scorecardresearch

শাম মানেকশয়ের পর এবার সর্দার উধম সিং ভিকি! দেখুন সেই ছবির ফার্স্ট লুক

Vicky kaushal:  ২০১৯ সালে সুজিত সরকার পরিচালিত এই ছবির শুটিং শেষ হলেও, স্থগিত ছিল পোস্ট প্রোডাকশন।

শাম মানেকশয়ের পর এবার সর্দার উধম সিং ভিকি! দেখুন সেই ছবির ফার্স্ট লুক
ছবির ডাবিংয়ে অভিনেতা। সৌজন্য: ইনস্টাগ্রাম

Vicky kaushal: ৭১ যুদ্ধের নায়ক ফিল্ড মার্শাল শাম মানেকশ-এর জীবনী নিয়ে তৈরি ছবির ফার্স্ট লুকে ইতিমধ্যে সাড়া ফেলেছেন বিকি কৌশল। এবার ভারতীয় স্বাধীনতা সংগ্রামের অন্যতম পরিচিত নাম শহিদ উধম সিংয়ের জীবনীতেও ভিকি। অ্যামাজন প্রাইমে মুক্তি পেতে চলা সেই ছবির প্রথম লুক ইতিমধ্যে সাড়া ফেলেছে। জানা গিয়েছে, ১৬ অক্টোবর প্রাইম ইন্ডিয়ায় মুক্তি পাবে শহিদ উধম সিং। ২০১৯ সালে সুজিত সরকার পরিচালিত এই ছবির শুটিং শেষ হলেও, স্থগিত ছিল পোস্ট প্রোডাকশন। নেপথ্যে অবশ্যই করোনা, লকডাউন, দেশব্যাপী সিনেমা হল বন্ধ থাকার মতো কারণ।

উধম সিংয়ের ভূমিকায় ভিকি কৌশল। ছবি: ইনস্টাগ্রাম

ইতিমধ্যে প্রেক্ষাগৃহে মুক্তির অপেক্ষায় থাকা সুজিত সরকার পরিচালিত গুলাবো-সিতাবো অ্যামজন প্রাইমে দেখা গিয়েছে। তাই শহিদ উধম সিংকে বড় পর্দায় মুক্তি দেওয়ার একটা উদ্যোগ ছিল প্রযোজনা সংস্থার। কিন্তু সেই উদ্যোগে জল ঢালে করোনা দ্বিতীয় ঢেউ, রাজ্য ভিত্তিক লকডাউন এবং সিনেমা হল বন্ধ। তাই প্রায় দুই বছর পর সেই ওটিটি মাধ্যমে মুক্তি পাচ্ছে সেই শহিদ দেশপ্রেমীর জীবনী। এমনটাই প্রযোজনা সংস্থা সূত্রে খবর।

এদিকে, চলতি সপ্তাহের প্রথমেই এই ছবির ডাবিং শেষ করেছেন ভিকি কৌশল। সেই ছবি শেয়ারও করেছেন নিজের ইনস্টাগ্রামে। এখন শুধু দেশব্যাপী নবরাত্রি উদযাপনের অপেক্ষা। তারপরেই দর্শক মনে জায়গা করে নিতে আসছেন জেনারেল ডায়ারকে উচিত শিক্ষা দেওইয়া শহিদ উধম সিং।

১৯১৯ সালে জালিওয়ানাবাগ হত্যাকাণ্ডের বদলা নিতে তৎকালীন পাঞ্জাব প্রদেশের প্রাক্তন লেফটান্যান্ট গভর্নর মাইকেল ও ডায়ারকে হত্যা করেছিলেন উধম সিং। সেই ঘটনাকে ঘিরেই তৈরি এই শহিদ দেশপ্রেমীর বায়োপিক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: First look of vicky kaushal starrer sardar udham singh was revealed entertainment