বড় খবর

ফের ময়দানে ‘গোলন্দাজ’ টিম নিয়ে হাজির দেব, শুরু হল দ্বিতীয় পর্বের শুটিং

সমস্তরকম সতর্কতা মেনেই শুটিং চলছে।

golondaaz

প্রথমে দেবের পায়ের চোট, এরপর তা সারতে না সারতেই করোনার উপদ্রব! যার জেরে দীর্ঘ কয়েক মাস বন্ধ ছিল ‘গোলন্দাজ’ (Golondaaz) সিনেমার শুটিং। ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর জীবনকাহিনি অবলম্বনে এই ছবি নিয়ে সিনেদর্শকদের উন্মাদনা, কৌতূহলের অন্ত নেই! কবে বড়পর্দায় দেখা মিলবে এই পিরিয়ডিক সিনেমার, সেই প্রত্যাশাতে অনেকেই দিন গুনছেন। প্রথমার্ধের শুটিং শেষ। মঙ্গলবার থেকে শুরু হল ‘গোলন্দাজ’-এর দ্বিতীয় শিডিউলের শুটিং।

এদিন সকালে শুটিংয়ের ছবি শেয়ার করে অভিনেতা দেবই (Dev) জানান দিলেন যে তিনি ফের ‘গোলন্দাজ’ টিমকে নিয়ে সেটে ফিরেছেন। সূত্রের খবর, সমস্তরকম সতর্কতা মেনেই শুটিং চলছে। দিন কয়েক আগেই বাংলাদেশের সিনেমা ‘কম্যান্ডো’র শুট শেষ করেছেন কলকাতায়। এবার তা শেষ হতেই ‘গোলন্দাজ’-এর শুটিং শুরু করলেন দেব। গোটা টিম নিয়ে ফের ময়দানে হাজির ‘ক্যাপ্টেন অফ দ্য শিপ’ পরিচালক ধ্রব বন্দ্যোপাধ্যায়।

চলতি বছরের গোড়ার দিকের কথা। পরনে সাদা পাঞ্জাবি। গায়ে জড়ানো শাল। হেয়ার স্টাইলে খানিক সেকেলে ছোঁয়া নিয়ে ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর ভূমিকায় দেবের লুক প্রকাশ হতেই দর্শকদের মধ্যে উত্তেজনার পারদ চড়েছিল। প্রথমত, পিরিয়ডিক সিনেমা, যে কাহিনির সঙ্গে ওতপ্রোতোভাবে জড়িত বাংলার এক গৌরবময় অধ্যায়, এবং দ্বিতীয়ত, এই প্রথম এই ধরণের চরিত্রে দেব, সুতরাং, ‘গোলন্দাজ’ নিয়ে যে দর্শকদের একটা আলাদা কৌতূহল থাকবেই তা হলফ করে বলা যায়।

মাত্র ১০ বছর বয়সে ময়দানে গোরা সৈন্যদের ফুটবল খেলা দেখে আকৃষ্ট হয়েছিলেন এক বাঙালি। নগেন্দ্রপ্রসাদ আদতে জমিদার বাড়ির ছেলে। দেবের মেক-আপেও সেই জমিদারী বাঙালিয়ানা ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে। রেফারেন্স হিসেবে ধ্রুবর কাছে যদিও নগেন্দ্রপ্রসাদের কম বয়সের একটা ছবি রয়েছে, তবে পিরিয়ডিক ড্রামায় সেরকম চেহারা-লুক জীবন্ত করে তোলা চারটিখানি কথা নয়! শরীরী ভাষা আয়ত্ত করার জন্য অবশ্য দেবকে বেশ কয়েকটা ওয়ার্কশপও করতে হয়েছে। কোনওদিন ফুটবল খেলেননি, অথচ ভারতীয় ফুটবলের জনকের ভূমিকায় অভিনয় করবেন। অতঃপর কসরতও কম করেননি। হাজারও ব্যস্ততার মাঝেও ভোরবেলা-সকাল-বিকেল যখন সময় পেয়েছেন পায়ে ফুটবল নিয়ে মাঠে ঘাম ঝরিয়েছেন। অভিজ্ঞ ফুটবলারদের কাছ থেকে রপ্ত করেছেন ময়দানের কৌশলও। গায়ের রঙে সাদৃশ্য আনার জন্য ‘ট্যানড’ হয়েছেন। চরিত্রের প্রয়োজনে কুস্তিও শিখেছেন দেব। আর হ্যাঁ, খালি পায়েও ফুটবল খেলা প্র্যাকটিস করেছেন। এককথায় হোমওয়ার্কে কোনও রকম ফাঁক রাখেননি। আজ থেকে ফের শুরু হল পরিচালক ধ্রুবর ‘গোলন্দাজ’ কর্মযজ্ঞ। যার কাণ্ডারী দেব।

নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারির স্ত্রী কমলিনীর চরিত্রে দেখা যাবে অভিনেত্রী ইশা সাহাকে। শ্রীকান্ত আচার্য অভিনয় করবেন দেবের বাবার ভূমিকায়। অনির্বাণ ভট্টাচার্যকে দেখা যাবে স্বাধীনতা সংগ্রামী ভার্গবের চরিত্রে।

Web Title: Dev resumed golondaazs shooting on tuesday

Next Story
অর্থাভাবে ডাক্তারি পড়ার স্বপ্ন অধরা? নয়া স্কলারশিপ আনলেন সোনু সুদSonu Sood installs mobile tower
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com