টালিগঞ্জের শিল্পী-কলাকুশলীদের পথে নামার ডাক সোমবার

Tollywood, EIMPCC, Agnimitra Paul: বাংলার বিনোদন ও সংস্কৃতি জগতের সমস্ত শিল্পী-কলাকুশলীদের সোমবারের পদযাত্রায় অংশ নেওয়ার ডাক জানিয়েছে বিজেপি-সমর্থিত সংগঠন ইআইএমপিসিসি।

By: Kolkata  Published: July 6, 2019, 5:29:46 PM

Tollywood, EIMPCC, Agnimitra Paul: টলিপাড়ায় আন্দোলনের আবহাওয়া একটু একটু করে উত্তপ্ত হচ্ছে। আগামী সোমবার পাওয়া যাবে তার প্রথম আঁচ। উত্তমকুমারের মূর্তির পাদদেশ থেকে একটি পদযাত্রার ডাক দিয়েছে ইআইএমপিসিসি। টলিপাড়ায় এটাই হবে বিজেপি-সমর্থিত সংগঠনের প্রথম অগ্নিপরীক্ষা। বড়পর্দা, ছোটপর্দা ও সংস্কৃতি জগতের কোন কোন শিল্পী-কলাকুশলী এই সংগঠনের ছত্রছায়ায় আসতে চাইছেন, তা প্রকাশ্যে দেখা যাবে সোমবার।

আগামী সোমবার, ৮ জুলাই টালিগঞ্জের মোড়ে, মহানায়কের মূর্তির পাদদেশ থেকে শুরু হবে পদযাত্রা যা শেষ হবে দাসানি স্টুডিওতে। বাংলার সমস্ত শিল্পী-কলাকুশলী ও সংস্কৃতি জগতের শুভানুধ্যায়ীদের ওই পদযাত্রায় অংশ নিতে আহ্বান জানিয়েছে ইআইএমপিসিসি। পদযাত্রার শেষে একটি পথসভা অনুষ্ঠিত হবে বলেও জানা গিয়েছে ইআইএমপিসিসি-র পক্ষ থেকে প্রচারিত একটি প্রেস বিবৃতিতে।

আরও পড়ুন: মমতা বন্দ্যোপাধ্যায়কে খোলা চিঠি অগ্নিমিত্রার

সংগঠনের পক্ষ থেকে প্রচারিত ওই বিবৃতিতে বলা হয়েছে, ”পশ্চিম বাংলার আপামর কলাকুশলী ও সকল সংস্কৃতি জগতের শিল্পী ও শুভানুধ্যায়ীদের EIMPCC ব্যানার তলে জমায়েত হয়ে দাসানি স্টুডিও অবধি পদযাত্রা ও পথসভায় উপস্থিত থাকার আহ্বান জানানো হচ্ছে।”

গত ২৯ জুন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে প্রথম সাংবাদিক বৈঠক ডাকে ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স কালচারাল কনফেডারেশন। ওই বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজেপির রাষ্ট্রমন্ত্রী বাবুল সুপ্রিয়। বাংলার বিনোদন ও সংস্কৃতি জগতের সঙ্গে যুক্ত পেশাদারদের এক ছাতার তলায় আনতে অত্যন্ত তৎপর এই সংগঠন যার সভাপতি পদে রয়েছেন ডিজাইনার অগ্নিমিত্রা পাল। যুগ্ম সম্পাদকের পদে রয়েছেন সাধন তালুকদার ও অরুণাভ মজুমদার।

আরও পড়ুন: টলিউড দখলের লক্ষ্যে প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব

আগামী সোমবার মোট ৭টি দাবিতে টলিপাড়ায় পদযাত্রা করতে চলেছে ওই সংগঠন। দাবিগুলি হল–

১. কলাকুশলীদের বকেয়া টাকা অবিলম্বে প্রদান করতে হবে।

২. প্রযোজকদের সুরক্ষা দিতে হবে।

৩. পরিচালকদের স্বাধীন ভাবে কাজ করার অধিকার দিতে হবে।

৪. জোর করে কোনো প্রোডাকশনে টেকনিশিয়ান দেওয়া যাবে না।

৫. যখন তখন শুটিং বন্ধ করা যাবে না।

৬. জোর করে রাজনৈতিক দল করতে বাধ্য করানো যাবে না।

৭. মাল্টিপ্লেক্সগুলিতে হলে বাংলা সিনেমা বাধ্যতামূলক ভাবে চালাতে হবে।

এই সাতটি দাবি নিয়েই সোমবার ইআইএমপিসিসি-র মূল কর্মসূচি, এমনটাই জানানো হয়েছে সংগঠনের পক্ষ থেকে প্রচারিত প্রেস বিবৃতিতে। সংগঠনের ছত্রছায়ায় আসার এই প্রকাশ্য আহ্বানে টলি ও টেলিপাড়ার কোন কোন শিল্পী-কলাকুশলীরা সাড়া দেন, সেটাই এখন দেখার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Eimpcc calls bengali film and tv artists and technicians procession

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X