scorecardresearch

বড় খবর

রমজান মাসে বহু দুস্থকে ইফতার করিয়েছেন জয়া আহসান, নুসরত-মিথিলাদের ‘ইদ’ কেমন কাটছে?

হেঁশেলের সিমুই-বিরিয়ানির গন্ধে ভরপুর তারকাদের ইদ।

রমজান মাসে বহু দুস্থকে ইফতার করিয়েছেন জয়া আহসান, নুসরত-মিথিলাদের ‘ইদ’ কেমন কাটছে?
জয়া আহসান, নুসরত জাহান, মিথিলা

Eid 2022: খুশির ইদ। মঙ্গলবার সকাল থেকেই নেটদুনিয়ায় শুভেচ্ছাবার্তার বন্যা বয়ে চলেছে। হেঁশেল থেকে আসা সিমুই আর বিরিয়ানির গন্ধ.. আসলে উৎসব মানেই তো পরিবার-বন্ধুদের নিয়ে আড্ডা, খাওয়া-দাওয়া। নতুন পোশাকে সাজা। আর ইদ মানেই বাড়ির গুরুজনদের সেলামির পর ছোটদের হাতে তুলে দেওয়া ‘ইদি’। এবার ঢাকাতেই ইদ উদযাপন করছেন জয়া আহসান। শুট আছে বটে! তবে পরিবারের সদস্যদের সঙ্গে উৎসব যাপন না করলে চলে? তারপর হাতে মেহেন্দির টকটকে রং নিয়ে নতুন পোশাকে সাজগোজ তো আছেই। এদিকে আরেক নায়িকা নুসরত জাহানও সকাল সকালই ইদের শুভেচ্ছা জানিয়েছেন সকলকে। তবে টলিপাড়ার ‘বউমা’ মিথিলা অবশ্য এখন বাইরে। সবমিলিয়ে কিন্তু জমজমাট জয়া আহসান, নুসরত জাহান, রফিয়াৎ মিথিলা রশিদের ইদ।

প্রতিবার ইদ-টা ঢাকার বাড়িতেই পালন করতে ভালবাসেন জয়া আহসান। শুটের জন্য এক-দু’বার কলকাতায় ছিলেন। এইদিনটা পরিবারকে এতটাই মিস করেছিলেন যে কেঁদেই ফেলেছিলেন। শেষরাতে তারপর ফ্রিজ থেকে ঠান্ডা সিমুই পায়েস খেয়ে মন শান্ত করেছিলেন। তবে এবার পরিবারের সঙ্গে ইদ পালন করছেন জয়া। সদ্য ইরানি পরিচালকের ‘ফেরেশতা’র শুট শেষ করেছেন। এবার ফুরফুরে ইদের মেজাজে পদ্মাপারের-কন্যা। বলছেন, আগামী সাত দিন ধরে উৎসব চলবে। কাজের ব্যস্ততার মাঝে যেমন প্রচুর শপিং করেছেন, তেমনই আবার ছোটদের ইদি দেওয়ার জন্য কড়কড়ে টাকাও তুলে রেখেছেন।

ইদের দিন জয়ার বাড়িতে রান্নার আয়োজনও বিস্তর। মেন্যুতে খাসির মাংস, মোরগ পোলাও, সিমুই থেকে শুরু করে হরেক মিষ্টিও রয়েছে। আত্মীয়-স্বজন সবাই মিলে কবজি ডুবিয়ে খাবেন। তবে এবার গোটা রমজান মাস-জুড়ে অভিনেত্রী এক দারুণ উদ্যোগ নিয়েছিলেন। বহু দুস্থদের ইফতার করিয়েছেন। পথবাসীদের হাতে তুলে দিয়েছেন নতুন পোশাক। জয়া আহসানের কথায়, এই আনন্দ ভাগ করে নেওয়ার মধ্যেই তো আসল ইদ-যাপনের আনন্দ।

[আরও পড়ুন: ‘অন্য দেশের সঙ্গে শত্রুতা, নিজের দেশে আর বাড়িও না’, ভাষা-বিতর্কে অজয়কে পাল্টা সোনুর]

অন্যদিকে, খুদে ঈশানের সঙ্গে প্রথম ইদ নুসরতের। বেজায় খুশি অভিনেত্রী। সকালবেলাই সাদা সালোয়ারে সেজে এক ভিডিও বার্তা পোস্ট করে সবাইকে ইদের শুভেচ্ছা জানিয়েছেন। সকলে যাতে সুস্থ থাকেন, ভাল থাকেন সেই কামনাও করেছেন অভিনেত্রী। অনুরাগীরাও পাল্টা কমেন্ট বক্সে শুভেচ্ছা, ভালবাসায় ভরিয়ে দিয়েছেন নুসরতকে।

আর এই ইদে মিথিলা গিয়েছেন মেয়ে আইরাকে নিয়ে ঘুরতে। এপার-ওপার কোনও বাংলাতেই নেই তিনি। বরং মহারাষ্ট্রের তাডোবা-আন্ধেরি ন্যাশনাল পার্কে জঙ্গল সাফারি করেই ইদ-যাপন করবেন। তবে মায়ের হাতে রাঁধা সিমুইয়ের পায়েস যে বেজায় মিস করবেন, সেকথাও জানিয়েছেন ‘মন্টু পাইলট’ অভিনেত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Eid 2022 jaya ahsan nusrat jahan rafiath rashid mithilas celebrating eid