মমতাকে কু-মন্তব্য, বাংলা নিয়ে ভুয়ো তথ্য শেয়ার, কঙ্গনার বিরুদ্ধে FIR দায়ের উল্টোডাঙা থানায়

বাংলার ভোট পরবর্তী হিংসা নিয়ে ভুয়ো তথ্য শেয়ার করার জেরে এই নিয়ে দ্বিতীয়বারের জন্য আইনি রোষানলে পড়তে হল ‘বলিউডের স্বঘোষিত গেরুয়া সমর্থক’ অভিনেত্রীকে।

kangana

ফের আইনি বিপাকে কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। সদ্য বাংলার নির্বাচন তথা ভোট পরবর্তী হিংসা নিয়ে একের পর এক পোস্ট করে টুইটার থেকে বিতাড়িত হয়েছিলেন। যার আইনি জেরে আইনি বিপাকেও পড়তে হয়েছিল অভিনেত্রীকে। কলকাতা পুলিশে FIR দায়ের করেছিলেন হাইকোর্টের আইনজীবী সুমিত চৌধুরী। কিন্তু তাতেও দমবার পাত্রী নন কন্ট্রোভার্সি ক্যুইন! টুইটার নেই তো কী! এবার ইনস্টাগ্রাম স্টোরিতে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তথা তৃণমূল (TMC) সরকারের বিরুদ্ধে একের পর এক কুরুচিকর মন্তব্য করে গিয়েছেন, এমনকী তৃণমূল সুপ্রিমোকে রক্তখেকো রাক্ষসী বলতেও পিছপা হননি তিনি! যার জেরে এবার ফের একবার আইনি কোপে পড়তে হল কঙ্গনাকে। উল্টোডাঙা থানায় (Ultadanga) তাঁর বিরুদ্ধে FIR দায়ের করলেন তৃণমূলের মুখপাত্র ঋজু দত্ত।

বাংলার ভোট পরবর্তী হিংসা (Post Poll Violence) নিয়ে ভুয়ো তথ্য শেয়ার করার জেরে এই নিয়ে দ্বিতীয়বারের জন্য আইনি রোষানলে পড়তে হল বলিউডের স্বঘোষিত গেরুয়া সমর্থক অভিনেত্রীকে। ঋজুর আবেদন, কঙ্গনার মতো একজন জনপ্রিয় তারকা যদি বাংলার পরিস্থিতি নিয়ে এহেন বিভ্রান্তিমূলক তথ্য ছড়ান, তদুপরি মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেন, তাহলে জনমানসে তার প্রভাব পড়বে। বাংলার ভাবমূর্তি নষ্ট হবে। আর তা মোটেই কাম্য নয়। তাই এর সুবিচার চেয়ে তিনি পুলিশের দ্বারস্থ হয়েছেন। ঋজু জানিয়েছেন, তাঁর অভিযোগ উল্টোডাঙা থানায় গৃহীত হয়েছে এবং সেই অনুযায়ী আইনি পদক্ষেপ করা হবে বলেও জানানো হয়েছে পুলিশের তরফে।

বুধবার, কঙ্গনা তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে একেবারে অশ্রাব্য ভাষাতেই তৃণমূল সুপ্রিমোকে আক্রমণ করেন। বাংলায় অভিনেত্রীর অনুরাগীদের সিংহভাগ যার জেরে তাঁর প্রোফাইল রিপোর্ট করতে বাধ্য হন যার জেরে।

প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) বিজেপির (BJP) বিরুদ্ধে তৃণমূলের ব্যাপক সাফল্যে পর বলিউডের ‘কন্ট্রোভার্সি ক্যুইন’-এর মন্তব্য, “বাংলাদেশি আর রোহিঙ্গারা মমতার সবথেকে বড় শক্তি।” এখানেই অবশ্য থেমে থাকেননি তিনি। তৃণমূল সুপ্রিমোকে ‘ভিলেন’ আখ্যা দিয়ে রাহুল গান্ধীর সঙ্গেও তুলনা টেনেছেন। এককথায়, বাংলায় মোদী-বাহিনীর বিরুদ্ধে তৃণমূলের (TMC) এহেন সাফল্য কঙ্গনা রানাউতের মাথাব্যাথার কারণ হয়ে উঠেছে এখন। অতঃপর পদ্ম শিবিরকে সমর্থন জানাতে গিয়ে বাংলার মানুষের মধ্যে বলিউড অভিনেত্রী বিভেদ তৈরির চেষ্টা করেছেন, বলে অভিযোগ।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Fir lodged against kangana ranaut in ultadanga police station

Next Story
ভোট প্রচারে ‘খুন-খারাপির উস্কানি’! মিঠুনের বিরুদ্ধে FIR মানিকতলা থানায়