বড় খবর

‘অন্তর্বাস না মঙ্গলসূত্রের বিজ্ঞাপন?’, হিন্দু ভাবাবেগে আঘাত হানার অভিযোগ সব্যসাচীর বিরুদ্ধে

পবিত্র বস্তু নিয়ে ছেলেখেলা করছেন! খ্যাতনামা ফ্যাশন ডিজাইনারকে আক্রমণ নেটিজেনদের।

Sabyasachi Mukherjee, Sabyasachi Mukherjee's mangalsutra ad, Fashion designer Sabyasachi Mukherjee, Narottam Mishra, BJP minister on Sabyasachi, সব্যসাচী মুখোপাধ্যায়, সব্যসাতীর মঙ্গলসূত্র বিজ্ঞাপন বিতর্ক, বিজেপি মন্ত্রীর হুমকি সব্যসাচীকে, bengali news today
কেন্দ্রীয় মন্ত্রী নরোত্তম মিশ্র হুমকি দেওয়ার পর মঙ্গলসূত্রের বিজ্ঞাপন সরালেন সব্যসাচী মুখোপাধ্যায়

এটা অন্তর্বাসের বিজ্ঞাপন না মঙ্গলসূত্রের বিজ্ঞাপন? ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়ের (Sabyasachi Mukherjee) তৈরি গয়নার বিজ্ঞাপন দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের। অতঃপর এহেন প্রশ্নবাণে বিদ্ধ করতেও পিছপা হলেন না তাঁরা। বিতর্কের সূত্রপাত আসলে সব্যসাচীর গয়না সংস্থার এক বিজ্ঞাপন নিয়ে। যেখানে এক স্বল্পবসনা মহিলাকে দেখে গিয়েছে। পরনে অন্তর্বাস। বক্ষ বিভাজিকা স্পষ্ট। স্বামীর বুকে মাথা দিয়ে রয়েছেন। স্বামীর ভূমিকায় পুরুষ মডেলের শরীরের উর্দ্ধাংশ নগ্ন। আর সেই বিজ্ঞাপন দেখেই রে-রে করে করে উঠেছেন নেটজনতা।

এই বিজ্ঞাপন আসলে সব্যসাচীর ডিজাইন করা মঙ্গলসূত্র নিয়ে। যার নাম তিনি রেখেছেন ‘রয়্যাল বেঙ্গল মঙ্গলসূত্র’। অন্তর্বাসের সঙ্গে ওই মহিলা মডেলের গলায় যা দিব্যি শোভা পাচ্ছে ছবিতে। কিন্তু নিন্দুকদের নজর কেড়েছে মহিলার পোশাক-আশাক। আর যার জেরে সব্যসাচীকে কটাক্ষ করতে পিছপা হননি তাঁরা। অতঃপর ওই মঙ্গলসূত্রের বিজ্ঞাপনকে ‘অশ্লীল’, ‘কুরুচিকর’ বলে আখ্যা দিয়েছেন।

[আরও পড়ুন: স্বস্তিতে শাহরুখ, মাদককাণ্ডে আরিয়ান খান-সহ তিন অভিযুক্তের জামিন হাইকোর্টে]

তবে বিতর্কের রেশ এখানেই থামেনি। সমলিঙ্গের যুগলকেও দেখা গিয়েছে কিছু বিজ্ঞাপনে। যা নিয়ে ততোধিক আপত্তি তুলেছেন নেটিজেনরা। বুধবার সেই ‘রয়্যাল বেঙ্গল মঙ্গলসূত্র’র একাধিক বিজ্ঞাপন সব্যসাচী পোস্ট করার পরই নেটদুনিয়ায় শোরগোল বেঁধেছে। বাঁকা মন্তব্যে ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। কারো মন্তব্য, “মঙ্গলসূত্র একটি পবিত্র বস্তু। যা বৈবাহিক রীতির প্রতীক। আর সেই ভারতীয় ঐতিহ্য নিয়েই খেলছেন সব্যসাচী।” কেউ কেউ তো আবার ‘হিন্দু সংস্কৃতি ও ভাবাবেগের ওপর আঘাত হানার’ অভিযোগও তুলেছেন খ্যাতনামা এই ফ্যাশন ডিজাইনারের ওপর। এক নেটজনতা আবার প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন যে, “সত্যি, সব্যসাচী আপনার বলি হারি যাই.. এভাবে কে মঙ্গলসূত্রের বিজ্ঞাপন করে? বোরখা কিংবা তাবিজ-কবজের বিজ্ঞাপন একবার এভাবে করে দেখুন তো।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Fashion designer sabyasachi mukherjee got trolled for his latest mangalsutra ad

Next Story
‘সময়ই ন্যায়-অন্যায়ের হিসেব করে’, আরিয়ানের জামিনে উচ্ছ্বসিত সোনু সুদ, স্বরা দিলেন হাততালিAryan Khan’s bail plea, Aryan Khan, Bombay HC, Shah Rukh Khan, NCB Drug Case, আরিয়ান খান মাদক মামলা, বম্বে হাইকোর্ট, bengali news today, Swara Bhasker, Sonu Sood, স্বরা ভাস্কর, সোনু সুদ, আরিয়ানের জামিনে খুশি স্বরা ভাস্কর, সোনু সুদ, bollywood
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com