বড় খবর

বিহার হাইকোর্টের আদেশে এফআইআর দায়ের টিম লাভরাত্রীর বিরুদ্ধে

১২ সেপ্টেম্বর ম্যাজিস্ট্রেট শৈলেন্দ্র রায় আদেশ জারি করেন। এরপরই মিঠানপুরা থানায় এফআইআর দায়ের করা হয়। এক আইনজীবী অভিযোগ আনেন যে, ছবির নামটির মধ্যে দিয়ে হিন্দুদের নবরাত্রী উৎসবকে ছোটো করা হয়েছে।

সমস্যা পিছু ছাড়ছে না সলমন খানের প্রযোজিত পরবর্তী ভেঞ্চারের। ফের লাভরাত্রী প্রোডাকশনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল বিহার হাইকোর্টের নির্দেশে। কিছুদিন আগেই সমস্যার আশঙ্কা করে ছবির নাম লাভরাত্রীর বদলে রাখা হয় লাভযাত্রী। তবে বিশেষ লাভ হল না তাতেও।

আরও পড়ুন: ‘লাভযাত্রী’ নামও চলবে না, এবার কী করবেন সলমন?

১২ সেপ্টেম্বর ম্যাজিস্ট্রেট শৈলেন্দ্র রায় অর্ডার পাশ করে দেন। এরপরই মিঠানপুরা থানায় এফআইআর দায়ের করা হয়। সুধীর কুমার ওঝা নামে এক আইনজীবী অভিযোগ আনেন যে, ছবির নামটির মধ্যে দিয়ে হিন্দুদের নবরাত্রী উৎসবকে ছোটো করা হয়েছে। তিনি আরও বলেন, ছবির প্রোমোতে অশ্লীলতা রয়েছে, যা হিন্দু ভাবাবেগে আঘাত করবে। সূত্রের খবর, প্রযোজক সলমনের পাশাপাশি মুখ্য জুটি আয়ুশ শর্মা, ওয়ারিনা হুসেন, পরিচালক অভিরাম মিনাওয়ালা সহ অভিনেতা রাম কাপুর ও রনিত কাপুরেরও নাম রয়েছে এফআইআর-এ।

প্রসঙ্গত, বিহার হাইকোর্টে এই ছবির নামে (লাভরাত্রী) আপত্তি জানিয়ে ভারতীয় দন্ডবিধির ২৯৫ , ২৯৮, ১৫৩, ১৫৩বি এবং ১২০বি ধারায় মামলা দায়ের করা হয় সলমন খান ও প্রযোজক হাউজের বিরুদ্ধে। তারপরেই নিজের টুইটারে সলমন খান জানান, প্রথম নাম নিয়ে গোষ্ঠিগত সমস্যা থাকায় নিজের প্রযোজিত ছবির নাম ‘লাভরাত্রি’ থেকে ‘লাভযাত্রী’ করেছেন তিনি। নতুন নামও গ্রহণযোগ্য নয়, এই আর্জি জানিয়ে গত বুধবারই এক হিন্দু গোষ্ঠী গুজরাট হাইকোর্টে আর্জি জানায়। সনাতন ফাউন্ডেশন গত সপ্তাহেই একটি জনস্বার্থ মামলা করে দাবি জানায় যে, ছবির নাম ও কিছু দৃশ্য বদলাতে হবে, নচেৎ হিন্দু ধর্মাবেগে আঘাত করার জন্য ছবিটি নিষিদ্ধ করা হবে।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Fir against salman khan aayush sharma and others on bihar court order

Next Story
সুরাইয়ার চরিত্রে ঠাগস অফ হিন্দোস্থানে দেখা যাবে ক্যাটরিনা কাইফকে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com