বড় খবর

অক্ষয়ের ‘সূর্যবংশী’ ছবির স্ক্রিনিং বন্ধ করলেন কৃষকরা, ছিঁড়লেন পোস্টারও

পঞ্জাবে কৃষকদের বিক্ষোভের মুখে অক্ষয় অভিনীত সিনেমা।

Akshay Kumar, Akshay Kumar-starrer Sooryavanshi, Sooryavanshi, Rohit Shetty, Punjab, পঞ্জাবে বিক্ষোভের মুখে সূর্যবংশী, অক্ষয় কুমার, কৃষকদের বিক্ষোভ অক্ষয় কুমাররের সিনেমা নিয়ে, সূর্যবংশী, রোহিত শেট্টি, পঞ্জাব হোশিয়ারপুর, bengali news today
পঞ্জাবে অক্ষয়ের 'সূর্যবংশী' ছবির স্ক্রিনিং বন্ধ করলেন কৃষকরা

শুক্রবারই মুক্তি পেয়েছে ‘সূর্যবংশী’ (Sooryavanshi)। মুক্তির প্রথমদিনেই বক্স অফিসে বাজিমাত করেছে রোহিত শেট্টি পরিচালিত এই ছবি। আয় হাঁকিয়েছে প্রায় ৩০ কোটি। কিন্তু গাড়ি গতিতে ছুটতে শুরু করার চব্বিশ ঘণ্টার মধ্যেই কিনা পাঞ্জাবের হোশিয়ারপুরে কৃষকদের হুমকির মুখে অক্ষয় কুমারের (Akshay Kumar) ‘সূর্যবংশী’! সিনেমার পোস্টার তো ছিঁড়েছেন-ই, উপরন্তু বন্ধ করে দেওয়া হয়েছে প্রেক্ষাগৃহের শো-ও।

কিন্তু হঠাৎ ‘সূর্যবংশী’ নিয়ে সমস্যা কোথায়? জানা গিয়েছে, পঞ্জাবের ভারতী কিষাণ ইউনিয়ন এই সিনেমা বন্ধের দাবিতে এক লম্বা মিছিলও করেছে। আপত্তি আদতে অক্ষয় কুমারকে নিয়ে। কেন্দ্রীয় সরকারের জারি করা নয়া কৃষি আইন নিয়ে গত বছর নভেম্বর থেকেই রাজধানীর রাজপথে জোরদার আন্দোলন শুরু করেছিলেন কৃষকরা। হাড় কাঁপানো শীত, গ্রীষ্মের রোদ্দুর, বৃষ্টি কোনও কিছুই টলাতে পারেনি তাঁদের। স্বজন ছেড়ে পঞ্জাব থেকে আট থেকে আশির অনেকেই অংশ নিয়েছিলেন এই কৃষক আন্দোলনে। যে দৃশ্য দেখে কেঁপে উঠেছিলেন আন্তর্জাতিক মহলও। কৃষকদের সমর্থনে টুইট করতে বাধ্য হয়েছিলেন গ্রেটাথুন বার্গ থেকে হলিউডের অনেক তারকারাই। কিন্তু পরিস্থিতি বদলায়নি।

[আরও পড়ুন: মুক্তির প্রথমদিনেই বক্স অফিসে বাজিমাত ‘সূর্যবংশী’র, কত কোটি আয় হল জানেন?]

কৃষকরাও তাঁদের মতো করে আন্দোলন জারি রেখেছেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। আর সেই প্রেক্ষিতেই অক্ষয় কুমার অভিনীত ‘সূর্যবংশী’ নিয়ে তাঁদের আপত্তি। তাই শনিবার হোশিয়ারপুরের কৃষকরা হলের সামনে বিক্ষোভ প্রদর্শন করে, পোস্টার ছিঁড়ে বন্ধ করে দিয়েছেন শো। অক্ষয় যদিও এই বিষয়ে এখনও কোনওরকম মুখ খোলেননি।

প্রসঙ্গত, বিশ্বের মোট ৫ হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে রোহিত শেট্টি পরিচালিত তথা অক্ষয় কুমার (Akshay Kumar) ও ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) অভিনীত ‘সূর্যবংশী’। দর্শকদের মধ্যে এই ছবি নিয়ে উন্মাদনা এতটাই যে, কোথাও কোথাও ভোর সাড়ে চারটের সময় শো রাখতে বাধ্য হয়েছেন হল মালিকেরা। সিনে বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শের কথায়, “৫০ শতাংশ দর্শক নিয়ে হল চললেও প্রথমদিনেই ‘সূর্যবংশী’র বক্স অফিস আয় প্রায় ২৭ কোটি।” সেই প্রেক্ষিতে সপ্তাহান্তে এই সিনেমা যে ৫০ কোটি ছাড়াবে, তা আন্দাজ করাই যায়। কিন্ত এত প্রশংসার মাঝেও কৃষকদের বিক্ষোভের মুখে পড়লেন অক্ষয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Farmers stop screening of akshay kumar starrer sooryavanshi in punjab

Next Story
দলিত নিয়ে নির্দেশে স্থগিতাদেশ নয়, স্পষ্ট জানিয়ে দিল সুপ্রিম কোর্ট, কেন্দ্রের আবেদন খারিজ শীর্ষ আদালতেসোমবারের দলিত বনধে হিংসায় প্রাণহানি ৯ জনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com