scorecardresearch

বড় খবর

২০০ কোটির জালিয়াতি! ED’র চার্জশিটে এবার ‘অভিযুক্ত’ জ্যাকলিন

ভয়ঙ্কর বিপাকে ‘লঙ্কা-সুন্দরী’!

২০০ কোটির জালিয়াতি! ED’র চার্জশিটে এবার ‘অভিযুক্ত’ জ্যাকলিন
এবার 'ইকোনমিক অফেন্স উইংসে'র জেরার মুখোমুখি জ্যাকলিন ফার্নান্ডেজ

সুকেশ চন্দ্রশেখর আর্থিক তছরুপ মামলায় এযাবৎকাল সন্দেহভাজনের তালিকায় ছিলেন। তবে এবার একেবারে সরাসরি ইডির চার্জশিটে অভিযুক্ত হিসেবে জুড়ে গেল জ্যাকলিন ফার্নান্ডেজের নাম। ২১৫ কোটি টাকার আর্থিক দুর্নীতি মামলায় জড়িয়ে ‘লঙ্কা-সুন্দরী’ যে এবার আরও ভয়ঙ্কর আইনি বিপাকে, তা বলাই বাহুল্য।

সুকেশের বিরুদ্ধে চার্জশিট অনেক আগেই জমা হয়েছিল। এবার এই ২০০ কোটির ওপর আর্থিক তছরুপ মামলায় ইডির চার্জশিটে জুড়ে গেল জ্যাকলিনের নামও। অভিযোগ, সুকেশকে দুর্নীতিবাজ জেনেও তাঁর টাকায় বিভিন্ন সময়ে সুবিধে উপভোগ করেছেন বলিউড অভিনেত্রী। জেনেবুঝেই সুকেশ চন্দ্রশেখরের তোলাবাজির টাকা আত্মসাৎ করেছেন জ্যাকলিন, অভিযোগ ইডির। এবার সেই প্রেক্ষিতেই নয়া চার্জশিটে নায়িকার নাম জুড়েছে।

প্রসঙ্গত, বিভিন্ন সময়ে দেশে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বিভাগের নজরে পড়েছেন তারকারা। জ্যাকলিন ফার্নান্ডেজও (Jacqueline Fernandez on ED radar) সেই তালিকা থেকে বাদ পড়েননি। সুকেশ চন্দ্রশেখরের ২০০ কোটির ওপর আর্থিক জালিয়াতি মামলায় জ্যাকলিন ফার্নান্ডেজকে একাধিকবার দিল্লিতে ডেকে জেরা করেছেন ইডি আধিকারিকরা। শুধু তাই নয়!

[আরও পড়ুন: ‘মেলা’ ছবির পর বিরাট ফ্লপ কেরিয়ারে, ‘লাল সিং চাড্ডা’ পথে বসাল আমিরকে!]

ইডির সেই ম্যারাথন জেরার মুখে অভিনেত্রী নিজমুখে স্বীকার করেছেন যে, সুকেশ তাঁকে একাধিকবার বহুমূল্য উপহার দিয়েছেন। সেই উপহারের তালিকা ও দাম জানলে চোখ কপালে উঠতে বাধ্য! ৫২ লাখি ঘোড়া, ৯ লক্ষের বিড়াল থেকে শুরু করে হিরের দুল, দুর্মূল্য পাথরের ব্রেসলেট, এমনকী মিনি কুপার গাড়িও। সেই তালিকায় অবশ্য খ্যাতনামা আন্তর্জানিত ফ্যাশন ব্র্যান্ডের পোশাক, ব্যাগ, জুতোও রয়েছে। যদিও জ্যাকলিন ইডি-কে এর আগে জানিয়েছিলেন যে, কুপার গাড়ি তিনি সুকেশকে ফেরত দিয়ে দিয়েছেন। গত এপ্রিল মাসেই বলি-অভিনেত্রীর ৭ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।

গোড়ার দিকে জ্যাকলিনের নাম এই কাণ্ডে জড়ালেও সেইভাবে উত্তেজনা ছড়ায়নি। তবে সুকেশের সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্তের ছবি ভাইরাল হওয়ার পর থেকেই বেজায় ফেঁসেছেন অভিনেত্রী। সেই প্রেক্ষিতেই তাঁকে বহুবার ইডির তরফ থেকে জেরা করা হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ed names jacqueline fernandez as accused in 200 crore money laundering case