বড় খবর

Milkha Singh: ‘অপমানের জবাব সাফল্য, আপনি দেখিয়েছেন’, রিয়েল মিলখা সিংকে শ্রদ্ধা জানালেন রিলের মিলখা

Olympian Milkha Singh: তাঁর পুত্র প্রখ্যাত গলফার জীব মিলখা সিং শনিবার ৫টায় বাবার শেষকৃত্য করবেন।

Milkha Singh, Farhan Akhtar, Covid-19
আমি এখনও বিশ্বাস করতে পারছি না আপনি নেই। ফেসবুকে পোস্টে লেখেন ফারহান আখতার। ছবি: ফারহান আখতার/ফেসবুক

করোনা থেকে সেরে উঠলেও, শেষরক্ষা হয়নি। শুক্রবার রাতে ‘দৌড়’ থামে উড়ন্ত শিখ মিলখা সিংয়ের। তার মৃত্যুতে শোকাহত আসমুদ্র হিমাচল। ক্রীড়া থেকে রাজনীতি কিংবা চলচ্চিত্র জগত। অনুপ্রেরনার মৃত্যুতে সবক্ষেত্র শোকবিহ্বল। সেই পথেই রিয়েল মিলখা সিংকে শেষশ্রদ্ধা জানালেন রিল লাইফের মিলখা। এদিন বেলার দিকে একটি ফেসবুক পোস্ট করেন ফারহান আখতার। সেই পোস্টে ভারতীয় ক্রীড়া জগতের এই নক্ষত্রের প্রতি সব ভালবাসা উজাড় করে তিনি লেখেন, ‘আপনি সর্বদা জীবিত।‘

ফারহান আখতারের ফেসবুক পোস্টে উল্লেখ, ‘প্রিয় মিলখা সিং জি। আমার মনের একটা অংশ এখনও বিশ্বাস করতে পারছে না আপনি মৃত। হয়ত এটা আমার মনের সেই গোঁড়া অংশ, যা আমাকে শিখিয়েছে কখনও হাল ছেড়ো না। যে শিক্ষা আপনার থেকেই পাওয়া। কিন্তু সত্যিটা হল আপনি সর্বদা জীবিত। কারণ আপনি শুধু একজন বড় মনের মানুষ নয়, বরং ভালবাসার পাত্র মাটির সঙ্গে মিশে থাকা একজন ব্যক্তি। আপনি ভারতকে প্রতিনিধিত্ব করেছেন, আপনি একটা স্বপ্নকে প্রতিনিধিত্ব করেছেন। আপনি অধ্যাবসায়, সততা এবং সঙ্কল্পকে প্রতিনিধিত্ব করেছেন। আপনি দেখিয়েছেন কীভাবে এসবের ওপর ভর করে নিজের পায়ে উঠে দাঁড়ানো যায় এবং আকাশ ছোঁয়া যায়। আপনি আমাদের গোটা জীবনকে ছুঁয়েছেন। যারা আপনাকে বাবা হিসেবে, বন্ধু হিসেবে চেনে তাঁরা আশীর্বাদপুষ্ট। যারা চেনে না তাঁদের কাছে আপনি অনুপ্রেরণা। অপমানের জবাব সাফল্য আপনি দেখিয়েছেন। আপনি আমাদের সারা জীবনকে জড়িয়ে রেখেছেন। আপনাকে ভীষণ ভালবাসি।’

দেখুন সেই পোস্ট:

এদিকে, শুক্রবার মোহালির পিজিআইএমইআর হাসপাতালে প্রয়াত হয়েছেন মিলখা সিং। মৃত্যুকালে তাঁর বয়স  হয়েছিল ৯১ বছর। তাঁর পুত্র প্রখ্যাত গলফার জীব মিলখা সিং শনিবার ৫টায় বাবার শেষকৃত্য করবেন। শুক্রবার রাত থেকেই মিলখার মরদেহ  চণ্ডীগড়ের ৮ নম্বর সেক্টরের ৭২৫ নম্বর বাড়িতে রাখা। কোভিড বিধি মেনেই একে একে অনুরাগীরা আসছেন শেষশ্রদ্ধা জানাতে।

এদিকে, পাঞ্জাব সরকার ঘোষণা করেছেন পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় এই অলিম্পিয়ানের শেষকৃত্য হবে। একদিন পালিত হবে রাষ্ট্রীয় শোক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Farhan akhtar wrote a heartfelt note over flying sikhs demise entertainment

Next Story
বারাকপুরে ‘দুয়ারে ভ্যাকসিন’-এর লাইনে গন্ডগোল, পরিস্থিতি সামাল দিলেন খোদ রাজ চক্রবর্তীRaj Chakraborty, Barrackpore
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com