বড় খবর

করোনার কোপে কর্মহীন, মাছ বেচে পেট চালাচ্ছেন প্রসেনজিৎ-সব্যসাচীর সহ-অভিনেতা

জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ছবিতেও অভিনয় করেছেন তিনি।

Tollywood, tollywood actor selling fish
অর্থকষ্টে মাছ বিক্রি করছেন টলিউড অভিনেতা

রূপোলি পর্দার অভিনেতা তিনি। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee), আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee), পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee), মিঠুন-সব্যসাচী চক্রবর্তীর (Sabyasachi Chakraborty) মতো ইন্ডাস্ট্রির একাধিক খ্যাতনামা অভিনেতার সঙ্গে স্ক্রিনস্পেস শেয়ার করেছেন। আর সেই অভিনেতাই কিনা আজ বাজারে মাছের পসরা সাজিয়ে বসেছেন শুধুমাত্র পেট চালানোর দায়ে! আজ্ঞে হ্যাঁ। শ্রীকান্ত মান্না (Srikanta Manna), ২৫ বছর ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত। করোনার কোপে তাঁর হাতে আজ কাজ নেই। তাই শেষমেশ মাছ বিক্রি করতে হচ্ছে শ্রীকান্তকে।

অতিমারীর (Pandemic) জেরে যে বিশেষ করে নিম্নবিত্ত শ্রেণীর মানুষেরা সবচাইতে বেশি সমস্যার সম্মুখীন হচ্ছে, তা বোধহয় আর আলদা করে বলার প্রয়োজন পড়ে না। দিন আই দিন খাই মানুষগুলোর রোজগারের পথ বন্ধ। বাড়ির ভাঁড়ারে থাকা চাল, ডাল, অত্যাবশকীয় রসদও অনেকেরই ফুরিয়েছে। যৎসামান্য সঞ্চিত অর্থ দিয়েও আর ক’দিন? ঠিক এরকম একটি অবস্থায় কিন্তু সমস্যায় পড়েছেন ইন্ডাস্ট্রির অনেক অভিনেতারাই, যাঁরা কিনা এযাবৎকাল বিভিন্ন পার্শ্বচরিত্রে ধরা দিয়েছেন সিনেপর্দায়। শ্রীকান্ত মান্নার পরিস্থিতিও সেরকম। অতিমারী আবহে সংসার টানতে ভালবাসা, প্যাশন অভিনয়কে একপাশে সরিয়ে রেখে মাছ বিক্রি করতে বসতে হয়েছে তাঁকে।

ঘটনাচক্রে, গত পঁচিশ বছর ধরে ‘সংস্তব’ নামক এক নাট্যদলের সঙ্গে জড়িত শ্রীকান্ত। এছাড়াও ‘রাজকাহিনী’, ‘এই পৃথিবী তোমার আমার’, ‘গ্ল্যামার’- সহ একাধিক ছবিতে অভিনয় করেছেন। পাশাপাশি শ্রীকান্ত অভিনীত এক স্বল্প দৈর্ঘ্যের ছবি, ‘ছিপি’ একাধিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে এবং পুরস্কৃতও হয়েছে। যে শর্টফিল্ম পরিবেশ বাঁচাতে প্লাস্টিক বিরোধী বার্তা দেয়। সেই অভিনেতাকেই আজ বাজারে মাছ বিক্রি করে পরিবারের মুখে অন্ন তুলে দিতে হচ্ছে।

কথাতেই আছে, কোনও পেশাই ছোট নয়। শ্রীকান্ত মান্নার জীবন সংগ্রাম যেন আবারও সেকথা মনে করিয়ে দিল। তাঁর এই বেঁচে থাকার লড়াইকে কুর্নিশ জানিয়েছেন শ্রীলেখা মিত্র, রূপা ভট্টাচার্য-সহ অনেক টলিতারকারাই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Due to covid situation there is no work tollywood actor became fish vendor

Next Story
Payal Rohatgi: আবাসনের চেয়ারপার্সনকে খুনের হুমকি, গ্রেপ্তার অভিনেত্রী পায়েল রোহাতগিPayal Rohatgi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com