বড় খবর

ইংল্যান্ডের পড়ুয়াদের পাঠ্যক্রমে এবার বলিউডি আইটেম সং! পড়ানো হবে ‘মুন্নি বদনাম হুয়ি’

শিক্ষামন্ত্রকের তরফেই জানানো হয়েছে একথা। খবর প্রকাশ্যে আসা মাত্রই বেজায় উচ্ছ্বসিত বলিউডের ‘মুন্নি’ মালাইকা অরোরা ।

munni

ইংল্যান্ডের পড়ুয়াদের পাঠ্যক্রমে এবার যুক্ত হল বলিউডের জনপ্রিয় আইটেম সং ‘মুন্নি বদনাম হুয়ি’ (Munni Badnaam Hui)। সলমন খান (Salman Khan) অভিনীত ‘দাবাং’ (Dabaang) সিনেমার এই গানে তাঁর তৎকালীন ভাতৃবধূ মালাইকা অরোরা বেজায় ঝড় তুলেছিলেন আট থেকে আশির মনে। যে গানের জনপ্রিয়তা আজ বছর কয়েক পর গিয়েও বিন্দুমাত্র কমেনি। এবার সেই আইটেম সং-ই সঙ্গীত পাঠ্যক্রমে পড়বেন ইংল্যান্ডের পড়ুয়ারা। সংশ্লিষ্ট দেশের শিক্ষামন্ত্রকের তরফেই জানানো হয়েছে একথা। খবর প্রকাশ্যে আসা মাত্রই বেজায় উচ্ছ্বসিত বলিউডের ‘মুন্নি’ মাবলাইকা অরোরা (Malaika Arora)। কারণ, ইংল্যান্ড (England) শিক্ষামন্ত্রকের এহেন পদক্ষেপ নিঃসন্দেহে তাঁর কেরিয়ারে এক মাইলফলকও বলা যেতে পারে।

ভারতীয় সঙ্গীতের বৈচিত্রময়তা যাতে ছাত্রছাত্রীরা বুঝতে পারেন, সেই জন্যই ‘মুন্নি বদনাম হুয়ি’-সহ আরও বেশ কয়েকটি গানকে বেছে নেওয়া হয়েছে ইংল্যান্ড ডিপার্টমেন্ট ফর এডুকেশনের তরফে। সেই তালিকায় রয়েছে এ আর রহমানের ‘জয় হো’-সহ কিশোরী আমোনকারের ‘সহেলা রে’ এবং অনুষ্কা শঙ্করের ইন্ডিয়ান সামার-ও। ১৫ জন বিশেষজ্ঞদের একটি প্যানেল এই সিলেবাস তৈরি করেছেন।

ইংল্যান্ডের সঙ্গীত পাঠ্যক্রমের ওই চ্যাপ্টারে ‘মুন্নি বদনাম হুয়ি’ গান সম্পর্কে বিবরণ দেওয়া হয়েছে যে, সিনেমার প্লটে কোনও প্রয়োজন ছাড়াই এই আইটেম নম্বর যোগ করা হয়েছিল। যেখানে কিনা মালাইকা অরোরার সঙ্গে গল্পের কেন্দ্রীয় চরিত্র চুলবুল পাণ্ডে ওরফে সলমন খানকেও দেখা গিয়েছে। যিনি কিনা আবার সংশ্লিষ্ট ছবির প্রযোজকও বটে! শুধুমাত্র এই গানের দৃশ্যায়নেই রয়েছেন মালাইকা। নাচ-গান-রঙিন দৃশ্যে ভরপুর এই গানটি। গানের মধ্যে ‘টিপিক্যাল বলিউড’-এর বহু বিশেষত্ব ফুটে উঠেছে বলেও জানানো হয়েছে। আর আন্তর্জাতিক মহলে বলিউডি (Bollywood) গান বোঝাতে ‘মুন্নি বদনাম হুয়ি’ আইটেম সং-কে বেছে নেওয়ার জন্য বেজায় উচ্ছ্বসিত মালাইকা অরোরা।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: England department for education includes munni badnaam hui song in their music curriculum

Next Story
বরানগরে পার্ণো মিত্রের প্রচারে ‘হামলা’! ‘তৃণমূলের বিরুদ্ধে থানায়’ বিজেপি প্রার্থীParno
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com