বড় খবর

ভোটগ্রহণের মাঝেই মিমি চক্রবর্তীর সঙ্গে সেলফি! কমিশনের ‘কড়া শাস্তি’ পোলিং অফিসারকে

শাস্তিস্বরূপ নির্বাচনী প্রক্রিয়ার সমস্তরকম দায়িত্ব থেকে অপসারিত করা হল অভিযুক্ত ওই আধিকারিককে।

Mimi

বুথে নির্বাচনী প্রক্রিয়া চলাকালীন দায়িত্ব ফেলে তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী মিমি চক্রবর্তীর (Mimi Chakraborty) সঙ্গে সেলফি! কমিশনের কড়া পদক্ষেপ জলপাইগুড়ি (Jalpaiguri) বিধানসভা কেন্দ্রের পান্ডাপাড়া বুথের দায়িত্বে থাকা পোলিং অফিসারের বিরুদ্ধে। শাস্তিস্বরূপ নির্বাচনী প্রক্রিয়ার দায়িত্ব থেকে অপসারিত করা হল অভিযুক্ত ওই আধিকারিককে।

প্রসঙ্গত, রাজ্যের পঞ্চম দফা ভোটে (West Bengal Assembly Election 2021 5th Phase) শনিবার ৬ জেলার মোট ৪৫টি আসনে ভোটগ্রহণ চলছে। সেই তালিকায় জলপাইগুড়ির ৭টি আসনও রয়েছে। সেই প্রেক্ষিতেই নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের জন্য এইমুহূর্তে জলপাইগুড়িতে রয়েছেন তৃণমূলের তারকা সাংসদ মিমি চক্রবর্তী। এদিন ভোট দিতে গিয়েই গন্ডগোলের সূত্রপাত। টলিউড অভিনেত্রীকে এত কাছ থেকে দেখে আর তর সইতে পারেননি বুথের দায়িত্বে থাকা পোলিং অফিসার। নাছোড়বান্দা, মিমি চক্রবর্তীর সঙ্গে সেলফি তুলবেন-ই। অতঃপর কর্তার ইচ্ছেতেই কর্ম! কিন্তু এই সেলফি তুলেই বিতর্কে জড়ালেন সংশ্লিষ্ট বুথের দায়িত্বে থাকা সেকেন্ড পোলিং অফিসার। কর্তব্যের গাফিলতির জন্য তড়িঘড়ি তাঁর বিরুদ্ধে পদক্ষেপ নিল নির্বাচন কমিশন। নির্বাচনী প্রক্রিয়ার দায়িত্ব থেকে অপসারিত করা হল ওই পোলিং অফিসারকে।

ঠিক কী হয়েছে? সূত্রের খবর, শনিবার দুপুরে এই ঘটনা ঘটে জলপাইগুড়ি বিধানসভা কেন্দ্রের পান্ডাপাড়া জুনিয়র বেসিক স্কুলের ১৭/১৫৫ নম্বর বুথে। সংশ্লিষ্ট বুথের ভোটার হিসেবে শনিবার দুপুরে ভোট দিতে গিয়েছিলেন মিমি চক্রবর্তী। তাঁকে দেখেই সেলফি তোলার আবদার জানান ওই নির্বাচন আধিকারিক। প্রথমটায় সতর্ক করেন সাংসদ-অভিনেত্রী। বলেন, “আপনার চাকরিটাও যাবে, সঙ্গে আমারটাও।” কিন্তু নাছোড়বান্দা ওই অফিসার মিমি ভোট দিয়ে বেরতেই বুথের বাইরে তাঁকে রীতিমতো পাকড়াও করে সেলফি তোলেন। সেই খবর কমিশনের (EC) কানে যেতেই বিদ্যুৎ গতিতে পদক্ষেপ করা হয়। ওই সেকেন্ড পোলিং অফিসারকে বুথের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে বলে জানান জলপাইগুড়ির জেলা শাসক মৌমিতা গোদারা বসু।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ec punished jalpaiguri polling officer for clicking selfie with tmc mp mimi chakraborty

Next Story
উত্তপ্ত ‘বঙ্গ-ভোটে’ ধুন্ধুমার তৃণমূল-বিজেপির! পর্দায় ‘খেলাঘর’ বাঁধছেন দেব-শ্রাবন্তীdev srabanti
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com