scorecardresearch

বড় খবর

বাজিমাত আলিয়ার! বিশ্বজুড়ে ১০০ কোটির ব্যবসা ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’র

হিট বনশালি-আলিয়া জুটি! প্রশংসায় পঞ্চমুখ দর্শকরা।

Gangubai Kathiawadi, Gangubai Kathiawadi box office, alia bhatt, Sanjay Leela Bhansali, সঞ্জয় লীলা বনশালি, গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি, আলিয়া ভাট, bengali news today
আলিয়া ভাট

শত বিতর্ক-সমালোচনা পেরিয়ে সাফল্যের চূড়ায় ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। বক্স অফিসে রীতিমতো কাঁপন ধরিয়ে দিয়েছে। দু সপ্তাহেই একশো কোটির ব্যবসা করে দেখাল বিশ্বজুড়ে। সিনে-সমালোচকদের মন্তব্য, বনশালি-আলিয়া জুটি সুপারহিট। দর্শকরাও আলিয়া ভাটের অভিনয় দেখে প্রশংসায় পঞ্চমুখ।

ফেব্রুয়ারির ২৫ তারিখ মুক্তি পেয়েছে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। প্রথম সপ্তাহেই সিনে বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ ভবিষ্যদ্বাণী করে বসেছিলেন যে, এই ছবি দ্বিতীয় সপ্তাহেই একশো কোটির ক্লাবে পা রাখবে। হলও তাই। ৪ মার্চ, শুক্রবারের বক্স অফিস হিসেব বলছে, বিশ্বজুড়ে একশো কোটির ব্যবসা করে ফেলেছে সঞ্জয় লীলা বনশালি পরিচালিত এই ছবি। উচ্ছ্বসিত আলিয়া ভাটও। কারণ, এই ছবির জন্য নিজেকে পুরো নিংড়ে দিয়েছিলেন তিনি। বিফলে যায়নি সেই কঠোর শ্রম। প্রেক্ষাগৃহে ফেরত দর্শকরা ফিরিয়ে দিয়েছেন ভালবাসা।

শনিবার সকালেই এই সুখবর জানানো হয়েছে বনশালির প্রযোজনা সংস্থার তরফে। ২ সপ্তাহে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ বিশ্বজুড়ে ব্যবসা করহে ফেলেছে মোট ১০৮. ৩ কোটি টাকার। দর্শকদের এহেন ভালবাসা আর সমর্থনের জন্য পাল্টা ধন্যবাদও জানিয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: ‘পালান’ দেখলে মৃণালদা ফোন করে বলতেন, হ্যালো, আমি মৃণাল সেন বলছি..: কৌশিক]

অতিমারীর কোপে মাসখানেক পঞ্চাশ শতাংশ দর্শক নিয়ে সিনেমাহল চললেও সম্প্রতি, সেই নিষেধাজ্ঞা শিথিল করে দিয়েছে মহারাষ্ট্র ও দিল্লি সরকার। আর সেই প্রেক্ষিতেই এবার ‘গাঙ্গুবাই’য়ের ব্যবসা আরও দ্বিগুণ হতে পারে বলে আশাবাদী সিনে বাণিজ্য বিশ্লেষকরা।

অতিমারী-উত্তর পর্বে বলিউডের যে সিনেমাগুলি ভাল ব্যবসা করেছে, তার একটা তালিকা দিয়েছেন তরণ আদর্শ। দিওয়ালি উপলক্ষে রিলিজ করা ‘সূর্যবংশী’ বক্স অফিসে মোট আয় করেছে ১২০.৬৬ কোটি। রণবীর সিং অভিনীত ‘৮৩’-র আয় ৭১.৮৭ কোটি। সেই তালিকায় এবার প্রবেশ করল ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Gangubai kathiawadi box office collection crosses rs 100 crore