আশির দশকে ঝড় তুলেছিলেন বাংলা ছবিতে! অভিনয়ে ফিরতে পারেন আলপনা

আলপনা গোস্বামী ছিলেন আশির দশকের বাংলা ছবির সবচেয়ে গ্ল্যামারস অভিনেত্রীদের একজন। অতীতের অভিনেত্রী আবারও কাজ করতে পারেন বাংলা ছবিতে।

By: Kolkata  Updated: April 30, 2020, 09:33:48 AM

আশির দশকে তিনি ছিলেন বাংলা ছবির স্ক্রিন সেনসেশন। নব্বই দশকে শেষ অভিনয় করতে দেখা যায় তাঁকে। তার পরে বিগত কুড়ি বছরেরও বেশি সময় ধরে তিনি প্রবাসে এবং অভিনয় থেকে অনেকটা দূরে। অতীতের সেই নায়িকা আলপনা বসু (গোস্বামী) আবারও ফিরতে পারেন অভিনয়ে, এমনটাই জানা গিয়েছে সম্প্রতি, জানিয়েছেন পরিচালক-প্রযোজক প্রবীর রায়।

সত্তর দশকের শেষে তিনি পা রাখেন অভিনয়ে। তার পরে গোটা আশির দশক জুড়ে তিনি ছিলেন বাংলা ছবির সবচেয়ে জনপ্রিয় নায়িকাদের একজন। সেই সময়ে বছরে প্রায় তিন-চারটি করে ছবি মুক্তি পেত তাঁর। সবচেয়ে উল্লেখযোগ্য ছবিগুলির মধ্যে রয়েছে ‘বিদ্রোহী’, ‘অশ্লীলতার দায়ে’, ‘রাশিফল’ ও তপন সিনহার ছবি ‘বৈদূর্য রহস্য’।

আরও পড়ুন: ”ঋতুপর্ণা পাশে না থাকলে ছবিটাই তৈরি হত না”, ‘আহা রে’ প্রসঙ্গে রঞ্জন ঘোষ

নব্বই দশকের পরে তাঁকে আর দেখা যায়নি পর্দায়। তিনি বাংলা ছবির এই জগৎ থেকে প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়েন। নতুন জীবন শুরু করেন মার্কিন যুক্তরাষ্ট্রে। প্রায় ২৫ বছর তিনি অভিনয় থেকে দূরে, বিদেশে তাঁর পরিবার ও সম্পূর্ণ অন্য একটি জগতেই পরিতৃপ্ত। অতীতের সেই অভিনেত্রী সম্প্রতি একটি ছবিতে কাজ করতে উৎসুক, এমনটাই জানিয়েছেন পরিচালক-প্রযোজক প্রবীর রায়।

Alpana Bose Goswami may return to screen আলপনা বসু (গোস্বামী)। ছবি: অভিনেত্রীর ফেসবুক প্রোফাইল থেকে

তিনি সম্প্রতি ঘোষণা করেছেন তাঁর একটি নতুন ছবির কথা, যেখানে মুখ্য চরিত্রে থাকতে পারেন আলপনা বসু (গোস্বামী)। পরিচালক সম্প্রতি অভিনেত্রীকে ছবির চিত্রনাট্যটি পাঠিয়েছিলেন। অভিনেত্রীর তা ভাল লেগেছে বলে জানিয়েছেন হোয়াটসঅ্যাপ মারফত এবং তিনি যে এই কাজটি করতে ইচ্ছুক তাও লিখেছেন।

সেই কথোপকথন, ছবির পোস্টার ও অভিনেত্রীর কিছু পুরনো ছবি দিয়ে সম্প্রতি সোশাল মিডিয়ায় এই সুখবরটি জানিয়েছেন প্রবীর রায়। দেখে নিতে পারেন তা নীচের লিঙ্কে ক্লিক করে–

 

”আলপনার সঙ্গে আমার পরিচয় নীতিশ মুখোপাধ্যায়ের ‘রবিবার’ ছবির শুটিংয়ে। ওটাই ওর প্রথম ছবি ছিল যেটা অনেক বছর পড়ে থাকার পর সেই নব্বই দশকে মুক্তি পায়। তার আগে ও ‘বিশ্বরূপা’-য় নাটক করেছে অনেকদিন। ওই প্রথম ছবি থেকেই ওর সঙ্গে আমার বন্ধুত্ব। আমরা নায়ক-নায়িকা হিসেবে কাজ করেছিলাম ‘ইফ’ ছবিতে”, বলেন পরিচালক-প্রযোজক প্রবীর রায়, ”এখন ও ফ্লোরিডায় রয়েছে। গত বছর বেণুদির বাৎসরিকে কলকাতায় এসেছিল। ওর সঙ্গে যোগাযোগ কোনওদিন ছিন্ন হয়নি। এই ছবিটা ভেবেছিলাম পয়লা বৈশাখে শুরু করব। কিন্তু তার পর সবকিছুই এখন বন্ধ। লকডাউন উঠলেই ছবির কাজ শুরু করে দেব। আলপনার এই বছর পুজোর সময়ে আসার কথা ছিল এদেশে। তখনই ভেবেছিলাম শুট করব ওর অংশটা। এখন দেখা যাক কবে আসতে পারে ওদেশ থেকে। এটা একটা পলিটিকাল ছবি। খুব গুরুত্বপূর্ণ প্রধান চরিত্রে রয়েছে আলপনা। লকডাউনে আমরা অন্য বেশ কিছু কাজ এগিয়ে নিচ্ছি। এই যেমন গানগুলো তৈরি করে ফেলছি। রাফ রেকর্ডিংও হয়েছে দুটো গানের।”

Former Bengali heroine Alpana Bose Goswami may return to screen ‘ইফ’ ছবিতে প্রবীর রায়ের সঙ্গে।

এই ছবিটি প্রযোজনা করছে ‘রয়’জ মিডিয়া অ্যান্ড এন্টারটেনমেন্ট’। গল্প ও চিত্রনাট্য লিখেছেন অশোক রায়। আলপনা বসু (গোস্বামী) ছাড়াও এই ছবিতে দেখা যাবে ফলক রশিদ রায় ও দুলাল লাহিড়ীকে। বাকি চরিত্রের কাস্টিং পরে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন পরিচালক। সোশাল মিডিয়ায় এই সংবাদটি আসার পরে অনেকেই পরিচালককে শুভেচ্ছা জানিয়েছেন। বর্তমান পরিস্থিতিতে কোনও ছবির কাজই তাড়াতাড়ি শুরু হওয়ার নয়। তাই আপাতত এই ছবির প্রোডাকশনের কাজ শুরু হওয়ার কোনও সম্ভাবনা নেই, অন্তত আগামী দু-তিন মাসের আগে। কিন্তু চিত্রনাট্য তৈরি এবং অভিনেত্রীর তা পছন্দও হয়েছে। তাই আশা করা যায়, অতিমারীর এই সংকট কেটে গেলেই অভিনেত্রীকে আবারও পর্দায় দেখতে পাবেন দর্শক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Former bengali heroine alpana bose goswami may return to screen

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রণক্ষেত্র মুঙ্গের
X