কেমন ছিল ছোটবেলার কার্টুনের গানগুলো? অ্যানিমেটেড সিরিজের নস্টালজিয়া ট্রিপ

কার্টুন নেটওয়ার্ক, দূরদর্শন, ডিজনির মতো বিভিন্ন চ্যানেলের সেরা পাঁচটি অ্যানিমেটেড সিরিজের গান আপনাকে ফিরিয়ে নিয়ে যাবে ছোটবেলায়।

By: Mumbai  October 1, 2018, 10:59:46 AM

১৯৯০ থেকে ২০০০ সালের মধ্যে কেটেছে কি আপনার ছেলেবেলা? তাহলে অ্যানিমেটেড টেলিভিশন সিরিজ নিয়ে উন্মাদনা থাকবে না তা হতে পারে না। পোকেমন, স্কুবিডু, ডাক টেলস, দ্য জঙ্গল বুকের মত সিরিজের গান তো এখনও মনের খেয়ালে গুনগুনিয়ে ওঠেন অনেকেই। সিরিজের গল্প মনে না থাকলেও এখনও সিরিজের গান শুনে কিন্তু বলে দিতে পারেন কোন অ্যানিমেশনের অংশ। তখন ডিটিএইচ ছিলনা ঠিকই, কিন্তু অনেক হিন্দি চ্যানেলে হত অ্যানিমেশনের সিজন। ভারতীয় শিল্পীরাই গাইতেন গান, এমনকি কম্পোজও করতেন। কার্টুন নেটওয়ার্ক, দূরদর্শন, ডিজনির মতো বিভিন্ন চ্যানেলের সেরা পাঁচটি অ্যানিমেটেড সিরিজের গান আপনাকে ফিরিয়ে নিয়ে যাবে সেইসব দিনে।

ডাক টেলস: কার্ল বার্কসের চরিত্র ও গল্পের ওপর তৈরি ডিজনির ডাক টেলস। ডোনাল্ড ডাক সেই সিরিজের সবথেকে জনপ্রিয় চরিত্র। আর আমেরিকার নেভিতে চাকরি পেয়েছে ডোনাল্ড ডাক, ফলে স্ক্রুজ, হিউয়ি, ডিউয়িদের খেয়াল রাখতে অক্ষম। আর এই ফাঁকে তিনজন মজা করে বেড়ায়। সেই অ্যাডভেঞ্চার নিয়েই তৈরি ডাক টেলসের বেশিরভাগ এপিসোড। তবে আবার ডিজনি ডাক টেলসের গান নতুন করে বার করেছে, যা গেয়েছেন শান ও শুভ।

জঙ্গল বুক: এটা বিশ্বাস করা কঠিন যে ছোটবেলায় আমরা যে জঙ্গল বুক দেখেছি সেটা আদতে রুডিয়ার্ড ক্লিপলিংয়ের বইয়ের একটা জাপানী অ্যাডাপ্টেশন। দ্য জঙ্গল বুক আসলে একটি ভারতীয় ছেলের কাহিনি, যে জঙ্গলে নেকড়েদের মধ্যে বড় হয়। মধ্য ভারতের জঙ্গলে যার একজন নেকড়ে বাবা, মা ও ভাইবোন ছিল। মোগলি নামের সেই বাচ্চা পশুদের সঙ্গে অ্যাডভেঞ্চার করে বেড়ায়। বিশেষ করে তার সঙ্গে থাকে বাঘিরা, ব্ল্যাক প্যান্থার ও একটা ভাল্লুক।

মেরী মেলোডিস এ্যান্ড লুনি টুনস: কিছু রঙিন, মজাদার এবং উদ্ধত চরিত্রদের দেখানো হত ওয়ার্নার ব্রাদার্সের এই বিখ্যাত কার্টুন সিরিজে। তখনকার বাচ্চাদের মধ্যে ভয়ঙ্কর হিট ছিল। আর এই দুটো সিরিজেই ছিল বিখ্যাত দুটো চরিত্র, বাগস বানি ও ড্যাফি ডাক।

পোকেমন: টেলিভিশন সিরিজ হিসাবে কার্টুন নেটওয়ার্কের টুনামি ব্লকে ব্রডকাস্ট করা হত পোকেমন। এখনও গানটা শুনলে ছোটবেলায় ফিরে যাওয়ার কথা মনে হয়।

আরও পড়ুন, চমৎকার ভাবে আগামী প্রজন্মের গল্প বলে ‘ভিলেজ রকস্টারস’

বব দ্য বিল্ডার: পোগো চ্যানেলে দেখানো হত বব দ্য বিন্ডার, আর এই সিরিজের থিম সং ছিল বিখ্যাত। কার্টুনের প্লটটা এমন আহামরি কিছু হলেও এমনভাবে দৃশ্যায়িত হত যে টিভি ছেড়ে ওঠা যেত না।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Five songs animated series nostalgia trip

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X