scorecardresearch

বড় খবর

প্রয়াত ‘একেনবাবু’ স্রষ্টা সুজন দাশগুপ্ত, কলকাতার ফ্ল্যাটেই মিলল দেহ

‘পর্দার একেন’ অনির্বাণ চক্রবর্তীর শোকপ্রকাশ।

প্রয়াত ‘একেনবাবু’ স্রষ্টা সুজন দাশগুপ্ত, কলকাতার ফ্ল্যাটেই মিলল দেহ
প্রয়াত 'একেনবাবু' স্রষ্টা সুজন দাশগুপ্ত

প্রয়াত ‘একেনবাবু’ চরিত্রের স্রষ্টা সুজন দাশগুপ্ত। হাসিখুশি, গোলগাল চেহারার মিষ্টি বাঙালিবাবুর গোয়েন্দাগিরিকে তিনিই পরিচয় করিয়েছিলেন পাঠকদের সঙ্গে। যে একেন এখন বইয়ের পাতা থেকে পর্দায় হাজির হয়েছেন দর্শকদের কাছে। সেই গোয়েন্দার স্রষ্টা সুজনই এবার চিরতরে বিদায় নিলেন ইহজগৎ থেকে। বুধবার সকালেই লেখকের কলকাতার ফ্ল্যাট থেকে মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

প্রসঙ্গত, বিগত পাঁচ দশক ধরে আমেরিকার বাসিন্দা হলেও মাস দুয়েক ধরে কলকাতাতেই থাকছিলেন সুজন দাশগুপ্ত। বাইপাস সংলগ্ন এক ফ্ল্যাটে স্ত্রীকে নিয়ে থাকতেন তিনি। যিনি নিজেও লেখালেখি করেন। মঙ্গলবারই তিনি শান্তিনিকেতনে গিয়েছেন। আর বুধবারই এমন অঘটন!

জানা গিয়েছে, এদিন সকালে পরিচারিকা এসে কলিং বেল বাজানোর পরও দরজা খোলেননি সুজনবাবু। তারপর শেষমেশ দরজা ভাঙতে হয়। কয়েক ঘণ্টা আগে পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। তবে কীভাবে তাঁর মৃত্যু হয়েছে, তা এখনও জানা যায়নি।

‘পর্দার একেন’ অনির্বাণ চক্রবর্তী জানালেন, “কিছুক্ষণ আগেই খবরটা পেলাম। সবকিছু কেমন যেন গুলিয়ে যাচ্ছে…।”

উল্লেখ্য, ১৯৬৭ সালে কলকাতা থেকে আমেরিকায় পাড়ি দেন সুজন দাশগুপ্ত। তবে মাতৃভাষার টান উপেক্ষা করতে পারেননি। যার জোরে সৃষ্টি হয় একেনবাবুর মতো গোয়েন্দাচরিত্র। সম্প্রতি যা বইয়ের পাতা থেকে ওটিটি প্ল্যাটফর্ম দাপিয়ে এবার বড়পর্দায়। এছাড়াও ‘ম্যানহ্যাটনে মুনস্টোন’, ‘ঢাকা রহস্য উন্মোচন’, ‘খুনের আগে খুন’ যাবতীয় সুজনেরই লেখা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ekenbabu writer sujan dasgupta dies anirban chakraborty mourns