scorecardresearch

বড় খবর

Movie Review: সুশান্তের রিল-রিয়েল মিশে গেল দিগন্তে, আমরা চোখ মুছে ফেললাম

দিল বেচারা মুক্তি পেল হটস্টার-ডিজনিতে। প্রথম দিনেই রেকর্ড সংখ্যক দর্শক দেখলেন দিল বেচারা ছবি। কেমন হল সেই ছবি দেখে নিন রিভিউ।

Movie Review: সুশান্তের রিল-রিয়েল মিশে গেল দিগন্তে, আমরা চোখ মুছে ফেললাম

সিনেমা: দিল বেচারা

কাস্ট: সুশান্ত সিং রাজপুত, সঞ্জনা সাংঘি, সইফ আলী খান, সাহিল বৈদ্য, স্বস্তিকা মুখোপাধ্যায়, শাশ্বত চট্টোপাধ্যায়, সুনীত ট্যান্ডন

পরিচালক: মুকেশ ছাবরা

একটা সিনেমা কি কখনো ভবিষ্যতদ্রষ্টা হতে পারে? দিল বেচারা মুক্তি পেয়েছে ২৪ ঘন্টাও কাটেনি। সিনেমার এক চরিত্র শূন্যতায় ডুবে যায় প্রিয়জনের মৃত্যুতে। সেই দৃশ্য দেখে আমাদের শীত পায়! ঠিক একমাস ১০ দিন আগেই চলে গিয়েছেন সুশান্ত সিং রাজপুত। আর তারপরেই ট্রাজেডিতে মোড়া এই সিনেমা।

ওয়েব প্ল্যাটফর্মে যারাই গতকাল এই সিনেমা দেখেছেন, এখনও ঘোর কাটিয়ে উঠতে পারেননি। কারণ সিনেমা আর রিয়েল লাইফ যে একই ভাবে মিশে যায় সীমানায়।

জন গ্রিনের উপন্যাস ‘ফল্ট ইন আওয়ার স্টারস’ এর অবলম্বনে আগেই হয়ে গিয়েছে হলিউডি সিনেমা।সেটারই অফিসিয়াল রিমেক এই ‘দিল বেচারা’। যেখানে প্রেমের কাহিনী শুরু হয় এক কঠিন পরিস্থিতিতে। যারা সিনেমা অথবা উপন্যাস আগেই পড়েছেন, তারা তো বটেই অনেকেই জানেন সিনেমার প্লট কী! সেখানে কোনো বিস্ময় নেই।

জাম্বিয়ায় বেড়ে ওঠা ক্রিজি বসু এবং ইমানুয়েল রাজকুমার জুনিয়র ওরফে ম্যানি দুজনেই ভাগ্যবিড়ম্বিত। দুজনেই মারণ কর্কট রোগে আক্রান্ত। ক্রিজি যেমন থাইরয়েডের, তেমনই ম্যানি আবার হাড়ের ক্যানসারে। দুজনেই অনেক কষ্ট সয়েছেন। জানেন মৃত্যু ওঁত পেতে রয়েছে নিঃশব্দে।

মৃত্য, রোম্যান্স আর প্রেমকাহিনী- তিনের ককটেল এমনিই সুপারহিট। তবে এই ছবি ধরে রাখে অন্য এক বিষন্নতার চোরাবালি। যেখানে দর্শক ডুবে যায় চরিত্রদের মতোই।

এই সিনেমা অনেক আগেই মুক্তি পাওয়ার কথা ছিল। তবে মিটু অভিযোগে ফেঁসে গিয়ে প্রথমবারের মত পরিচালক ছাবরা এই সিনেমার মুক্তি পিছিয়ে দেন। সেখান থেকে অভিযোগ-মুক্তির পর ফিরে এসেছেন কিছুদিন আগেই। গত নভেম্বরেই এই সিনেমা পর্দায় আসার কথা ছিল। তবে সেই ভাগ্য! সুশান্তের মত এই ছবির ভাগ্যও যেন কালো মেঘে ঢাকা।

ঠিক একমাস আগে না দেখার দেশে চলে গিয়েছেন সুশান্ত। অল্প বয়সে তাঁর এই অকাল মৃত্যু এখনো হজম হয়নি গোটা দেশের। ছবি দেখার সময় তাই দর্শকদের মনে একই সঙ্গে ভিড় করে আক্ষেপ, বিরহ, দুঃখ, রাগ, মন খারাপ! এত প্রতিভাবান এক অভিনেতা এত অল্প বয়সে কিনা…

দিল বেচারা তাই একটা কেবল সিনেমা নয়। একটা জীবন। এটা আমাদের ক্যাথারসিস। সুশান্তের হাসি মুখের ছবি ফ্রিজ করে রাখা হোক,,,, সুশান্ত হয়ত এই দৃশ্যে আছেন, আবার নেই-ও। চোখের জল মুছতে হয় আচমকাই।

…এক থা রাজা, এক থি রাণি, দোনো মর গ্যায়ী, খতম কাহানি…

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Dil bechara sushant singh rajput movie review