‘আন্দোলনের মাঝে কৃষকরা পিৎজা খাচ্ছে কীভাবে?’, নেটিজেনের প্রশ্নে সপাট জবাব দিলজিতের

রেগে গিয়ে ঠিক কী বললেন অভিনেতা দিলজিৎ?

By: December 15, 2020, 11:53:39 AM

আন্দোলনের মাঝে কৃষকরা পিৎজা, বিরিয়ানি খাচ্ছে কীভাবে? কৃষি বিলের বিরোধিতা করে যাঁরা এতদিন ধরে ঘর-বাড়ি ছেড়ে খোলা আকাশের নিচে বসে প্রতিবাদী সুর তুলেছেন, সেই তাঁরাই কিনা নিশ্চিন্তে বসে এসব খাচ্ছেন? নেটজনতাদের অনেকেই এইধরণের প্রশ্ন তুলেছেন। আর তাঁদের ‘হীনমন্যজনক’ এহেন প্রশ্নের প্রেক্ষিতেই সপাটে উত্তর কষিয়ে দিলেন অভিনেতা দিলজিৎ দোসাঞ্ঝ।

কৃষকদের পাশে দাঁড়িয়ে কঙ্গনা রানাউতকে একহাত নিয়ে বর্তমানে দিলজিৎ দোসাঞ্ঝ (Diljit Dosanjh) এখন খবরের শিরোনামে। বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইনকে শব্দবাণে ‘সবক’ শিখিয়ে নেটিজেনদের কাছে বেশ বাহবাও কুড়োচ্ছেন এই অভিনেতা। এবার কৃষকদের খাবার নিয়ে প্রশ্ন তোলা নেটিজেনদের একহাত নিলেন দিলজিৎ। কোনওরকম রেয়াত না করেই অভিনেতার স্পষ্ট মন্তব্য, “কৃষকরা যখন বিষ পান করছেন, তখন কারও মাথা ব্যথা নেই, কিন্তু পিৎজা খেলেই সেটা খবরে পরিণত হয়! বাহ.. সাবাশ!” ‘গুড নিউজ’ অভিনেতার এমন মন্তব্যে সায় দিয়েছেন অনেকেই।

কৃষকরা পিৎজা খান কিংবা বিরিয়ানি, এর প্রত্যেকটি খাদ্যসামগ্রীই তাঁদের উৎপাদন করা, কাজেই ওঁদের তো অধিকার রয়েইছে এর উপর। তাছাড়া, কৃষক আন্দোলনের গুরুত্ব এই খাওয়া-দাওয়ার সঙ্গে গুলিয়ে ফেলা একেবারেই উচিত নয় বলে মত সভ্য নেটাগরিকদের।

প্রসঙ্গত দিন কয়েক আগেই দিলজিৎ দোসাঞ্ঝ দিল্লি-হরিয়ানার সিংঘু সীমান্তে পৌঁছে গিয়েছিলেন কৃষকদের আন্দোলনের সঙ্গে যুক্ত হতে। তাঁদের প্রতিবাদী মঞ্চ থেকে প্রতিবাদী সুর তুলতে। সিংঘু সীমান্তে পৌঁছে দিলজিৎ দোসাঞ্ঝ প্রতিবাদী মঞ্চ থেকেই নম্র ভাষায় তোপ দাগেন কেন্দ্রের উদ্দেশে। অভিনেতা বলেন, “কেন্দ্রের কাছে আমাদের একটাই অনুরোধ, দয়া করে আমাদের কৃষকদের কথা শুনুন। ওরা যা চাইছে সেটা পূরণ করুন। সবাই এখানে শান্তভাবে বসেই প্রতিবাদ করছে। রক্তারক্তি তো কেউ করেনি! গোটা দেশ আজ কৃষকদের পাশে। এই গুরুতর ইস্যুটিকে অন্যদিকে ঘুরিয়ে দেবেন না।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Diljit dosanjh replies those who trolled farmers for eating pizza

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X