বড় খবর

ডাক্তারি ব্যবসা না পেশা? উত্তর দেবেন ‘ডাক্তারকাকু’ প্রসেনজিৎ, সঙ্গে জুড়িদার ঋদ্ধি সেন

ফের চমক পরিচালক পাভেলের।

Doctor Kaku, Pavel, Prosenjit Chatterjee, Ena Saha, Riddhi Sen, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋদ্ধি সেন, এনা সাহা, ডাক্তার কাকু, পাভেল
পরিচালক পাভেলের ছবি 'ডাক্তারকাকু'তে প্রসেনজিৎ-ঋদ্ধি

চিকিৎসা ব্যবস্থা না ব্যবসা?… এই প্রশ্ন বিভিন্ন সময়ে একাধিকবার উঠেছে। ডাক্তার যেমন ভগবানসম, আবার একপক্ষের কাছে ডাক্তারি পেশাটা ঠিক তেমনই কারবার ছাড়া আর কিছুই নয়। তবে এখনও কিছু মানুষের কাছে অর্থের চেয়ে মূল্যবোধের দাম বেশি। আর এই বিষয়বস্তুকে কেন্দ্র করেই পাভেলের আগামী ছবি ‘ডাক্তারকাকু’ (Doctor Kaku)। যেখানে অভিজ্ঞ এক চিকিৎসকের ভূমিকায় দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে (Prosenjit Chatterjee)। যিনি শুধু ওষুধ দিয়েই নন, বরং ভালবাসা দিয়ে রোগীকে সুস্থ করে তোলেন। আর তাঁর জুড়িদার হিসেবে দেখা যাবে ইন্ডাস্ট্রির আরেক দক্ষ অভিনেতা ঋদ্ধি সেনকে (Riddhi Sen)।

‘বাবার নাম গান্ধিজী’, ‘রসগোল্লা’, ‘অসুর’-এর পর আবারও ভিন্ন স্বাদের গল্প সিনেপর্দায় তুলে ধরতে চলেছেন পরিচালক পাভেল (Pavel)। হাতে গোনা কয়েকটা ছবির পরিচালক হলেও তাঁর সিনেম্যাটিক গল্প বলার ধরণ যে ইন্ডাস্ট্রিতে ইতিমধ্যেই স্বতন্ত্র জায়গা অধিকার করে ফেলেছে, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন হয় না। পাভেলের আগামী ছবির বিষয়বস্তুতেও চমক। দিন কয়েক আগেই পোস্তা উড়ালপুল ভাঙাল গল্প নিয়ে ছবি তৈরির কথা ঘোষণা করেছেন। এবার ডাক্তারি পেশার মারপ্যাঁচ নিয়ে গল্প সাজিয়েছেন তিনি। যেখানে প্রসেনজিৎ-ঋদ্ধির পাশাপাশি অভিনয় করেছেন এনা সাহাও (Ena Saha)। নায়িকার প্রযোজনা সংস্থা জারেক এন্টারটেইনমেন্ট-এর ব্যানারে তৈরি হবে ‘ডাক্তারকাকু’। শুক্রবার হয়ে গেল ছবির শুভ মুহুরৎ।

[আরও পড়ুন: ফের জামিনের আর্জি খারিজ, জেলেই থাকতে হবে আরিয়ান খানকে]

শুটিং শুরু হবে পুজোর পর। প্রথমবার প্রসেনজিতের সঙ্গে কাজ করছেন পরিচালক পাভেল। পরিচালক-অভিনেতা উভয়ই বেজায় উচ্ছ্বসিত। গত বছরই শুটিং হওয়ার কথা ছিল। তবে অতিমারির কোপে শিডিউল পেছোতে হয়। সিনেমায় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ছেলের ভূমিকায় দেখা যাবে ঋদ্ধি সেনকে। গল্পে যিনি নিজেও একজন চিকিৎসক।

এই অতিমারী আবহে যেসব ডাক্তাররা নিজেজের পরিবার ও জীবনের তোয়াক্কা না করে মানুষের সেবা করে গিয়েছেন। তাঁদেরকে শ্রদ্ধার্ঘ্য জানাতেই পাভেল এই ছবি তৈরি করছেন। মূলত এই কঠিন সময়েও যাঁরা চিকিৎসা ব্যবস্থার নামে ব্যবসা ফেঁদে বসেছেন, তাঁদেরকে কটাক্ষ করেই ‘ডাক্তারকাকু’ বলবে এক মূল্যবোধের গল্প। রিলিজের দিনক্ষণও স্থির করে ফেলেছেন নির্মাতারা। আগামী বছর ডাক্তার বিধানচন্দ্র রায়ের জন্মদিনে অর্থাৎ পয়লা জুলাই রিলিজ করবে এই সিনেমা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Director pavels next doctor kaku stars prosenjit chatterjee riddhi sen

Next Story
ছদ্মবেশে আরিয়ানকে গ্রেফতার! দুঁদে NCB অফিসার সমীর ওয়াংখেড়ের স্ত্রীও বলিউড অভিনেত্রীSameer Wankhede, Kranti Redkar, NCB, NCB officer, Bollywood, Arya Khan, সমীর ওয়াংখেড়ে, এনসিবি অফিসার সমার, আরিয়ান খান, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com