scorecardresearch

বড় খবর

প্রয়াত কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার, শোকস্তব্ধ ভারতীয় চলচ্চিত্র জগৎ

Dilip Kumar: বুধবার সকালে হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নবতিপর অভিনেতা।

dilip kumar, dilip kumar death
প্রয়াত দিলীপ কুমার

Dilip Kumar: ফের নক্ষত্রপতন ভারতীয় চলচ্চিত্র জগতে। বুধবার সকালে এক দুঃসংবাদে ঘুম ভাঙল বলিউডের। প্রয়াত কিংবদন্তী দিলীপ কুমার (Dilip Kumar)। শ্বাসকষ্ট নিয়ে বেশ কয়েকদিন ধরেই হাসপাতালে ভর্তি ছিলেন। বুধবার সকালে হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলিউডের প্রবীণ অভিনেতা।

ডাক্তার জলিল পার্কার ইন্ডিয়ান এক্সপ্রেস-কে জানিয়েছেন, বুধবার সকাল সাড়ে ৭টা নাগাদ মৃত্যু হয় কিংবদন্তী অভিনেতার। দিলীপ কুমারের মৃত্যুতে শোকের ছায়া বলিউডে।

প্রসঙ্গত দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন দিলীপ কুমার। গত ৩০ জুন তাঁকে মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়। দিন দুয়েক আগেই টুইটারে স্ত্রী সায়রা বানু জানিয়েছিলেন যে, দিলীপ কুমারের শারীরিক পরিস্থিতি স্থিতিশীল। অনুরাগীরাও আশায় ছিলেন যে এবারও হয়তো অসুস্থতাকে হারিয়ে ফিরে আসবেন অভিনেতা। তবে শেষরক্ষা আর হল না।

ভারতীয় চলচ্চিত্র তার স্বর্ণ যুগের অন্যতম কিংবদন্তী দিলীপ কুমারকে মনে রাখবে তাঁর অভিনীত ‘দেবদাস’, ‘মুঘলে আজম’, ‘গঙ্গা যমুনা’, ‘রাম অউর শ্যাম’ থেকে শুরু করে ‘মধুমতী’, ‘ক্রান্তি’, ‘শক্তি’, ‘মাশাল’-এর মতো সিনেমার জন্য।

সোশ্যাল মিডিয়ায় শোকবার্তা জ্ঞাপন করেছেন অক্ষয় কুমার, মনোজ বাজপেয়ী, সোনু সুদ, এষা দেওল, পরিচালক হনসল মেহেতা, সুভাষ ঘাই, মধুর ভাণ্ডারকর-সহ আরও অনেকে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Dilip kumar has passed away