বড় খবর

দীপাবলিতেই মুক্তি পাবে ‘বৈজু বাওরা’, জানালেন বনশালী

Bhansali’s Baiju Bawra: সঞ্জয় লীলা বনশালী ঘোষণা করলেন তাঁর স্বপ্নের ছবির কথা যা মুক্তি পাবে দীপাবলিতেই। তবে তার আগে আরও একটি ছবি রয়েছে মুক্তির প্রতীক্ষায়।

Diwali 2021 release Baiju Bawra is Sanjay Leela Bhansali's next after Gangubai Kathiawadi
সঞ্জয় লীলা বনশালী।

Baiju Bawra by Bhansali: ‘ইনশাআল্লা’ নিয়ে বহু চাপানউতোর হওয়ার পরে আপাতত সঞ্জয় লীলা বনশালী মন দিয়েছেন ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ ছবি নিয়ে যেখানে অভিনয় করছেন আলিয়া ভাট। কিন্তু সেই ছবির কাজ শুরু হওয়ার আগেই পরিচালক ঘোষণা করলেন তাঁর আরও একটি স্বপ্নের প্রজেক্টের কথা যা মুক্তি পাবে ২০২১-এর দীপাবলীতে। মুঘল আমলের সঙ্গীত কিংবদন্তি বৈজু বাওরা-র বায়োপিক তৈরি করবেন বনশালী।

এবছর দীপাবলিতেই সেই ছবির ঘোষণা করলেন প্রযোজক। এর আগে বৈজু বাওরা-কে নিয়ে একটি সুপারহিট ছবি মুক্তি পেয়েছিল বলিউডে ১৯৫২ সালে। সেই ছবিতে বৈজু বাওরার ভূমিকায় ছিলেন ভরত ভূষণ ও তাঁর প্রেমিকা গৌরীর ভূমিকায় ছিলেন মীনা কুমারী। বিজয় ভাট পরিচালিত সেই ছবিটি অত্যন্ত জনপ্রিয় হয়েছিল সেই সময়। বিশেষ করে সেই ছবির গানগুলি বলিউড সঙ্গীতের ইতিহাসে চিরস্মরণীয়। ওই ছবির জন্যেই মীনা কুমারী জিতে নেন তাঁর প্রথম ফিল্মফেয়ার পুরস্কার।

Diwali 2021 release Baiju Bawra is Sanjay Leela Bhansali's next after Gangubai Kathiawadi
বাঁদিকে বনশালী প্রযোজনা সংস্থার টুইট ও ডানদিকে ১৯৫২ সালের ছবির পোস্টার।

আরও পড়ুন: মায়ের বকুনি, আলপনা আর মিষ্টির থালা! তারকাদের একগুচ্ছ দীপাবলি স্মৃতি

মধ্যযুগের ইতিহাসের সেই অধ্যায়কেই আবার ফিরে দেখবেন বনশালী তাঁর চিরাচরিত স্টাইলে। তবে এই ছবিতে মুখ্য চরিত্রে কারা থাকতে পারেন, সেই সম্পর্কে এখনও তেমন কিছু জানা যায়নি। এই ছবিতে আবার গানের একটা বড় ভূমিকা থাকবে কারণ বৈজু বাওরা ছিলেন ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতের এক উজ্জ্বল নক্ষত্র। তাই অভিনেতা-অভিনেত্রী নির্বাচনের পাশাপাশি গায়ক-গায়িকা নির্বাচনও খুবই গুরুত্বপূর্ণ।

Diwali 2021 release Baiju Bawra is Sanjay Leela Bhansali's next after Gangubai Kathiawadi
১৯৫২ সালের ছবিতে বৈজু বাওরা-র চরিত্রে ভরত ভূষণ। ছবি: সোশাল মিডিয়া থেকে

পাশাপাশি অত্যন্ত বড় ভূমিকা থাকবে সঙ্গীত পরিচালনার। আর যেহেতু বৈজু বাওরা ও তানসেন-এর মধ্যে এক ধরনের প্রচ্ছন্ন প্রতিদ্বন্দ্বিতা ছিল তাই তানসেন-এর ভূমিকায় কোন অভিনেতাকে কাস্টিং করা হবে, সেই নিয়েও কৌতূহল থাকবে যতদিন না ঘোষণা হয়।

Web Title: Diwali 2021 release baiju bawra is sanjay leela bhansalis next after gangubai kathiawadi

Next Story
মায়ের বকুনি, আলপনা আর মিষ্টির থালা! তারকাদের একগুচ্ছ দীপাবলি স্মৃতিSwara Bhasker Rajkumar Rao Stars Diwali memories
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com