বড় খবর

মোদী-বিরোধিতাই কাল! আয়কর হানায় ৬৫০ কোটি কারচুপির অভিযোগ তাপসী-অনুরাগদের বিরুদ্ধে

করফাঁকি ইস্যুতে অনুরাগ-তাপসীদের বিঁধতে ছাড়েননি ‘স্বঘোষিত বিজেপি সমর্থক’ অভিনেত্রী কঙ্গনা রানাউতও।

anurag

বুধবার সকাল থেকেই ত্রাহি ত্রাহি রব টিনসেল টাউনে। করফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে ‘ফ্যান্টম ফিল্মস’-এর বিরুদ্ধে। এদিন হঠাৎই আয়কর বিভাগের আধিকারিকরা হানা দেন অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap), তাপসী পান্নু (Taapsee Pannu), বিকাশ বহেলদের বাড়িতে। এবার সেই করফাঁকি-বিতর্কে সংশ্লিষ্ট প্রযোজনা সংস্থার সঙ্গে জুড়ল আরও কয়েক জন সদস্যের নাম। কেন্দ্রীয় অর্থমন্ত্রকের তরফে অভিযোগ, প্রায় ৬৫০ কোটি টাকার হিসেব মিলছে না। বৃহস্পতিবারই সংশ্লিষ্ট দপ্তরের তরফে জানানো হয়েছে একথা।

বক্স অফিস থেকে ‘ফ্যান্টম ফিল্মস’-এর প্রকৃত আয়ের সঙ্গে আয়কর দপ্তরে পেশ করা আয়ের নথিতে বিস্তর ফারাক নজরে এসেছে বলে জানানো হয়েছে কেন্দ্রীয় অর্থমন্ত্রকের তরফে। সেই সঙ্গে শেয়ার লেনদেনে জড়িত অর্থের হিসেবেও কারচুপি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। আয়কর দপ্তরের দাবি, আসল আয়ের অঙ্ক কম করে দেখানো হয়েছে। ৩০০ কোটি টাকার হিসেব দিতে পারছেন না সংস্থার কর্মীরা।

প্রসঙ্গত, ২০১৮ সালে চার পরিচালক-প্রযোজক বন্ধুর মতানৈক্য হওয়ার পরই ঝাঁপ বন্ধ হয়ে যায় ‘ফ্যান্টম ফিল্মস’-এর। কিন্তু এযাবৎকাল করফাঁকি নিয়ে কোনও অভিযোগই শোনা যায়নি তাঁদের বিরুদ্ধে। তবে এবার বন্ধ হওয়ার আড়াই বছর পর কেন এই অভিযোগ উঠল? অনেকেই এমন প্রশ্ন তুলে এর নেপথ্য অনুরাগ-তাপসীদের মোদী-বিরোধী মন্তব্যকে দায়ী করেছেন।

অনুরাগ, তাপসী ছাড়াও তালিকায় রয়েছেন বিকাশ বহেল, বিক্রমাদিত্য মোতওয়ানে ও মধু মন্টেনা। ‘ফ্যান্টম ফিল্মস’-এর পাশাপাশি বুধবার আয়কর দপ্তরের আধিকারিকরা ট্যালেন্ট ম্যানেজমেন্ট সংস্থা ‘কোয়ান’ ও ‘এক্সিড’-এও তল্লাশি চালিয়েছেন। তা ছাড়াও ‘রিলায়‍্যান্স এন্টারটেইনমেন্ট গ্রুপ’-এর প্রধান কার্যনির্বাহী আধিকারিক শিবাশিস সরকারের বিভিন্ন দপ্তরেও বুধবার এবং বৃহস্পতিবার তল্লাশি হয়েছে।

অন্যদিকে, করফাঁকি ইস্যুতে অনুরাগ-তাপসীদের বিঁধতে ছাড়েননি স্বঘোষিত বিজেপি সমর্থক অভিনেত্রী কঙ্গনা রানাউতও (Kangana Ranaut)। টুইটে লিখেছেন, তাপসী এবং অনুরাগের ফোন থেকে যে তথ্য প্রমাণ মুছে দেওয়া হতে পারে, সেই সন্দেহ তাঁর আগে থেকেই হয়েছিল। যেভাবে তাঁরা পরিযায়ী শ্রমিকদের হয়ে কথা বলতে শুরু করেছিলেন, সেই থেকেই সন্দেহের সূত্রপাত। তারকাদের ফোন থেকে যেভাবে তথ্য লোপাটের অভিযোগ উঠছে, তা অত্যন্ত লজ্জাজনক বলেও অভিযোগ করেন ‘ধাকড়’ অভিনেত্রী।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Found discrepancy manipulation in income worth 650 crore says i t dept on anurag kashyap taapsee pannus money laundering case

Next Story
টাকার বিনিময়ে বিজেপিতে! ‘উড়ো’ অভিযোগ নিয়ে মুখ খুললেন যশ দাশগুপ্তyash
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X