বড় খবর

ধর্মীয় ভাবাবেগে আঘাত, FIR দায়ের ‘মির্জাপুর’ সিরিজের প্রযোজক ফারহান আখতারের বিরুদ্ধে

‘তাণ্ডব’, ‘পাতাল লোক’-এর পর ফের কাঠগড়ায় আমাজন প্রাইম! একাধিক অভিযোগ উঠেছে এই ওয়েব সিরিজের প্রযোজক রীতেশ সিধওয়ানি, ফারহান আখতার, ভৌমিক কোন্ডালিয়ার বিরুদ্ধে।

Mirzapur

আবারও ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠল আমাজন প্রাইমের (Amazon Prime) ওয়েব সিরিজের বিরুদ্ধে। দিন কয়েক ধরেই সইফ আলি খান অভিনীত ‘তাণ্ডব’ নিয়ে বিজেপি শিবির তুলকালাম শুরু করেছে। এই একই অভিযোগে বিদ্ধ হয়েছিল অনুষ্কা শর্মা প্রযোজিত জনপ্রিয় ওয়েব সিরিজ ‘পাতাল লোক’ও। এবার ফের আরও এক ওয়েব সিরিজের জন্য রোষানলে পড়ল ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইম। হিন্দুধর্মের ভাবাবেগে আঘাতের অভিযোগে কাঠগড়ায় তোলা হল খ্যাতনামা ওয়েব সিরিজ ‘মির্জাপুর’কে (Mirzapur)। ইতিমধ্যেই এফআইআর দায়ের হয়েছে নির্মাতাদের বিরুদ্ধে। সংশ্লিষ্ট তিন ওয়েব সিরিজই যে আমাজন প্রাইমের প্ল্যাটফর্মে তুমুল জনপ্রিয়তা লাভ করেছে, তা বোধহয় আর আলাদা করে বলার প্রয়োজন নেই। কিন্তু বারবার কেন আমাজনের বিরুদ্ধেই ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ তোলা হচ্ছে? প্রশ্ন তো উঠছেই।

এযাবৎকাল ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইমের একাধিক সিরিজ নিয়ে আপত্তি উঠেছে। ‘মির্জাপুর’ সেই তালিকায় নবতম সংযোজন। খ্যাতনামা এই ওয়েব সিরিজের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন মির্জাপুরেরই বাসিন্দা অরবিন্দ চতুর্বেদী। এফআইআর দায়ের হয়েছে মির্জাপুরের কোতওয়ালি দেহাত পুলিশ স্টেশনে। মির্জাপুর শহরের ভাবমূর্তি নষ্ট করা থেকে শুরু করে, সামাজিক সহিষ্ণুতা লঙ্ঘন, ধর্মীয় ভাবাবেগে আঘাতের মতো একাধিক অভিযোগ উঠেছে এই ওয়েব সিরিজের প্রযোজক রীতেশ সিধওয়ানি, ফারহান আখতার (Farhan Akhtar), ভৌমিক কোন্ডালিয়ার বিরুদ্ধে।

উদ্দেশ্যপ্রণোদিতভাবে ধর্মীয় বিশ্বাসে আঘাত হানা এবং অশালীন কন্টেন্ট প্রদর্শনের জন্য ভারতীয় সংবিধানের মোট তিনটি ধারায়- ২৯৫এ, ৫০৪ এবং ৫০৫ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে ফারহান আখতার, রীতেশ সিধওয়ানি ও ভৌমিক কোন্ডালিয়ার বিরুদ্ধে।

Web Title: Fir filed against mirzapur producers for hurting religious sentiments and defaming mirzapur

Next Story
কলকাতায় সুস্মিতা, প্রেমিক রোমানকে নিয়ে পাতপেড়ে খেলেন, বাঙালি বিয়ের রীতি শেখালেনSushmita
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com