বড় খবর

‘আচ্ছে দিন’-এর চোটে জনসাধারণ পথে বসবে! তেলের মূল্যবৃদ্ধি নিয়ে মোদীকে খোঁচা নুসরতের

তেলের মূল্যবৃদ্ধির জেরে সাধারণ মানুষের একপ্রকার নাভিশ্বাস ওঠার জোগাড়। এপ্রসঙ্গে ঠিক কী বললেন তৃণমূলের সাংসদ-অভিনেত্রী?

Nusrat

বুধবার থেকেই দেশে ‘লাগামছাড়া’ তেলের দাম। পেট্রোল, ডিজেলের দাম যত চড়ছে, ততই জোরালো হচ্ছে উৎপাদন শুল্ক ছাঁটার দাবি। তেলের মূল্যবৃদ্ধির জেরে সাধারণ মানুষের একপ্রকার নাভিশ্বাস ওঠার জোগাড়। বর্তমানে পেট্রোল, ডিজেলের চড়া শুল্কই যে সাধারণ মানুষের ক্ষোভ আরও বাড়াচ্ছে, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। তবে এর পাশাপাশি এটাও পরিষ্কার যে, শুল্ক কমালে আকাশছোঁয়া ঘাটতিতে রাজকোষ আরও ধাক্কা খাবে। ফলে আপাতত মোদী সরকারের শিরে সংক্রান্তি পরিস্থিতি। আর তেলের এই মূল্যবৃদ্ধি নিয়েই এবার মোদী সরকারকে জোর খোঁচা দিলেন সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan)।

নুসরত জাহানের কথায়, “দেশের অর্থনীতি ডুবিয়ে, অসহায় চাষীদের রাস্তায় বসিয়ে এবার নরেন্দ্র মোদীজি (Narendra Modi) তেলের দাম বাড়ানোর দিকে নজর দিলেন!” এখানেই থেমে থাকেননি বসিরহাটের তৃণমূল সাংসদ। গেরুয়া শিবিরের ‘আচ্ছে দিন’ স্লোগান টেনে এনেও কটাক্ষ করেছেন। তাঁর মন্তব্য, “পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৮৫.৬৮ টাকা, ডিজেলের দাম পৌঁছেছে ৭৭.৯৭ টাকায়। ‘আচ্ছে দিন’-এর চোটে তো এবার সাধারণ মানুষকে পথে বসতে হবে!”

তৃণমূলের মুখপাত্র হিসেবে সোশ্যাল মিডিয়ায় বর্তমানে বেশ সক্রিয় থাকেন নুসরত জাহান। বিরোধী শিবিরের কোনওরকম কর্মকাণ্ডই তাঁর চোখ এড়ায় না। অতঃপর সেসব ইস্যু নিয়ে কটাক্ষ করতেও পিছপা হন না তিনি। দেশে বেকারত্বের হার বৃদ্ধি থেকে শুরু করে নারীসুরক্ষা, অতিমারী আবহে তৈরি হওয়া পিএম ফান্ডের টাকার গড়চুপির অভিযোগ… এযাবৎকাল একাধিক ইস্যুতে মোদী সরকারের সমালোচনায় সরব হয়েছেন নুসরত জাহান। এবার তেলের মূল্যবৃদ্ধি নিয়ে প্রতিবাদী সুর তুললেন সাংসদ-অভিনেত্রী।

Web Title: Due to oil price hike nusrat jahan slams narendra modi led government

Next Story
অতিমারী আবহে এত খরচ করে চলচ্চিত্র উৎসবের আয়োজন কি আদৌ যুক্তিসঙ্গত?: রুদ্রনীলKIFF-rudra
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com