বড় খবর

কলাকুশলীদের কোটি টাকা পারিশ্রমিক বকেয়া রেখেছেন! রামগোপালকে বয়কট ফিল্ম ফেডারেশনের

বিষয়টি ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রোডিউসারস অ্যাসোসিয়েশন এবং প্রোডিউসারস গিল্ড অফ ইন্ডিয়া-সহ অন্যান্য সংগঠনকেও জানানো হয়েছে।

Ramgopal

একাধিকবার নোটিস পাঠানো সত্ত্বেও সমস্যার নিষ্পত্তি হয়নি। কলাকুশলীদের কোটি টাকা বকেয়া রেখেছেন রামগোপাল ভার্মা (Ram Gopal Verma)। তার জেরেই এবার বলিউড পরিচালককে বয়কট করল ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ (FWICE)। রামগোপালের বিরুদ্ধে অভিযোগ, দীর্ঘদিন ধরে অভিনেতা-অভিনেত্রী, শিল্পী, টেকনিশিয়ানদের বকেয়া পারিশ্রমিক মেটাননি তিনি। সবমিলিয়ে এই বকেয়ার অঙ্ক প্রায় ১ কোটি টাকা!

ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজের সভাপতি বি এন তিওয়ারি, সাধারণ সম্পাদক অশোক দুবে এবং কোষাধ্যক্ষ গঙ্গেশ্বর শ্রীবাস্তবের কথায়, “দীর্ঘদিন ধরে কলাকুশলীদের পাওনা টাকা মেটাননি পরিচালক রামগোপাল ভার্মা। এবিষয়ে ২০২০ সালের ১৭ সেপ্টেম্বর তাঁকে বিস্তারিত জানিয়ে চিঠি পাঠানো হয়েছিল। সেখানে সম্পূর্ণ তালিকা দিয়ে সকলের পারিশ্রমিক মিটিয়ে দেওয়ার দাবিও তোলা হয়। কিন্তু সেই চিঠির প্রেক্ষিতে কোনও উত্তর দেননি পরিচালক। পরবর্তীতে তাঁকে আইনি নোটিসও পাঠিয়েও লাভ হয়নি। তা গ্রহণ করতে অস্বীকার করেন রামগোপাল। এরপরই পরিচালককে বয়কট করার সিদ্ধান্ত নেওয়া হয় ফেডারেশনের পক্ষ থেকে।”

সম্প্রতি FWICE জানতে পারে যে, গোয়ায় একটি নতুন সিনেমার শুটিং করছেন রামগোপাল ভার্মা। এরপরই গোয়ার মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে সমস্ত বিষয় জানান বি এন তিওয়ারি। তিনি বলেন, “আমরা চেয়েছিলাম এই অতিমারী আবহে অন্তত আর্থিকভাবে পিছিয়ে থাকা টেকনিশিয়ান, শিল্পী এবং কর্মীদের পাওনা মিটিয়ে দিন রামগোপাল ভার্মা। কিন্তু তিনি তা করেননি। সেই কারণে আমরা ঠিক করেছি, ভবিষ্যতে আর আমাদের কোনও সদস্য রামগোপাল ভার্মার সঙ্গে কাজ করবেন না। বিষয়টি ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রোডিউসারস অ্যাসোসিয়েশন (IMPPA) এবং প্রোডিউসারস গিল্ড অফ ইন্ডিয়া-সহ অন্যান্য সংগঠনকেও জানানো হয়েছে।”

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Fwice boycot ram gopal verma for his crores due payment

Next Story
‘সক্রিয় নেতৃত্বদান কাকে বলে, দিদির কাছ থেকে শিখুন’, ফের মোদীকে ‘খোঁচা’ সাংসদ নুসরতেরNusrat
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com