scorecardresearch

কোভিডের ছোবলে ভারত সুন্দরী, সংক্রমণের ছড়াছড়িতে স্থগিত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা

আপাতত স্থগিত মিস ওয়ার্ল্ড, চিন্তায় আধিকারিকরা

মিস ওয়ার্ল্ডের মঞ্চে করোনার ছোবল

করোনা ভাইরাসে বন্ধ মিস ওয়ার্ল্ড পেজেন্ট। বিশ্ব জুড়ে ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা ক্রমশই বাড়ছে। এবার সেই থাবাই মিস ওয়ার্ল্ড – এর অন্দরমহলে। কর্তৃপক্ষ থেকেই জানানো হয়েছে অনুষ্ঠানের সঙ্গে যুক্ত প্রতিযোগী, কলাকুশলী এবং কর্মরত ব্যক্তিদের মধ্যে অনেকেই ভাইরাসের কবলে, তাই কোনও উপায় না পেয়েই বন্ধ করা হল সৌন্দর্যের এই উৎসব। 

শুধু তাই নয়। দুঃসংবাদ এখানেই – সকলের মধ্যে আক্রান্ত ভারতের প্রতিনিধি মানাসা বারাণসী ( Manasa Varanasi )। মিস ইন্ডিয়ার পক্ষ থেকেও মানাসার উদ্দেশ্যে চটজলদি সুস্থ হওয়ার এবং পরবর্তীতে নিজেকে আকর্ষণীয় ভাবে মেলে ধরার আগাম শুভেচ্ছাবার্তা দেওয়া হয়েছে। সঙ্গেই অন্যান্যদের উদ্দেশ্যেও শুভেচ্ছা পাঠানো হয়েছে। অপেক্ষায় থাকবেন তাদের ফাইনালে দেখবার জন্য।  

 মিস ওয়ার্ল্ড সূত্রে খবর, এই বছর ফাইনাল অনুষ্ঠান হওয়ার কথা বৃহস্পতিবারে- পুয়ের্তো রিকো তে। তবে সকলের কথা চিন্তা করেই সেই অনুষ্ঠান অন্তত ৯০ দিন পিছিয়ে দেওয়া হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি অনুযায়ী দেশের চিকিৎসকদের এবং স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে আলোচনা করার পরেই অনুষ্ঠানের আয়োজকরা একে বিশ্বব্যাপী সম্প্রচার থেকে স্থগিত রেখেছে। গতকাল পর্যন্ত যথেষ্ট তৎপরতা এবং অতিরিক্ত নিরাপত্তা সহই কাজ হচ্ছিল তবে আজ থেকে অনেকেই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

পরবর্তী পর্যায়ে সকলকেই কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সবাইকে রাখা হবে মেডিকেল আধিকারিকদের হেফাজতে, যথাসম্ভব তদারকি করা হবে। সুস্থ হওয়ার পরেও স্বাস্থ্য আধিকারিকদের অনুমতি মিললেই প্রতিযোগী এবং কর্মরত ব্যক্তিরা নিজেদের দেশে ফিরবেন। 

প্রেসিডেন্ট জুলিয়া মরলেয়ি জানিয়েছেন, প্রতিযোগীদের সুস্থ থাকা সবথেকে বেশি প্রয়োজনীয়। তারপরেই জোরকদমে মুকুটের লড়াইয়ে শামিল হবেন সকলে। পুয়ের্তো রিকোর সুন্দর পরিবেশে অসাধারণ ভাবে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলেই জানিয়েছেন জুলিয়া। তার এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন অন্যান্যরাও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: During the rise of covid 19 miss world pageant will be stopped for sometime