বড় খবর

হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছেন বিগ বি! FIR দায়ের অমিতাভ বচ্চনের বিরুদ্ধে

সমস্যার সূত্রপাত আসলে ‘কৌন বনেগা ক্রোড়পতি’ সিজন ১২-এর একটি পর্ব নিয়ে।

amitabh

হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। আর সেই অভিযোগের ভিত্তিতেই বলিউড শাহেনশার বিরুদ্ধে লখনউয়ের এক থানায় দায়ের হল এফআইআর।

সমস্যার সূত্রপাত আসলে ‘কৌন বনেগা ক্রোড়পতি’ (Kaun Banega Crorepati) সিজন ১২-এর একটি পর্ব নিয়ে। যেখানে হিন্দু ভাবাবেগে আঘাত হানার অভিযোগ তুলে দর্শকমহলে বেশ উত্তেজনার সৃষ্টি হয়েছে। সম্প্রতি জনপ্রিয় ওই রিয়ালিটি শোয়ে অমিতাভ ডাঃ বিআর আম্বেদকরের একটি ধর্মগ্রন্থ পোড়ানো সংক্রান্ত প্রশ্ন করেন। আর যা মোটেই ভাল চোখে দেখেন নি হিন্দু সংগঠনের মানুষজন। আর তার জেরেই অমিতাভ বচ্চন ও ‘কৌন বনেগা ক্রোড়পতি’ নির্মাতাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে।

প্রসঙ্গত, রিয়ালিটি শোয়ের সংশ্লিষ্ট এই পর্বের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেতা অনুপ সোনি এবং সমাজকর্মী বেজওয়াড়া উইলসন। এই পর্বে ৬ লক্ষ ৪০ হাজার টাকা জিতে নেওয়ার জন্য ছিল সেই প্রশ্ন। যাকে ঘিরে সূত্রপাত এত বিতর্কের। প্রশ্নটি ছিল, ১৯২৭ সালের ২৫ ডিসেম্বর ডাঃ বিআর আম্বেদকর ও তার অনুগামীরা কোন ধর্মগ্রন্থ পুড়িয়েছিলেন। চারটি বিকল্পে ছিল- বিষ্ণুপুরাণ, ভগবত গীতা, ঋগ্বেদ এবং মনুস্মৃতি। উত্তর ছিল মনুস্মৃতি। প্রশ্নটির উত্তর দেওয়ার পর অমিতাভ বিআর আম্বেদকরের বিষয়ে বলতে থাকেন যে, তিনি কীভাবে জাত-ধর্মের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন। সমাজের উচ্চবর্ণের ব্যক্তিদের বিরোধিতা করেছেন। এই পর্বের পরই নেটদুনিয়ায় নিন্দার ঝড় উঠেছে। অভিযোগ, অমিতাভ বচ্চন ও কৌন বনেগা ক্রোড়পতি হিন্দু ভাবাবেগে আঘাত করেছে। যার জেরেই প্রবীণ অভিনেতা ও শোয়ের নির্মাতাদের বিরুদ্ধে লখনউতে দায়ের হয়েছে এফআইআর।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Fir registered against amitabh bachchan and kbc makers

Next Story
বাড়ি থেকে উদ্ধার একাধিক মাদক দ্রব্য, দীপিকার ‘নিঁখোজ’ ম্যানেজারকে ফের সমন NCB’রDeepika
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com