scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

মানবিক দেব, সাংসদের জন্য দৃষ্টিশক্তি ফিরে পেল চন্দ্রকোণার দুস্থ কিশোর

প্রতিশ্রুতি দিয়েছিলেন অনেক আগেই। এবার সেই কথাই রাখলেন সাংসদ-অভিনেতা।

মানবিক দেব, সাংসদের জন্য দৃষ্টিশক্তি ফিরে পেল চন্দ্রকোণার দুস্থ কিশোর

‘রিল লাইফে’র পর ‘রিয়েল লাইফে’ও যে আদতে তিনি ‘হিরো’ হয়ে উঠেছেন, আবারও সেই প্রমাণই দিলেন দেব। তা আবারও প্রমাণ করলেন সাংসদ-অভিনেতা দেব (Dev)। অপারেশন না করাতে পারলে চিরতরে দৃষ্টিশক্তি হারাতে পারত এক কিশোর! তা জানতে পেরে সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছিলেন অনেক আগেই। এবার সেই কথাই রাখলেন। দুস্থ কিশোরের চোখের অপারেশনের ব্যবস্থা করে তাঁকে এক নতুন জীবন দান করলেন।

সাংসদ দেবের সহায়তাতেই পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণার পাসান্দা গ্রামের বাসিন্দা আজিয়া রহমান খানের ছেলে সাবির দৃষ্টি ফিরে পেল। সুস্থ-স্বাভাবিক জীবনের আনন্দ যেন তাঁর চোখেমুখে। পরিবারের মুখেও হাসি। ছোট্ট সাবির দুরারোগ্য চোখের ব্যধিতে আক্রান্ত ছিল। দৃষ্টিশক্তি চলে যেতে বসেছিল সারা জীবনের জন্য। অপারেশন করাতে হবে। কিন্তু অভাবের সংসারে টাকা কোথায়? উপরন্তু গোদের উপর বিষফোঁড়া করোনা। বিগত কয়েক মাস লকডাউনের জেরে সাবিরের পরিবারে অর্থাভাব আরও বেড়েছে। তাই ছেলের চোখের অপারেশনের জন্যও টাকা জোগাড় করতে পারছেন না তাঁরা। টুইটারে এই ছোট বাচ্চাটির গুরুতর সমস্যার কথা দেবকে জানিয়েছিলেন এক মহিলা। সাংসদকে ট্যাগ করে সাহায্যের আরজি জানিয়েছিলেন। আর তা দেবের চোখে পড়তেই সেই দুস্থ পরিবারের ছেলেটির চোখের অপারেশনের জন্য এগিয়ে আসবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন দেব। সেকথাই রাখলেন তৃণমূলের তারকা সাংসদ দেব।

বলিউডের সোনু সুদ, জনসাধারণের দুর্দিনে একের পর এক সাহায্য করে চলেছেন। তবে আমাদের ঘরের ছেলেই বা কম যান কোথায়? তাঁর খোঁজ রাখেন? বাইরের দেশ থেকে পরিযায়ীদের বাড়ি ফেরানো, করোনা রোগীকে হাসপাতালে ভরতি করা, প্লাজমা জোগাড় করা, লকডাউনের মধ্যেও যাতে পরীক্ষাকেন্দ্রে যাতে ছাত্রছাত্রীরা পৌঁছতে পারেন, সেই ব্যবস্থা করা, কোথায় দুস্থ বৃদ্ধ মাস্ক বিক্রেতা, সোশ্যাল মিডিয়া থেকে তাঁর খবর জানতে পেরে সাহায্যের হাত বাড়ানো.. এরকম একাধিক সমস্যায় দেবদূতের মতো হাজির হয়েছেন সাংসদ অভিনেতা দেব। রাজনৈতিক স্বার্থ, কিংবা রঙের বাইরে গিয়েই এই অতিমারী আবহে মানুষের পাশে দাঁড়িয়েছেন মানবিকতার খাতিরে। ফের একবার মানবিকতার নজির গড়লেন সাংসদ দেব।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Dev arranged eye operation for a needy kid