বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

হিন্দুত্ববাদের সঙ্গে তালিবানি সন্ত্রাসের তুলনা, কলকাতায় FIR দায়ের স্বরা ভাস্করের বিরুদ্ধে

লালবাজারে অভিযোগ দায়ের বলিউড অভিনেত্রীর বিরুদ্ধে।

Swara Bhasker, Bollywood, Kolkata News, Lalbazar, স্বরা ভাস্কর, লালবাজার, স্বরা ভাস্কর FIR, bengali news today
লালবাজারে FIR দায়ের স্বরা ভাস্করের বিরুদ্ধে

FIR against Swara Bhasker: হিন্দুত্ববাদীদের ‘সন্ত্রাসবাদী’ বলে আখ্যা! শুধু তাই নয়, আফগানিস্তানে তালিবানি তাণ্ডবের সঙ্গে তুলনা টেনে হিন্দুত্ববাদকে সন্ত্রাস বলে টুইট করেছিলেন স্বরা ভাস্কর (Swara Bhasker)। আর সেই প্রেক্ষিতেই ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠেছে বলিউড অভিনেত্রীর বিরুদ্ধে। যার জেরে কলকাতা পুলিশের লালবাজার সাইবার সেলে FIR দায়ের হয়েছে অভিনেত্রীর বিরুদ্ধে।

ফের আইনি বিপাকে স্বরা ভাস্কর। হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে অভিনেত্রীর নামে লালবাজারে FIR দায়ের করেছেন রাজ চৌধুরি নামে কলকাতার-ই এক যুবক। লিখিত অভিযোগ দায়ের করে তার প্রতিলিপি পাঠিয়েছেন পুলিশ কমিশনারকেও।

[আরও পড়ুন: অস্ত্রোপচার হল অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়ের, খোঁজ নিলেন ইন্ডাস্ট্রির বন্ধুরা এবং প্রাক্তন স্ত্রীও]

সংশ্লিষ্ট অভিযোগনামায় রাজ লিখেছেন, “হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছেন স্বরা ভাস্কর। হিন্দু ও মুসলিমদের মধ্যে ইচ্ছাকৃত বিভেদ সৃষ্টি করতে চাইছেন তিনি। শুধু যে, হিন্দুত্ববাদীদের সন্ত্রাসবাদী বলে তকমা দিয়ে অপমান করেছেন, তাই নয়, তালিবানি সন্ত্রাসের প্রশংসাও করেছেন। এই ধরনের পোস্ট সমাজে বিরূপ প্রভাব ফেলে। তাই একজন ভারতীয় এবং হিন্দু হিসেবে আমি স্বরার মন্তব্যে আঘাত পেয়েছি। আর সেই প্রেক্ষিতেই অভিযোগ দায়ের করছি।”

উল্লেখ্য, দিন দুয়েক আগে স্বরা টুইটে লিখেছেন, “হিন্দুত্ববাদী সন্ত্রাস নিয়ে আমরা আওয়াজ তুলি না, কিন্তু তালিবানি সন্ত্রাস দেখলে আমরা হতবাক হই, আবার ভেঙেও পড়ি। তালিবানি সন্ত্রাস দেখলে আমরা মাথা ঠান্ডা রাখতে পারি না, তবে হিন্দুত্ববাদী সন্ত্রাসের সময় আমরা চোখ বুজে থাকি! আমাদের মানবিকতা কিংবা মূল্যবোধ কখনও কোনও নিপীড়ক, নিপীড়িতের পরিচয়ের ভিত্তিতে চাগাড় দিয়ে উঠতে পারে না।” ব্যস, নায়িকার এই টুইট ভাইরাল হতেও সময় নেয়নি। অতঃপর হিন্দুত্ববাদকে আক্রমণের অভিযোগে স্বরাকে গ্রেফতারের দাবিও উঠেছিল টুইটারে। সোশ্যাল মিডিয়ায় তখন ট্রেন্ডিং #ArrestSwaraBhasker। সেই টুইটের প্রেক্ষিতেই এবার কলকাতায় অভিযোগ দায়ের হল স্বরা ভাস্করের বিরুদ্ধে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Fir lodged against swara bhasker in kolkata lalbazar

Next Story
প্রয়াত প্রখ্যাত সংগীতশিল্পী পিলু ভট্টাচার্যSinger Pilu Bhattacharya have died
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com