বড় খবর

শহর থেকে জেলায়-জেলায়, কোভিড রোগীদের ‘বিনামূল্যে’ খাওয়াবেন ‘দেব-সৌরভ’

সৌরভের টিমের তরফেই দেবকে যোগাযোগ করা হয়েছিল প্রথমে। বিসিসিআই প্রেসিডেন্টের কথায়, “দেব না সৌরভ গাঙ্গুলি, সেটা বড় কথা নয়। এই কঠিন সময়ে মানুষের পাশে দাঁড়ানোই মূল লক্ষ্য।”

dev

অতিমারীর কোপে বিধ্বস্ত জনজীবন। সাধারণ মানুষ থেকে শুরু করে বিনোদুনিয়ার তারকারাও এই চরম পরিস্থিতিতে একে অপরের পাশে দাঁড়াচ্ছেন নিজেদের সাধ্যমতো। কেউ অক্সিজেন সিলিন্ডার নিয়ে মুমূর্ষু রোগীর বাড়ি পৌঁছে দিচ্ছেন তো কেউ বা আবার কোভিড আক্রান্ত পরিবারগুলির মুখে খাবার তুলে দিচ্ছেন। আবার আর্থিক অনুদানেও কেউ বা সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। এমতাবস্থায় করোনায় আক্রান্ত পরিবারগুলির মুখে অন্ন তুলে দিতে একযোগে এগিয়ে এলেন বাংলার দুই তারকা- সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং দেব (Dev)। কলকাতা শহর থেকে জেলার প্রত্যন্ত অঞ্চলগুলিতেও কোভিড রোগীরা এই পরিষেবা পাবেন।

উল্লেখ্য, সৌরভের টিমের তরফেই দেবকে যোগাযোগ করা হয়েছিল প্রথমে। তৃণমূল সাংসদ জানান, “দাদা চাইছিলেন কোভিডরোগীদের বিনামূল্যে যেভাবে খাদ্য পরিষেবা দিচ্ছি, তিনিও সেরকমই কিছু করতে চান। তাই ওঁর তরফ থেকে প্রস্তাব পাওয়ার পরই রাজি হয়ে যাই।”

অতিমারী (Pandemic) পরিস্থিতি নিয়ে গোড়া থেকেই উদ্বিগ্ন দেব (Dev)। গতবছর লকডাউনে পরিযায়ী শ্রমিক তথা বাইরের দেশে আটকে থাকা পড়ুয়াদের ঘরে ফিরিয়েছিলেন। ভোট প্রচারের ময়দানেও তাঁকে বারবার কোভিড সুরক্ষা বিধি মেনে চলার কথা বলতে শোনা গিয়েছিল। সম্প্রতি তৃণমূলের (TMC) সাংসদ-অভিনেতা করোনা আবহে মানুষের পাশে দাঁড়ানোর জন্য কোভিড কমিউনিটি কিচেন খুলেছেন কলকাতা এবং নিজস্ব সংসদীয় এলাকা ঘাটালে। যেখানে কোভিড (Covid-19) রোগীরা অর্ডার করলেই বিনামূল্যে তাঁদের বাড়িতে খাবার পৌঁছে যাচ্ছে। এছাড়াও নিজের ডেবরার অফিসকে পুরোপুরি আইসোলেশন সেন্টারে পরিণত করেছেন। যেখানে চিকিৎসা পরিষেবা থেকে খাবার, সবটাই বিনামূল্যে পাচ্ছেন সাধারণ মানুষ। কোভিড আক্রান্ত রোগীদের মৃতদেহ সৎকারের জন্য ঘাটালে নতুন শ্মশানও তৈরি করছেন, যাতে রোগীর পরিবারকে আর নাজেহাল না হতে হয়। এবার তৃণমূলের সেই তারকা সাংসদ দেবের পাশেই দাঁড়ালেন বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

প্রসঙ্গত, সৌরভের নিজের অফিসও এখন অতিমারী মোকাবিলায় তৎপর হয়ে উঠেছে। যেখানে দিনভর তাঁর সহকারী তানিয়া ভট্টাচার্য ফোন সামলে চলেছেন সাহায্যপ্রার্থীদের। দিন কয়েক আগেই পরমব্রত চট্টোপাধ্যায়, অনুপম রায়দের উদ্যোগে খোলা কোভিড সেফ হোমে একটি অক্সিজেন কনসেনট্রেটর দান করেছিলেন সৌরভ। এছাড়াও, আরও ৪৯টি অক্সিজেন কনসেনট্রেটর রাজ্যের বিভিন্ন হাসপাতালে পৌঁছে দিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট। সাংসদ দেবের উদ্যোগেও মুগ্ধ তিনি। আর তাই এবার একযোগে কোভিড রোগীদের বিনামূল্যে খাওয়ানোর বন্দোবস্ত করলেন দেব-সৌরভ।

সৌরভের কথায়, “দেব না সৌরভ গাঙ্গুলি, সেটা বড় কথা নয়। এই কঠিন সময়ে মানুষের পাশে দাঁড়ানোই মূল লক্ষ্য। সবাই একসঙ্গে লড়লে তবেই অতিমারীর (Pandemic) বিরুদ্ধে জেতা যাবে।” দেব-সৌরভের যৌথ উদ্যোগে এই পরিষেবা কলকাতা ছাড়াও পাওয়া যাবে বিভিন্ন জেলায়।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dev and sourav ganguly join hands to feed covid patients

Next Story
ফের আসছেন ছোটপর্দার বিদূষক…এবার শোয়ের নাম ‘ফ্যামিলি টাইম উইথ কপিল শর্মা’‘ফ্যামিলি টাইম উইথ কপিল শর্মা’র শো-র প্রথম অতিথি হিসেবে এলেন অজয় দেবগণ।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com