বড় খবর

শাহিনবাগের দাদির প্রশংসায় পঞ্চমুখ Wonder Woman! লড়াইকে কুর্নিশ হলিউড অভিনেত্রীর

বিলকিসের সঙ্গে সাক্ষাতের ইচ্ছেপ্রকাশ হলিউড অভিনেত্রীর।

gal

গত এক শতকের শীতলতম মরশুমে হাড় কাঁপানো ঠান্ডায় নাগরিকত্ব সংশোধনী বিলের (CAA) প্রতিবাদে দিল্লির শাহিনবাগে অবস্থান বিক্ষোভে বসেন বহু মহিলা। মুখে একগাল হাসি আর কাঁধে শাল জড়িয়ে সেই মহিলাদের ভিড়ে ছিলেন ৮২ বছরের বিলকিসও। তাঁবু খাটিয়ে নীরব প্রতিবাদে শামিল হওয়া কয়েক শো মহিলার মধ্যে নজর কাড়েন তিনিও। ধীরে ধীরে আন্দোলনের আঁচ ছড়িয়ে পড়ে গোটা দেশে। প্রতিবাদের ভাষা যখন আলোর দিশারি হয়ে ওঠে তখন শাহিনবাগের (Shaheen Bagh) দাদিদের কথা মুখে মুখে ফিরতে থাকে। এবার সেই প্রতিবাদী অশীতিপর বিলকিস বানোর প্রশংসায় পঞ্চমুখ খোদ হলিউড অভিনেত্রী গাল গ্যাডট (Gal Gadot)। শাহিনবাগ দাদিকে ‘পার্সোনাল ওয়ান্ডার ওম্যান’-এর আখ্যা দিলেন।

সম্প্রতি ‘ওয়ান্ডার ওম্যান ১৯৮৪’-এর মুখ্য ভূমিকায় দেখা গিয়েছে গাল গ্যাডটকে। যে সিনেমায় তাঁর অভিনয় এবং অ্যাকশন সিকোয়েন্স বেজায় প্রশংসা কুড়িয়েছে দর্শকদের। এবার সেই হলিউড অভিনেত্রীই কিনা সাত-সমুদ্র তেরো নদী পারের শাহিনবাগ দাদির প্রশংসায় পঞ্চমুখ। জীবনে যে সমস্ত মহিলাদের থেকে তিনি অনুপ্রাণিত হয়েছেন, বর্ষশেষে ইনস্টাগ্রামে তাঁদের বেশ কয়েকজনের ছবি আপলোড করে আবেগঘন বার্তা দিয়েছেন অভিনেত্রী। সেই পোস্টেই দেখা মিলল শাহিনবাগ দাদির।

“বিদায় ২০২০ সাল। যেসব মহিলাদের থেকে আমি অনুপ্রাণিত, তাঁদের মধ্যে কেউ আমার পরিবারের, কেউ আমার বন্ধু আবার তাঁদের কারও সঙ্গে ভবিষ্যতে দেখা করার ইচ্ছেও রয়েছে”, ছবি পোস্ট করে লিখেছেন গাল গ্যাডট। প্রসঙ্গত, এর আগে মার্কিন টাইম ম্যাগাজিনের বিচারে দুনিয়ার ১০০ জন সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিত্বদের মধ্যে জায়গা করে নিয়েছিলেন বিলকিস।

 

View this post on Instagram

 

A post shared by Gal Gadot (@gal_gadot)

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Gal gadot hails shaheen bagh dadi bilkis bano as my personal wonder women

Next Story
বেবিবাম্প নিয়ে ফটোশুট অনুষ্কার, বললেন, ‘সোশ্যাল মিডিয়া থেকে সন্তানকে দূরে রাখতে চাই’anushka
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com