বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

১৭ বছর পর ফের একসঙ্গে সিধু-পটা জুটি, নতুন গানে সিস্টেমকে বিঁধল ‘ক্যাকটাস’

‘ক্যাকটাস’-এর জন্মদিনে অনুরাগীদের জন্য বিশেষ চমক।

Sidhu, Pota, Sidhu-Pota, Bangla Rock Band, সিধু-পটা, ক্যাকটাস, Cactus, Bengali news today
ফের একসঙ্গে সিধু-পটা জুটি

পায়ে পায়ে ২৯ বছর হল বাংলা রক ব্যান্ড ‘ক্যাকটাস’-এর। বাংলা রক ব্যান্ডগুলোর মধ্যে ক্যাকটাস যে অন্যতম সফল গ্রুপ, তা বোধহয় আর আলাদা করে শ্রোতাদের বলার প্রয়োজন পড়ে না। আর তাই ২৯ বছরের জন্মদিনে ‘ক্যাকটাস’ অনুরাগীদের জন্য বিশেষ চমক। বছর ১৭ পর ফের একসঙ্গে গাইলেন সিধু ও পটা।

‘ক্যাকটাস’-এর জন্মদিনে মুক্তি পেল নতুন গান- ‘ছিঃ ছিঃ ছিঃ’। দীর্ঘকাল বাদে সেই উপলক্ষেই একফ্রেমে এলেন সিধু-পটা। তবে সিধু-পটার এই নয়া গানে কিন্তু রাজনৈতিক খামখেয়ালিপনার উল্লেখ রয়েছে। টি-শার্টে লেখা কমেন্টে-ই প্রশ্ন ছুঁড়েছেন- “এখনও সব মেনে নিচ্ছি?” এপ্রসঙ্গে ‘ক্যাকটাস’-এর ‘ক্যাপ্টেন অফ দ্য শিপ’ সিধুর মন্তব্য, “মূলত গানটা বিভিন্ন রাজনৈতিক নীতি যা জনসাধারণের সমর্থন না থাকলেও মেনে নিতে হয় সেই সিস্টেমের বিষয়ে। যেমন- ডোনাল্ড ট্রাম্প বললেন মাস্ক পড়ার প্রয়োজন নেই। জো বাইডেন এসে বললেন- মাস্ক পড়ুন। ইতিমধ্যে কোভিড যা ছড়ানোর ছড়িয়ে গেল। এদেশেও তাই। হঠাৎ মনে হল, কুম্ভমেলা হওয়া দরকার। কেউ বললেন- ভোট হওয়া দরকার। লক্ষ লক্ষ মানুষের জমায়েত হয়েছে। কোভিড বাড়তেই সরকার বললেন- সবাই বাড়িতে থাকুন। সরকারি কর্মী ব্যাতিরেকে বাকিদের রুজি- রোজগার কী হবে? কেউ জানে না। শিক্ষা ব্যবস্থার কী হবে? সবই অনিশ্চয়তায় ভরা। এই পরিস্থিতিতে শিল্পী হিসেবে আমাদের বক্তব্য তুলে ধরেছি এই নতুন গানের মাধ্যমে।”

[আরও পড়ুন: তামিলদের ভাবাবেগে আঘাতের অভিযোগ, ‘ফ্যামিলি ম্যান’ বিতর্কে ক্ষমা চাইলেন সামান্থা আক্কিনেনি]

দীর্ঘ ১৭ বছর পর আবারও কীসের টানে সিধু-পটা একসঙ্গে? এপ্রসঙ্গে সিধু বললেন,”সতেরো বছর পর ক্যাকটাসের গান করলাম একসঙ্গে। এর আগে ২০০৪ সালে ‘রাজার রাজা’ অ্যালবামে দু’জন একসঙ্গে গেয়েছিলাম। একটা লম্বা সময় পর আবার ক্যাকটাসের গানে দু’জনে ফিরলাম। ওর সঙ্গে ক্যাকটাসের নতুন গান করার একটা ইমোশনাল কানেকশন তো আছে বটেই। আমাদের প্রথম অ্যালবাম প্রকাশ পায় ১৯৯৯ সালে এইচ.এম.ভি থেকে। ‘হলুদ পাখি’ ভীষণই জনপ্রিয় হয়। ‘নীল নির্জনে’ প্রথম সিধু-পটা জুটির কাজ মানুষ সামনে থেকে দেখেন।” উল্লেখ্য, এই রক ব্যান্ডের টিমে বর্তমানে রয়েছেন- গিটারে বৈদুর্য্য চৌধুরী, সম্রাট বন্দ্যোপাধ্যায়, বেস গিটারে প্রশান্ত মাহাতো, কি-বোর্ডে সায়ন্তন চট্টোপাধ্যায়, ড্রামসে অর্নব দাশগুপ্ত। আর ‘ছিঃ ছিঃ ছিঃ’ গানের মিউজিক ভিডিও পরিচালনা করেছেন জি আর রত্ন।

আগামী দিনের ভাবনা নিয়ে পটা বললেন, “নতুন গানের কাজ শুরু করেছি। এই বছরের শেষে অথবা পরের বছরের শুরুতেই নতুন গান প্রকাশ করার চিন্তা ভাবনা রয়েছে। এখন এই ‘ছিঃ ছিঃ ছিঃ’-এর সাফল্য উপভোগ করছি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: For cactuss birthday sidhu pota comes together after 17 years

Next Story
‘টাইগার থ্রি’তে রয়েছেন! সলমনের ছবি নিয়ে বড়সড় আপডেট দিলেন ইমরান হাশমিEmraan Hashmi , Salman Khan , tiger 3 , statement ,ইমরান হাশমি , সলমন খান,
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com