায় দিল্লি কোর্টের নির্দেশ, বেশ কিছু দৃশ্য কাটছাঁট না করলে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে আর দেখানো যাবে না সেই ডকুমেন্টরি।

‘আ বিগ লিটল মার্ডার’ (A big Little Murder) নামে ৬ অগস্ট নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল ওই তথ্যচিত্র। নেপথ্যে পরিচালক ময়ূরীকা বিশ্বাস। সেখানে বেশ কয়েকটা দৃশ্যে স্কুলের লোকেশন, বিল্ডিং-সহ, মূল ঘটনাস্থল শৌচালয়ও দেখানো হয়েছিল। এতে ওই স্কুলের ভাবমূর্তি নষ্ট হওয়ার অভিযোগ তুলে দিল্লি উচ্চ আদালতে স্কুলের ট্রাস্ট বোর্ড মামলা দায়ের করে।

শুক্রবার হাইকোর্টের বিচারপতি জয়ন্ত নাথের এজলাসে মামলা উঠলে, তিনি সাফ নির্দেশ দেন যে, স্কুলের দৃশ্য ছাঁটাই করা হলে তবেই নেটফ্লিক্সে দেখানো যাবে ওই ডকুমেন্টরি। যতদিন না ‘আ বিগ লিটল মার্ডার’ তথ্যচিত্র থেকে স্কুলের যাবতীয় দৃশ্যগুলো মুছে ফেলা হবে, ততদিন তা দেখানো যাবে না নেটফ্লিক্সে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi hc restrains netflix from releasing documentary on gurgaon boys murder

Next Story
প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে দেখা করলেন অজয় দেবগন, ‘আপ্লুত’ বলিউড অভিনেতাBhuj: The Pride of India, Ajay Devgn, Rajnath Singh, Ajay Devgn met Rajnath Singh, অজয় দেবগন, রাজনাথ সিং, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com