scorecardresearch

বড় খবর

এই পুজোতেও প্রেম এল না : ঋতব্রত

পুজোর আড্ডা থেকে পোশাক, ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে সিক্রেট শেয়ার করলেন ঋতব্রত

এই পুজোতেও প্রেম এল না : ঋতব্রত
ঋতব্রতর পুজো প্ল্যান

তারকাদের পুজোঃ

পুজো মানেই কবজি ডুবিয়ে খাওয়া-দাওয়া, দেদার গান-গল্প, আড্ডা আর অবশ্যই সিনেমা দেখা। সারাবছর শুটিং, সিরিজ, সিনেমার প্রচার কাজের ব্যস্ততা দূরে সরিয়ে পুজোর আমেজে মেতে ওঠেন তারকারা। তা ঋতব্রত মুখোপাধ্যায় কীভাবে পুজোটা কাটাবেন? ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার তরফে খোঁজ নিলেন সন্দীপ্তা ভঞ্জ। 

অনুপমের মিউজিক ভিডিওতে রয়েছেন ঋতব্রত। সেই উত্তেজনা তো রয়েছেই। কিন্তু তার থেকেও বড় কথা, পুজোর সময় দেদার ঘুরতে পছন্দ করেন অভিনেতা। আর পাড়ার পুজোর নস্টালজিয়া সে একেবারেই ভোলার নয়। ওইভাবেই বড় হয়েছেন ঋতব্রত। সকলে মিলে একসঙ্গে আড্ডা দেওয়া, ঠাকুর দেখা, এবং আরও কত কি! ট্রেন্ড এটাই ছিল যে গোটা কলকাতার ঠাকুর দেখা ফেলা, দিন ঠিক করেই বেরতেন ঋতব্রত এবং তার দলবল।

কিন্তু গত দুবছর একেবারেই ঠাকুর দেখা হয় নি। সে কারণে বিভৎস মন খারাপ। তাই এবার মজা হবে দুগুণ। বন্ধুদের অনেকেই যারা বাইরে চলে গেছে তাঁরাও আসবে, তাই সেলিব্রেশন তো হতেই হবে। ছোট থেকে পাড়ার পুজোয় পরোক্ষভাবে হলেও ভূমিকা নিতেন ঋতব্রত। বললেন, “সেইভাবে যুক্ত না থাকলেও ছোটখাটো ঘোষণা করা কিংবা রাত জাগা অথবা পার্সেল মারফত ভোগ দেওয়া এটা করেছি। পুজো মানেই কলকাতা এবং এই শহর ছেড়ে যাওয়ার কোনও মানে হয় না”।

আরও পড়ুন [ ১০-১২ হাজার মানুষের সঙ্গে অঞ্জলি দেব, খুব এক্সাইটেড: ঋতাভরী ]

কিন্তু পুজোর সাজ? উৎসবে নতুন জামা কিংবা ট্রেন্ড নিয়ে কতটা তৈরি ঋতব্রত? জানালেন, “শপিং করতেও ভাল লাগে না আর আমি এই বিষয়ে একেবারেই যাচ্ছেতাই। তিনটে জামা দেখালে আমি সেই থেকে পছন্দ করে দেব। সাধারণ জামাকাপড় খুব পছন্দ করি। প্রিন্টেড শার্ট খুব ভাল লাগে। ধুতি পাঞ্জাবী ভালবাসি। কিন্তু পুজোর আগে এত শুটিং, এইসব করে সময় হয়ে ওঠে নি। কিন্তু মা আর মাসি আমার পছন্দমত সামনের একবছরের শপিং করে দিয়েছে। শুধু তাই নয়, যার যেটা ভাল লাগে সেটা কিনে নিলেও চলে। টাকা পয়সা দিয়ে দাও, অনেকটা সুবিধা হয়”।

পুজোর সময় এথনিক পড়তেই বেশি পছন্দ করেন ঋতব্রত। সারাবছর ক্যাসুয়াল পড়তে পড়তে ক্লান্ত সে। তাই এথনিক খুব পছন্দ। ঋতব্রত বললেন, “আমি নিজে ধুতি পড়তে পারি। তাই এই পোশাকটা খুব ভাল লাগে। এমনকি অনেকেই জানে আমার এই প্রতিভার কথা”। কিন্তু পুজোর সঙ্গে জড়িয়ে আছে প্রেমও। স্কুলের বন্ধুর সঙ্গে প্রেম হোক কিংবা একসঙ্গে বেরিয়ে ঠাকুর দেখা, সবটাই ঘটেছে তাঁর জীবনে। তাঁর কথায়, “সুন্দর কিছু মুহূর্ত অবশ্যই কেটেছে। ক্লাস সেভেনে পড়তাম, আর কি বুঝতাম বলো? কিন্তু পরবর্তীতে যার সঙ্গে সম্পর্ক ছিল, তাঁর সঙ্গে পুজোয় দারুণ সময় কাটিয়েছি, বলিউড বলতেই পারো”। তবে এই পুজোতেও প্রেম এল না তাঁর।

এদিকে রিলিজ করেছে অনুপম রায়ের মিউজিক ভিডিও। যাতে তাকে মুখ্য ভূমিকায় দেখা গিয়েছে। ঋতব্রত বললেন, গান নিয়ে আমি খুব আশাবাদী ছিলাম, জানতাম লোকজনের পছন্দ হবে। পুজো নিয়ে যে ভীষণ উত্তেজিত সে, একথা স্পষ্ট। পাঁচদিন নানা প্ল্যান, হই হুল্লোড় করেই কাটবে তাঁর সময়।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Durga puja 2022 rwitobrata mukherjee shares his pujo plan