বড় খবর

বসু বাড়ির সরস্বতী পুজোয় আসছেন না ক্যাটরিনা-অভিষেকরা, মনখারাপ অনুরাগ ‘দাদা’র

করোনাই কাল! ‘মা’ সরস্বতী ছাড়া সবার মুখেই মাস্ক অতি আবশ্যক, কড়া নির্দেশ পরিচালক অনুরাগের।

anurag Basu

অতিমারী আবহ। অতঃপর অতিথি সমাগম নৈব নৈব চ! বরং, নমঃ নমঃ করেই এবার বাগদেবীর আরাধনা সারবেন অনুরাগ বসু (Anurag Basu)। অন্যান্যবার তাঁর বাড়ির পুজোয় আড্ডা বসে মুম্বই নিবাসী বাঙালি তারকাদের। কে থাকেন না, প্রীতম (Pritam), অভিজিৎ ভট্টাচার্য (Abhijeet Bhattacharya) থেকে শুরু করে আরও অনেকের দেখা মেলে অনুরাগ বসুর বাড়িতে এদিন। ভোগ খেতে আসেন প্রিয়াঙ্কা চোপড়া, অভিষেক বচ্চন (Abhishek Bachchan), ক্যাটরিনা কাইফ (Katrina Kaif), রণবীর কাপুররা (Ranbir Kapoor)। কিন্তু এবার আর তা হচ্ছে না। তাই মন খারাপ মুম্বইয়ের ‘পরিচালক দাদা’র।

এবার খুব ছিমছামভাবেই পুজো সারা হবে। পরিচালক অনুরাগ বসু জানিয়েছেন ‘মা’ সরস্বতী ছাড়া সবার মুখেই মাস্ক অতি আবশ্যক। তারকা অতিথিরা আসতে পারছেন না বলে, তাঁরা বায়না ধরেছেন গোটা পুজোটা যেন ফেসবুক লাইভে দেখানো হয়। তাই পরিচালকও কথা দিয়েছেন যে তিনি তাঁদের নিরাশ করবেন না। বাগদেবীর আরাধনার পুরো মুহূর্তটাই ফেসবুকে সম্প্রচারিত হবে।

anurag Basu

প্রতিবছর সেই কোন কাকভোরে উঠেই স্নান করে শুদ্ধ বসন পরে বাগদেবীর জন্য খিচুড়ি-সহ নানা ভোগপ্রসাদ রাঁধেন অনুরাগ বসু নিজে। ‘দাদা’র হাতে তৈরি সেই ভোগ খেয়েই অভিষেক, ক্যাটরিনা, প্রিয়াঙ্কারা ধন্য ধন্য করেন। বসু বাড়ির সরস্বতী পুজোর ভোগ খেয়ে গিয়েছেন খোদ মার্কিনী জামাই নিক জোনাসও। মুম্বইতে থাকলেও বাঙালি আদব-কায়দা ভোলেননি অনুরাগ। কেরিয়ারের গোড়ার দিক থেকেই তাঁর বাড়িতে মহাসমারোহে ধুমধাম করে সরস্বতী পুজো হয়। ঠিক যেমনটা অভিজিৎ ভট্টাচার্য, রানি মুখোপাধ্যায়দের বাড়ির দুর্গাপুজো বিখ্যাত। তেমনই অনুরাগ বসুর বাড়ির সরস্বতীপুজো মানে এলাহি আয়োজন।

আগেরদিন থেকেই হইচই শুরু হয়ে যায়। বসু পরিবারের আত্মীয়-স্বজন চলে আসেন একদিন আগেই। সবাই মিলে হই-হই করে ভোগের চাল-ডাল ধোওয়া থেকে শুরু করে তরকারির জন্য সবজি কাটা, সবটা তাঁরা নিজে হাতেই করেন। অনুরাগও পুজোর দিন ভোরবেলা উঠে ভোগ রাঁধতে শুরু করেন। পুজোর একে একে আসতে শুরু করেন বলিউডের তারকারা। এরপর সন্ধে হলেও সাংস্কৃতিক আড্ডা। নাচে-গানে জমে যায় আসর। কিন্তু এবার আর তেমন দৃশ্যের দেখা মিলবে না। নেপথ্যে করোনাসুর।

Web Title: Director anurag basus saraswati puja update

Next Story
বিয়ে সারলেন টেলিতারকা জুটি সায়ন্তনী-ইন্দ্রনীল, বিয়ের আসরে চাঁদের হাটsayantani
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com